Vision  ad on bangla Tribune

ই-কমার্সের ডেলিভারি ব্যবস্থাপনা জটিল, সমাধান মিলল সেমিনারে

টেক ডেস্ক১৮:৫২, ফেব্রুয়ারি ০৭, ২০১৬

বলছেন বিপ্লব ঘোষ রাহুল

ই-কমার্সে পণ্য ডেলিভারি জটিল ব্যবস্থা। এরসঙ্গে জড়িত থাকে বিভিন্ন পক্ষ। সব পক্ষকে খুশি রেখেই পণ্য পৌঁছতে হয় ভোক্তার কাছে। কিন্তু কিভাবে? এসবই দেখানো হলো ই-কমার্স ডেলিভারি বিষয় নিয়ে আয়োজিত এক সেমিনারে।

শনিবার রাজধানীর পাবলিক লাইব্রেরির সেমিনার হলে ই-কমার্স ডেলিভারি ব্যবস্থাপনার ওপর এক সেমিনার আয়োজন করেছে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)।

সেমিনারে ই-কমার্স ডেলিভারি কিভাবে ব্যবস্থাপনা করতে হয় এ বিষয়ে বিশেষজ্ঞদের পৃথক পৃথক উপস্থাপনার মধ্য দিয়ে তা দেখানো হয় ই-ক্যাব সদস্য এবং ই-কমার্সে উদ্যোক্তা হতে আগ্রহীদের। এ ছাড়াও ই-কমার্স ব্যবসার ক্ষেত্রে পণ্য ডেলিভারির জটিলতা নিয়েও ফলপ্রসূ আলোচনা করেন বক্তারা।

বক্তারা বলেন, ই-কমার্স বর্তমানে দেশে খুব জনপ্রিয় হয়ে উঠেছে। দিন দিন অনলাইনে কেনাকাটা এবং লেনদেন বৃদ্ধি পাচ্ছে। তবে এই ক্রমবর্ধিত জনপ্রিয়তার পাশাপাশি এই খাতে রয়েছে বেশ কিছু জটিলতাও। ডেলিভারির জটিলতা এই খাতের অন্যতম প্রধান। তাই এই সমস্যার কিভাবে সহজ সমাধান বের করা যায় তা নিয়ে ই-ক্যাব প্রতিনিয়তই কাজ করে যাচ্ছে। এবং এই কাজের একটি অংশ হিসেবে উদ্যোক্তাদের সচেতনতামূলক এই সেমিনারের আয়োজন করে ই-ক্যাব।

ই-ক্যাব সভাপতি রাজিব আহমেদের সভাপতিত্বে সেমিনারটি সঞ্চালনা করেন ই-কুরিয়ার লিমিটেডের প্রধান নির্বাহী বিপ্লব ঘোষ রাহুল। ইভেন্ট পার্টনার হিসেবে ছিল ইকুরিয়ার ডট কম ডট বিডি এবং পৃষ্ঠপোষকতায় ঘুড়ি ডট কম ডট বিডি ও ফস্টার পেমেন্টস।

/এইচএএইচ/

লাইভ

টপ