আসছে ভিভোর ‘নেক্স ৩’

Send
আজরাফ আল মূতী
প্রকাশিত : ২০:১৪, সেপ্টেম্বর ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:১৪, সেপ্টেম্বর ১৭, ২০১৯

ভিভোর নতুন ফোননতুন স্মার্টফোন ‘নেক্স ৩’ নিয়ে কাজ করার ব্যাপারটি নিশ্চিত করেছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। জানিয়েছে নতুন এই স্মার্টফোনের হার্ডওয়্যার স্পেসিফিকেশন ও মডেল সম্পর্কেও। প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জ জানিয়েছে, ভিভোর নতুন ফোন নেক্স ৩ –তে ‘ওয়াটারফল ফুলভিউ’ ওএলইডি ডিসপ্লের দেখা মিলবে।

নির্মাতা প্রতিষ্ঠানের বরাত দিয়ে ভার্জ জানিয়েছে, স্মার্টফোনটির স্ক্রিন-টু-বডি অনুপাত হবে ৯৯.৬ শতাংশ। ৬.৮৯ ইঞ্চি আকারের ১০৮০পি ডিসপ্লেটি কার্ভ ডিজাইনে থাকবে স্মার্টফোনে। কার্ভ ডিজাইনের কারণে ফোনের পাশে কোনও বাটন রাখা হয়নি। নেক্স ৩-তে থাকছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস প্রসেসর, ৪,৫০০ মিলিঅ্যাম্প আওয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি, ভ্যাপার চেম্বার কুলিং সিস্টেম ও ৪৪ ওয়াটের সুপার ফ্ল্যাশচার্জ ফাস্ট চার্জিং সুবিধা। ফোর-জি ও ফাইভ-জি দুটি সংস্করণেই বাজারে আসবে ফোনটি।

নেক্স ৩-এর পেছনের অংশে থাকবে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ১৩ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা। সেলফি ক্যামেরা হিসেবে ফোনটিতে থাকবে ১৬ মেগাপিক্সেলের পপ-আপ ক্যামেরা। কয়েক মাসের মধ্যে এশিয়া প্যাসিফিক, দক্ষিণপূর্ব এশিয়া এবং অন্যান্য বাজারে আসছে নেক্স ৩।    

/এইচএএইচ/

লাইভ

টপ