আইএপিএবি নির্বাচন ২০১৯ পুরনো ও অভিজ্ঞদের নিয়ে কাজ করতে চায় ‘টিম ইউনাইটেড’ প্যানেল

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ১৯:০০, অক্টোবর ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:২৬, অক্টোবর ১৮, ২০১৯








টিম ইউনাইটেডদেশে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবি’র কার্যকরী কমিটির আগামী মেয়াদের (২০১৯-২০ থেকে ২০২০-২১) নির্বাচন অনুষ্ঠিত হবে ২৬ অক্টোবর। এরইমধ্যে আম্বার আইটির প্রধান নির্বাহী আমিনুল হাকিমের নেতৃত্বে একটি প্যানেল ঘোষণা করা হয়েছে। ‘টিম ইউনাইটেড’ নামের এই প্যানেলে রয়েছেন বর্তমান কমিটির পাঁচজন। পুরনোদের মধ্যে প্যানেলে রয়েছেন বর্তমান সভাপতি আমিনুল হাকিম, সাধারণ সম্পাদক ইমদাদুল হক-সহ রাশেদ আমিন বিদ্যুৎ, কামাল হোসেন, মইন উদ্দিন আহমেদ। আর নতুন চারজন হলেন চট্টগ্রামের সিটিজি টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক জাহিন আনোয়ার, ঢাকার কেএস নেওয়ার্কের প্রধান নাজমুল হক ভুঁইয়া, বিটিএস কমিউনিকেশন্সের সিটিও মো. সারওয়ার আলম শিকদার ও নেক্সট অনলাইন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ জুনায়েদ

জানা গেছে, জেনারেল মেম্বার ক্যাটাগরি থেকে প্যানেলে এবার দাঁড়িয়েছেন ৯ জন। আগে ছিল ৭ জন। আইএসপিএবরি গঠনতন্ত্র সংশোধন দুজন বাড়ানো হয়েছে। অ্যাসোসিয়েট মেম্বার ক্যাটাগরিতে চারজন প্রার্থী দেওয়ার সুযোগ থাকলেও টিম ইউনাইটেড এই ক্যাটাগরিতে প্যানেল থেকে কোনও প্রার্থী দিচ্ছে না। পুরনোদের মধ্য থেকে অভিজ্ঞদের নিয়ে ‘টিম ইউনাইটেড’ প্যানেল তৈরি করা হয়েছে। নির্বাচিত কমিটির মেয়াদ হবে দুই বছর।
টিম ইউনাইটেড প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন বর্তমান সভাপতি আমিনুল হাকিম। তিনি বলেন, ‘আমরা আবার নির্বাচিত হলে দুই বছরের মধ্যে আইএসপি শিল্পকে আইটি এনাবল সার্ভিসে রূপান্তর করা হবে।’ তিনি জানান, দেশে আইএসপি লাইসেন্সের সংখ্যা বেড়ে গেছে। এনটিটিএন অপারেটরগুলোর একচেটিয়া ব্যবসা থেকে আইএসপি অপারেটরগুলোকে রক্ষার চেষ্টা করতে আমরা বদ্ধ পরিকর। টিম ইউনাইটেড প্যানেল নির্বাচিত হলে আইএসপিএবির সদস্যদের স্বার্থ রক্ষা করা হবে। ব্যবসা যেন পেশীশক্তির কব্জায় চলে না যায় সে চেষ্টা অব্যাহত থাকবে। আর যা চলে গেছে তা সুস্থ ও মূল ধারায় ফিরিয়ে আনা হবে।
সংশ্লিষ্টরা জানিয়েছেন বর্তমান ইসি কমিটি আন্তরিকভাবে এই সংগঠনের ভালোর জন্য কাজ করে যাচ্ছে। কিছু বিষয়ে সফলতার পরিচয় দিয়েছে। যেসব সফলতা সুনির্দিষ্ট। টিম ইউনাইটেড প্যানেলের সদস্যরা বলেছেন, আমরা নির্বাচিত হলে এই সফলতার ধারাবাহিকতা রক্ষা করা হবে। আমরা এই সংগঠনকে দেশের শীর্ষ একটি সংগঠনে পরিণত করতে চাই। আর তা করতে যা যা করা প্রয়োজন তার একটি পথরেখাও আমরা তৈরি করেছি।


/এইচএএইচ/আইএ/

লাইভ

টপ