behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

ভাষার মাসে হিসাব-নিকাশ এলো বাংলায়

রুশো রহমান১৭:৫৫, ফেব্রুয়ারি ১৭, ২০১৬

হিসাব-নিকাশ

অনলাইনভিত্তিক অ্যাকাউন্টিং সফটওয়্যার হিসাব-নিকাশ এলো বাংলায়। এটি বিভিন্ন ধরনের ব্যবসার জন্য দৈনন্দিন ক্রয়-বিক্রয়ের রশিদ তৈরিসহ কর্মচারী ব্যবস্থাপনা, মজুদ ব্যবস্থাপনা, লাভ-ক্ষতি, দেনা-পাওনার হিসাব রাখার সমাধান দেয়। যেসব প্রতিষ্ঠানের অনেক শাখা আছে, তারা সহজে একই সফটওয়্যারের মাধ্যমে সামগ্রিকভাবে ব্যবসার সবদিক পরিচালনা করতে পারবেন। ছোট-বড় যেকোনও প্রতিষ্ঠানের প্রয়োজনের কথা মাথায় রেখে এর বিভিন্ন মডিউল সাজানো হয়েছে। সফটওয়্যারটি মোবাইল, প্যাড কিংবা কম্পিউটারসহ যেকোনও অপারেটিং সিস্টেমে চালানো যাবে।

বাংলায় অ্যাকাউন্টিং সফটওয়্যার এখন সময়ের দাবি। কিন্তু এই ক্ষেত্রে প্রধান বাধা হচ্ছে ভাষা এবং অ্যাকাউন্টিং-এর জ্ঞান। হিসাব-নিকাশ সফটওয়্যারটি মূলত এর সহজ উপস্থাপনার মাধ্যমে এই বাধাই অতিক্রম করেছে। এর ফলে অল্প প্রশিক্ষণেই যেকোনও কর্মচারী খুব সহজে সফটওয়্যারটি ব্যবহার করতে পারবে। তাই সফটওয়্যারটির মাধ্যমে বাংলায় অ্যাকাউন্টিং সফটওয়্যারের এর বাজার বৃদ্ধি পাবে।

বিভিন্ন কারখানা, ইন্টারনেট বা ক্যাবল সংযোগ প্রদানকারী, ফ্যাশন হাউজ, ডিপার্টমেন্টাল স্টোর, গাড়ি বিক্রেতা, ই-কমার্স, সংবাদপত্র, বিজ্ঞাপনী সংস্থা, প্রকাশনা সংস্থা, হাসপাতাল, ওষুধ প্রস্তুতকারক, বিপণন ও পরিবেশক প্রতিষ্ঠান এবং খুচরা ও পাইকারী বিক্রেতা সহজেই এ সফটওয়্যারটি ব্যবহার করতে পারবেন।

সফটওয়্যারটির মূল বিশেষত্ব হলো এর মাধ্যমে বাংলাভাষী ব্যবহারকারীরা সহজে ব্যবহার করতে পারবেন। সহজ ভাষায় সব কমান্ড বাটনের পাশাপাশি এতে দেওয়া হয়েছে সম্পূর্ণ বাংলায় সাহায্যকারী নির্দেশনা। এই সফটওয়্যারটির গ্রাফিক্যাল উপস্থাপনা লেনদেনের যাবতীয় তথ্য প্রদর্শনে সক্ষম এবং কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে কিছু পরোক্ষ ব্যবসায়িক পরামর্শও দিতে পারে। হিসাব-নিকাশ ক্লাউডের বাইরে নিজস্ব ডাটা সেন্টার থেকেও কেউ যদি ব্যবহার করতে চান সেই ব্যবস্থাও রয়েছে

এটি ব্যবহার করতে এর ওয়েবসাইট www.hisab-nikash.com -এ রেজিস্ট্রেশন করতে হবে। ফেব্রুয়ারি মাস উপলক্ষে এটি বিনামুল্যে এক মাস ব্যাবহার করা যাবে। ব্যবহারকারী প্রয়োজন অনুসারে সফটওয়্যারটি কাস্টোমাইজে করে নিতে পারবেন।

/এইচএএইচ/

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ