বায়োমেট্রিক সিম নিবন্ধনে টাকা চাইলে ব্যবস্থা: তারানা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:০২, জানুয়ারি ২৮, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৮:২৯, জানুয়ারি ২৮, ২০১৬

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী তারানা হালিমবায়োমেট্রিক বা আঙুলের ছাপ পদ্ধতিতে মোবাইল ফোনের সিম নিবন্ধনের ক্ষেত্রে কেউ যদি টাকা চায় তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। বায়োমেট্রিক নিবন্ধনের ক্ষেত্রে খুচরা বিক্রেতারা অর্থ আদায় করছে এ ধরনের অভিযোগ ওঠায় প্রতিমন্ত্রী এই কথা বলেন। তিনি জানান, খুচরা বিক্রেতাদের (রিটেইলার) বিরুদ্ধে এ ধরনের অভিযোগ পাওয়া গেলে লাইসেন্স বাতিল করে অাইনগত ব্যবস্থা নেওয়া হবে।
প্রতিমন্ত্রী আরও বলেন, কোনও গ্রাহক সিম নিবন্ধন করাতে কাস্টমার কেয়ার সেন্টারে গেলে ‘পরে আসেন’ এ কথা বলা যাবে না। গ্রাহককে সবার আগে সেবা দিতে হবে।  
এছাড়া কল ড্রপ হলে গ্রাহকদের কল মিনিট ফেরত দিতে মোবাইল ফোন কোম্পানিগুলোকে নির্দেশ দিয়েছেন তিনি।  তারানা হালিম নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির চেয়ারম্যানকে কলড্রপের বিষয়টি মনিটর করতে নির্দেশ দেন। তিনি আরও জানান, কলড্রপের ক্ষতিপূরণ এসএমএস করে গ্রাহককে জানাতে হবে যে তাকে কি পরিমাণ ক্ষতিপূরণ দেওয়া হলো। এ বিষয়েও তিনি মোবাইলফোন অপারেটরদের নির্দেশনা দেন। 
বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সচিবালয়ে নিজ সভাকক্ষে তারানা এসব কথা বলেন। দেশের সব মোবাইল ফোন অপারেটর কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তাদের (সিইও) সঙ্গে আজ বৈঠক করেন তিনি। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মোবাইলে ব্যালেন্স রিচার্জের সীমা অলোচনার পর্যায়ে রয়েছে। এখনও চূড়ান্ত হয়নি।

/এইচএএইচ/এফএস/ 

লাইভ

টপ