রাজধানীতে শুরু হয়েছে কম্পিউটার মেলা

Send
রুশো রহমান
প্রকাশিত : ১৯:৩৮, অক্টোবর ১০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৩৮, অক্টোবর ১০, ২০১৯

কেক কেটে মেলার উদ্বোধন করেন অতিথিরারাজধানীর এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে শুরু হয়েছে কম্পিউটার মেলা। ৫ দিনের এই মেলা বৃহস্পতিবার (১০ অক্টোবর) শুরু হয়েছে। এদিন মেলার উদ্বোধন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

মোস্তাফা জব্বার বলেন, ২০২১ সালের মধ্যে দেশর সব ইউনিয়নে ফাইবার অপটিক ক্যাবল পৌঁছানো হবে। ইন্টারনেটের ক্ষতিকারক দিকও আছে কিন্তু আমরা বসে নেই। আমরা ২২ হাজার পর্নো সাইট বন্ধ করেছি। একই সঙ্গে ভুয়া সাইটও বন্ধ করেছি।

এবারের মেলার প্রতিপাদ্য ‘গো ডিজিটালি মেক ইয়োর লাইফ হ্যাসল ফ্রি’। মেলা শেষ হবে ১৪ অক্টোবর।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে। কম্পিউটার সিটি সেন্টারের প্রথম থেকে ১০ম তলা পর্যন্ত ১ লাখ ৬৫ হাজার বর্গফুট এরিয়া জুড়ে এ মার্কেটের ৭৪৬টি প্রতিষ্ঠান সর্বাধুনিক প্রযুক্তিপণ্য ও কলাকৌশল এ মেলায় প্রদর্শন করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো: হেলাল উদ্দিন, এফবিসিসিআই’র পরিচালক আবু মোতালেব, হাফেজ হারুন, খন্দকার মঈনুর রহমান জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কম্পিউটার সিটি সেন্টারে সভাপতি ও মেলার আহ্বায়ক তৌফিক এহ্সোন।

মেলায় প্লাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে এসার, ডেল, এইচপি, ক্যাসপারস্কি। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে আসুস, লেনোভো, এ-ডাটা। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে ডাহুয়া ও টিপি-লিংক। স্পন্সর হিসেবে রয়েছে ইসেট, টেনডা, ট্রানসেন্ড, ওয়েব লিংক। গেমিং পার্টনার হিসেবে রয়েছে গিগাবাইট।

অনুষ্ঠানে জানানো হয় মেলায় বিশেষ আয়োজন হিসেবে থাকবে শিশু কিশোর চিত্রাংকন প্রতিযোগিতা, ফ্রি গেমিং ও ইন্টারনেট ব্রাউজিং সুবিধা।

 

/এইচএএইচ/

লাইভ

টপ