Vision  ad on bangla Tribune

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে কাজ করবে মাইক্রোসফট

টেক ডেস্ক১৭:৩৫, ফেব্রুয়ারি ০৩, ২০১৬

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অতিথিরা

পার্টনারস ইন লার্নিং কর্মসূচির মাধ্যমে সবার প্রাপ্য শিক্ষা নিশ্চিত করতে সম্প্রতি মাইক্রোসফট বাংলাদেশ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে। শিক্ষক ও শিক্ষা সংশ্লিষ্টদের প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে শিক্ষাদান পদ্ধতির উন্নয়নে এডুকেশন ট্রান্সফর্মে এগ্রিমেন্ট শীর্ষক এ চুক্তি স্বাক্ষর হয়।

পার্টনারস ইন লার্নিং কর্মসূচি একটি বৈশ্বিক উদ্যোগ যা প্রতিটি শিক্ষার্থীর জন্য প্রশিক্ষিত শিক্ষকদের বৈশ্বিক নেটওয়ার্কের সুবিধা নিশ্চিত করতে প্রয়োজনীয়, অপরিহার্য ও কার্যকরী সব উপাদান নিয়ে কাজ করে। এর মধ্যে রয়েছে শিক্ষক ও শিক্ষা সংশ্লিষ্টদের প্রশিক্ষণ, নানা উদ্যোগ নিয়ে গবেষণা ও সংশ্লিষ্ট খাতে পেশাদার জনবল তৈরি করা।

শিক্ষার উৎকর্ষে সরকারি-বেসরকারি যৌথ উদ্যোগে একটি সার্বিক কর্মসূচি সম্পাদনে স্বাক্ষরিত চুক্তির মূল লক্ষ্য হচ্ছে, দেশজুড়ে শিক্ষাদান ও শিক্ষা গ্রহণ ব্যবস্থার রূপান্তর এবং একবিংশ শতাব্দীর দক্ষতা ও কর্মসংস্থানের উন্নয়ন ঘটানো। 

মাইক্রোসফট এবং প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর মাইক্রোসফটের শেপ দ্য ফিউচার, আইসিটি ওয়ার্কশপ ফর স্টুডেন্ট, মাইক্রোসফট ইনোভেটিভ এডুকেটরস, মাইক্রোসফট আইটি একাডেমি ও মাইক্রোসফট সার্টিফিকেশনসহ এ ধরনের নানা উদ্যোগের ওপর জোর দিয়ে পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কাজ করবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব হুমায়ুন খালিদ বলেন, এ চুক্তির মাধ্যমে প্রাথমিক স্তর থেকেই তথ্যপ্রযুক্তি শিক্ষা নিয়ে কাজ করা যাবে।

মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির বলেন, সরকারের ডিজিটাল বাংলাদেশ উদ্যোগের সঙ্গে থাকতে, মাইক্রোসফট বাংলাদেশ সরকারের সঙ্গে বেশ ঘনিষ্ঠভাবে কাজ করছে। 

সমঝোতা স্বারক স্বাক্ষর অনুষ্ঠানে আরও  উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. আলমগীর, যুগ্ম-সচিব মো. ফয়জুল কবির, উপ-প্রধান ড. ইমতিয়াজ মাহমুদ, মাইক্রোসফট বাংলাদেশের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার তাবাসসুম চৌধুরীসহ আরও অনেকে।

/এইচএএইচ/

লাইভ

টপ