ড্রিম৭১-ব্রেইনস্টেশন-প্রাইমটেক-ইনফ্লাক কনসোর্টিয়ামের অ্যাডভান্স প্রশিক্ষণ শুরু

Send
টেক ডেস্ক
প্রকাশিত : ১৯:৫২, নভেম্বর ০৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৫২, নভেম্বর ০৬, ২০১৯

প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠান‘মোবাইল অ্যাপ ও গেম ডেভেলপমেন্ট’-এর ওপর অ্যাডভ্যান্স ট্রেনিং প্রোগ্রাম শুরু করলো ড্রিম৭১-ব্রেইনস্টেশন-প্রাইমটেক-ইনফ্লাক কনসোর্টিয়াম। সম্প্রতি ঢাকায় এক অনুষ্ঠানের মাধ্যমে ৫ মাসের এই প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়। সরকারের আইসিটি বিভাগের মোবাইল গেম ও অ্যাপ্লিকেশনের দক্ষতা উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় এটি পরিচালিত হচ্ছে।

মোট ৬০ জন প্রশিক্ষণার্থীকে অ্যান্ড্রয়েড, আইওএস ও মোবাইল গেমে উচ্চতর পর্যায়ের প্রশিক্ষণ দেওয়া হবে। চতুর্থ শিল্পবিপ্লবকে সামনে রেখে যে বিশাল গেম ও অ্যাপের বাজার তৈরি হচ্ছে, সেই বাজারকে সামনে রেখে দক্ষ জনবল তৈরিতে এই প্রকল্প গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে সংশ্লিষ্টরা আশাবাদ ব্যক্ত করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোবাইল গেম ও অ্যাপ্লিকেশনের দক্ষতা উন্নয়ন (প্রথম সংশোধিত) শীর্ষক প্রকল্পের পরিচালক মোহাম্মদ আব্দুল হাই। তিনি প্রশিক্ষণার্থীদের সঠিকভাবে প্রশিক্ষণ গ্রহণ করে চতুর্থ শিল্পবিপ্লবের উপযোগী দক্ষ মানবসম্পদ হিসেবে তৈরি হওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাশাদ কবির। তিনি বলেন, নানা কারণে বাংলাদেশের ‘গেমিং সেক্টর’ সেভাবে বিকশিত হতে পারেনি। যার অন্যতম প্রধান কারণ দক্ষ মানবসম্পদের অভাব। এই প্রশিক্ষণের মাধ্যমে সেই ঘাটতি অনেকটাই পূরণ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ব্রেইন স্টেশন২৩-এর প্রধান নির্বাহী রাইসুল কবির ও প্রাইমটেকের প্রধান নির্বাহী মির্জা রাশেদুল আমিন।

/এইচএএইচ/

লাইভ

টপ