আবারও আসছে স্মার্ট ফ্রিজ

Send
আনোয়ারুল ইসলাম জামিল
প্রকাশিত : ১১:৩০, জানুয়ারি ০৯, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১২:২৯, জানুয়ারি ০৯, ২০১৬

স্মার্ট ফ্রিজ

প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে নতুন নতুন উদ্ভাবন নিয়ে এগিয়ে যাচ্ছে স্যামসাং। এরই ধারাবাহিকতায় খুব শিগগিরিই স্যামসাং তাদের নতুন স্মার্ট ফ্রিজকে পরিচয় করিয়ে দিতে যাচ্ছে সারা দুনিয়ার সামনে। তথ্য প্রযুক্তিবিষয়ক ম্যাগাজিন দ্য ভার্জ জানিয়েছে এ খবর।

প্রথম দেখায় স্মার্ট ফ্রিজ দেখে মনে হতে পারে, রেফ্রিজারেটরের বুকে কোনও ট্যাব বসিয়ে দেওয়া হয়েছে। আদতে নতুন স্মার্ট ফ্রিজে থাকতে যাচ্ছে বেশ বড়সড় একটি পর্দা। এখানে অ্যান্ড্রয়েড স্মার্টফোনের মতো যুক্ত থাকতে দেখা গেছে কিছু বাটন। তবে স্মার্ট ফ্রিজ কোন অপারেটিং সিস্টেমে চলবে, তা এখনও নিশ্চিত করে জানা যায়নি।

অ্যান্ড্রয়েড, টাইজেন কিংবা অন্য অপারেটিং সিস্টেম নিয়েও স্মার্ট ফ্রিজে কাজ করতে পারে স্যামসাং। স্মার্ট ফ্রিজে এই প্রথম বাজারে আনছে না স্যামসাং, এর আগেও স্মার্ট ফ্রিজ বাজারে ছেড়েছিল তারা। তবে সেসব ফ্রিজ যেমন পর্দার দিক থেকে বেশ ছোট ছিল, ঠিক তেমনি তাদের কাজও ছিল বেশ সীমিত। নতুন সংস্করণের এই স্মার্ট ফ্রিজ দিয়ে আপনি পত্রিকা পড়ার কাজটুকু সেরে ফেলতে পারেন ফ্রিজ ব্যবহারের সঙ্গে সঙ্গেই। শুধু তা- ই নয় নতুন ফ্রিজে আরও থাকছে ডিজিটাল টু-ডু লিস্ট বানিয়ে ফ্রিজের পর্দায় ভার্চুয়ালি ঝুলিয়ে রাখার সুযোগ। এর সঙ্গে বাজারের তালিকাটিও করে রাখতে পারবেন আপনার ফ্রিজেই। যুক্ত থাকবে ভয়েস ইনপুট সুবিধা। চাইলে নিজের ফ্রিজের সঙ্গেও তাই একটু আলাপ সেরে নিতে পারবেন।

গ্রোসারি বাই মাস্টার কার্ড অ্যাপযুক্ত কিছু স্মার্ট ফ্রিজের ছবি বানিয়ে ছেড়েছে ইন্টারনেটে। এখান থেকে ধারণা করা যায়, এই অ্যাপ স্যামাসং যুক্ত করতে যাচেছ তাদের প্রযুক্তিতে, যার ফলে অনলাইনে বাজারের কাজটি সেরে নিতে পারবেন যে কেউ। প্যানডোরা, ক্যালেন্ডার, আবহাওয়াবিষয়ক অ্যাপযুক্ত যুক্ত থাকছে আগের মতোই। নতুন এই স্মার্ট ফ্রিজের দামের ব্যাপারে এখনও বিস্তারিত জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, চার হাজার ডলারের কাছাকাছি দাম হতে পারে স্মার্ট ফ্রিজটির।

/এইচএএইচ/

লাইভ

টপ