বাজারে এসেছে হুয়াওয়ের নতুন স্মার্টফোন

Send
মাহবুবুর রহমান
প্রকাশিত : ১০:২৭, ফেব্রুয়ারি ১৬, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১০:২৭, ফেব্রুয়ারি ১৬, ২০১৬

হুয়াওয়ে

অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্র্যান্ড হুয়াওয়ে দেশীয় বাজারে নিয়ে এলো জিআর ৫ ও মেইট ৮ মডেলের দুটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন। সোমবার রাজধানীর একটি হোটেলে দেশের বৃহত্তম মোবাইল ফোন অপারেটর কোম্পানি গ্রামীণফোনকে সঙ্গে নিয়ে নতুন মডেলের স্মার্টফোন দু’টির  আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডিরেক্টর অব ডিভাইস বিজনেস ইংমার ওয়্যাং বলেন, ‘হুয়াওয়ে বর্তমানে বিশ্বে দ্রুতগতিতে বিকাশমান একটি ব্র্যান্ড। ২০১৫ সালে সারাবিশ্বে ১০ কোটি ৮০ লাখ স্মার্টফোন রফতানি করেছে। গ্রাহকদের সর্বোচ্চ ও সর্বশেষ প্রযুক্তির সেবা দেওয়ার প্রতিশ্রুতিই হুয়াওয়ের সাফল্যর মুল চাবিকাঠি।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গ্রামীণফোনের হেড অব ডিভাইস সরদার শওকত । তিনি বলেন, গত কয়েক বছরে দৃষ্টি নন্দন ও আকর্ষণীয় স্মার্টফোন বাজারে এনেছে হুয়াওয়ে। জিআর ৫ ও মেইট ৮ ফ্ল্যাগশিপ সেট দুটো নিজেদের তালিকায় যুক্ত করল গ্রামীণফোন। বিভিন্ন ইন্টারনেট প্যাকেজ সুবিধাসহ ১২ মাসের ইএমআই বা কিস্তিতে হুয়াওয়ে জিআর ৫ এবং ২৪ মাসের কিস্তিতে মেইট ৮ কিনতে পারবেন গ্রামীণফোনের স্টার গ্রাহকরা।   

হুয়াওয়ে জিআর ৫ স্মার্টফোনটিতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট আইডি প্রযুক্তি, অত্যাধুনিক ক্যামেরা, ৫.৫ ইঞ্চির ডিসপ্লে। ৩,০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি ও ১৩ মেগাপিক্সেলের রিয়ার এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে সেটটিতে। এছাড়া সেটটিতে রয়েছে ৫.১ অ্যান্ড্রয়েড ললিপপ সিস্টেম, ২ জিবি র‌্যাম ও ইন্টারনাল স্পেস ১৬ জিবি। ফোনটির বাজারদর ২২,৯৯০ টাকা।

অতিরিক্ত সুরক্ষা নিশ্চিত করতে মেইট ৮ স্মার্ট ফোনটিতে রয়েছে নতুন প্রজন্মের ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানিং প্রযুক্তি। ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রমের সুবিধায় আকর্ষণীয় ডিজাইনের এ ফোনটিতে রয়েছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ১৬ মেগাপিক্সেলের রিয়ার এবং  ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরার এই সেটটিতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে  অ্যান্ড্রয়েড ৬.০ মার্শমেলো । ফোনটির বাজারদর  ৫৯,৯৯০ টাকা।

এ মাসের তৃতীয় সপ্তাহ থেকে যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা সিটির হুয়াওয়ে এক্সপেরিয়েন্স সেন্টার এবং গ্রামীণফোন সেন্টারসহ সারাদেশের ৬৪টি জেলার রিটেইল আউটলেট ও ব্র্যান্ড শপগুলোতে পাওয়া যাবে সেট দুটি।

 

/এসটি/

লাইভ

টপ