হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ভার্সনে এলো ফিঙ্গারপ্রিন্ট সিকিউরিটি

Send
আসির আহবাব নির্ঝর
প্রকাশিত : ১৪:৫৮, নভেম্বর ০১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:০৩, নভেম্বর ০১, ২০১৯

হোয়াটসঅ্যাপে ফিঙ্গারপ্রিন্ট সিকিউরিটিঅবশেষে অ্যান্ড্রয়েডে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরাও পেলো ফিঙ্গারপ্রিন্ট সিকিউরিটি সুবিধা। এই ফিচারের সাহায্যে গ্রাহকরা তাদের চ্যাট ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে সুরক্ষিত করতে পারবেন।
ভারতীয় প্রযুক্তিভিত্তিক গণমাধ্যম গেজেটস নাউ এক প্রতিবেদনে জানিয়েছে, আইফোন গ্রাহকদের জন্য এই ফিচার কিছুদিন ধরে চালু হয়েছে। শুরুতে হোয়াটসঅ্যাপ বেটা ভার্সনে সুবিধাটি চালু করা হয়। তবে এখন সবার জন্য এটি চালু করা হলো।
অ্যান্ড্রয়েড ডিভাইসে হোয়াটসঅ্যাপের সেটিংস অপশনে গিয়ে ফিঙ্গারপ্রিন্ট সিকিউরিটি সুবিধা চালু করা যাবে। সেটিংস অপশন থেকে নিচের দিকে অ্যাকাউন্ট অপশনে যেতে হবে। সেখান থেকে সবশেষ প্রাইভেসি অপশনে গিয়ে ফিঙ্গারপ্রিন্ট লক নামের নতুন ফিচারটি পাওয়া যাবে। এটি চালু করলেই গ্রাহক তার চ্যাট আরও বেশি সুরক্ষিত রাখতে পারবেন।
আইওএস গ্রাহকদের জন্য এই ফিচারটি ‘স্ক্রিন লক’ নামে চালু আছে। আইওএস বেটা ভার্সনের জন্য ফিঙ্গারপ্রিন্ট সিকিউরিটি চালু করা হয় চলতি বছরের ফেব্রুয়ারিতে। আইফোন গ্রাহকরা টাচ আইডি বা ফেস আইডি ব্যবহার করে হোয়াটসঅ্যাপ আনলক করতে পারেন। অন্যদিকে অ্যান্ড্রয়েড গ্রাহকরা শুধু ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমেই এ কাজটি করতে পারবেন।
অ্যান্ড্রয়েড গ্রাহকরা নোটিফিকেশন থেকেই হোয়াটসঅ্যাপ কল বা মেসেজের রিপ্লাই দিতে পারবেন। এ সময় ফিঙ্গারপ্রিন্টের প্রয়োজন হবে না। তবে হোয়াটসঅ্যাপ ওপেন করতে গেলে ফিঙ্গারপ্রিন্ট দিতে হবে।

 

 

/ওআর/

লাইভ

টপ