Vision  ad on bangla Tribune

গ্রামের মানুষের জন্য ২৫ টাকা কিস্তিতে স্মার্টফোন

টেক রিপোর্ট১৫:৪৩, ফেব্রুয়ারি ১১, ২০১৬

টিআরএনবির ওয়েবসাইট উদ্বোধন করছেন তারানা হালিম

গ্রামের প্রান্তিক মানুষ বিশেষ করে কৃষকদের স্বল্পমূল্য এবং ২৫-৩০ টাকা মাসিক কিস্তিতে স্মার্টফোন দেওয়ার পরিকল্পনা করছে সরকার।

বৃহস্পতিবার সচিবালয়ে টেলিকম খাতের প্রতিবেদকদের সংগঠন টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশের (টিআরএনবি) ওয়েবসাইট উদ্বোধন অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী তারানা হালিম এ তথ্য জানান।

তারানা হালিম বলেন, টেলিকম প্রতিষ্ঠান এরিকসনের সঙ্গে আলোচনা হয়েছে। তারা বাংলাদেশে মোবাইলফোনের চিপ উৎপাদন করতে চায়। ফলে দেশে কর্মসংস্থান তৈরি হবে এবং সেটের দাম কমে যাবে। তিনি জানান, এ ছাড়াও দেশীয় মোবাইলফোন ব্র্যান্ড ওয়ালটনের সঙ্গেও কথা হয়েছে। কিছু অ্যাপস কমিয়ে দিলেই দাম কমে আসবে। তিনি বলেন, তারা ২৫ থেকে ৩০ টাকার কিস্তিতে স্মার্টফোন দেওয়া সম্ভব বলে জানিয়েছে। আমি কৃষকের হাতে দেড় থেকে দুই হাজার টাকার মধ্যে স্মার্টফোন তুলে দিতে চাই।

টিআরএনবি ওয়েবসাইট (www.trnb.org) উদ্বোধনী অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ফয়জুর রহামন চৌধুরী, টিআরএনবি সভাপতি রাশেদ মেহেদী ও সাধারণ সম্পাদক শামীম আহমেদ-সহ সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তারানা হালিম বলেন,সিম নিবন্ধনে সব অপারেটরকে আন্তরিকভাবে কাজ করতে হবে। যারা এবং যাদের কাস্টমার কেয়ার থেকে গ্রাহক হয়রানির অভিযোগ আসবে তাদের প্রতি কঠোর মনোভাব পোষণ করে তিনি বলেন, যে যা-ই বলুক না কেন। সিম নিবন্ধনের কাজটি তাদের করতেই হবে। গ্রাহক হয়রানি নজরদারি করতে এরই মধ্যে ২ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়েছে বলেও তিনি জানান।

বায়োমেট্রিক সিম নিবন্ধনে জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) ডাটাবেজ নিরবছিন্নভাবে পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ করছে মোবাইলফোন অপারেটররা –এ প্রশ্নের জবাবে তারানা হালিম বলেন, এটা সব নয়, একটি অপারেটরের অভিযোগ। অন্য সব অপারেটররা ডাটাবেজ পেলে তারা কেন পাবেন না। প্রশ্ন করেন তারানা।

/এইচএএইচ/

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ