প্রযুক্তি জগতে সবার উপরে এলন মাস্ক

Send
আসির আহবাব নির্ঝর
প্রকাশিত : ২১:০৮, সেপ্টেম্বর ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:০৮, সেপ্টেম্বর ১৭, ২০১৯

এলন মাস্কপ্রযুক্তি জগতের সবচেয়ে অনুপ্রেরণাদায়ী নেতৃত্ব হিসেবে জায়গা করে নিয়েছেন টেসলার প্রধান নির্বাহী এলন মাস্ক। সম্প্রতি প্রযুক্তি ক্ষেত্রের পেশাদারদের নিয়ে করা এক গবেষণায় এই তথ্য উঠে এসেছে।

মার্কিন গণমাধ্যম সিএনবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, প্রযুক্তি জগতের নিয়োগ সাইট ‘হায়ার্ড’ তাদের বার্ষিক ‘ব্র্যান্ড হেলথ রিপোর্ট’ –এর জন্য একটি জরিপ চালিয়েছে যেখানে ৩ হাজার ৬০০ -এরও বেশি কর্মী অংশ নেয়। এসব কর্মী যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স এবং কানাডার। অনলাইনের মাধ্যমে তারা এই জরিপে অংশ নেন। এ বছরের জুন থেকে জুলাইয়ের মধ্যে জরিপটি পরিচালিত হয়।

এতে প্রযুক্তিক্ষেত্রের সবচেয়ে অনুপ্রেরণাদায়ী নেতৃত্ব হিসেবে জায়গা দখল করেছেন টেসলা ও স্পেসএক্স’র প্রধান নির্বাহী এলন মাস্ক। এরপরই আছেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জেফ বোজেস। তৃতীয় অবস্থানে আছেন মাইক্রোসটের প্রধান নির্বাহী সত্য নাদেলা। শীর্ষ পাঁচে থাকা বাকি দু’জন হলেন যথাক্রমে ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ ও আলিবাবার প্রতিষ্ঠাতা ও সাবেক চেয়ারম্যান জ্যাক মা।

অনুপ্রেরণাদায়ী নেতা হিসেবে শীর্ষস্থান দখল করা এলন মাস্ক প্রথাগত সব চিন্তা থেকে বের হয়ে এসেছেন। বিশেষ করে ভবিষ্যত নিয়ে তার যে পরিকল্পনা তা দিয়ে মন জয় করেছেন সবার। মাস্কের ব্যতিক্রমী সব পরিকল্পনার অন্যতম দুটি হলো উড়তে সক্ষম এমন গাড়ি তৈরি করা এবং মঙ্গলে শহর গড়ে তোলা।

/এইচএএইচ/

লাইভ

টপ