উদ্বেগ দূর করবে অ্যাপ

Send
দায়িদ হাসান মিলন
প্রকাশিত : ১৬:৩৭, ডিসেম্বর ০৮, ২০১৫ | সর্বশেষ আপডেট : ১৬:৪৮, ডিসেম্বর ২২, ২০১৫

Relax appপ্রযুক্তির সাহায্যে আপনি এত কিছু করতে পারছেন তারপরও বিভিন্ন বিষয় সম্পর্কে আপনার উদ্বেগ থেকেই যাচ্ছে। এই উদ্বেগ দূর করার জন্য প্রযুক্তি কি কোনও সমাধান দিতে পারে? আপনার এই প্রশ্নের উত্তরটি এখন ইতিবাচক। মানুষের উদ্বেগ কমানোর জন্য রয়েছে অনেক অ্যাপ। সেগুলোকে আবার সময়ের সঙ্গে সঙ্গে উন্নত করা হচ্ছে।

যে কেউ উদ্বিগ্ন থাকলে তা দূর করতে সহায়তা চাওয়াটাই স্বাভাবিক। এক্ষেত্রে আপনি এটা দুটি উপায়ে দূর করতে পারেন। একটি হলো থেরাপিস্টের সাহায্য নিয়ে এবং অন্যটি হলো অ্যাপের সাহায্যে। থেরাপিস্টের সাহায্য নিলে আপনাকে খরচের চিন্তাটা মাথায় রাখতে হবে। অন্যদিকে কিছু কিছু অ্যাপ ব্যবহার করলেও ভালো খরচ পড়বে। যেমন-জয়াবল। এই অ্যাপটি ব্যবহার করলে আপনার প্রায় ১০০ ডলার খরচ হবে। তবে বেশিরভাগ অ্যাপই বিনামূল্যে ব্যবহার করা যাবে।

সম্প্রতি কানাডায় এক গবেষণায় দেখা যায় কানাডার শতকরা ১২ শতাংশ মানুষ উদ্বিগ্নতা সংক্রান্ত বিভিন্ন রোগে ভুগে থাকে। এই গবেষণাটি পরিচালনা করে কানাডার মেন্টাল হেলথ অ্যাসোসিয়েশন। তাছাড়া যুক্তরাষ্ট্রে এ ধরনের রোগীর হার আরও বেশি।

ফলে এ সংক্রান্ত অ্যাপগুলো বর্তমানে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। আর এর সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে এ ধরনের অ্যাপ সংখ্যা এবং আগেরগুলোতে আসছে উল্লেখযোগ্য পরিবর্তন। বর্তমানে এই অ্যাপগুলো আগের চেয়ে অনেক জটিল বিষয়ের সহজ সমাধান দিতে সক্ষম। সূত্র: ইয়াহু

/এইচএএইচ/

লাইভ

টপ