দেশে চালু হচ্ছে ডিটিএইচ ব্র্যান্ড রিয়েল ইউভি

Send
টেক ডেস্ক
প্রকাশিত : ১৯:০১, মার্চ ১০, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৯:০১, মার্চ ১০, ২০১৬

আসছে রিয়েল ইউভি

শিগগিরই চালু হতে যাচ্ছে দেশের প্রথম ডিরেক্ট টু হোম (ডিটিএইচ) সেবা রিয়েল ইউভি। এটি চালু করতে সব ধরনের প্রক্রিয়া সম্পন্ন করেছে বেক্সিমকো কমিউনিকেশনস লিমিটেড। এই প্রযুক্তিতে স্যাটেলাইট থেকে সরাসরি টেলিভিশন সিগন্যাল গ্রহণের মাধ্যমে গ্রাহকরা বিভিন্ন চ্যানেল দেখতে পারবেন।

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বেক্সিমকো কমিউনিকেশনসের প্রধান নির্বাহী দিমিত্রি লেপিস্কি এসব কথা জানান। তিনি বলেন, শিগগিরই রিয়েল ইউভি ব্র্যান্ড নামে ডিটিএইচ সেবা চালু করতে আমরা সম্পূর্ণ তৈরি। এবিএস স্যাটেলাইট বিমের প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শুরুতে মেট্রোপলিটন এলাকাগুলোতে এই সেবা দেওয়া হবে। ধীরে ধীরে সারাদেশের মানুষই এই সেবা গ্রহণ করতে পারবেন।

রিয়েল ইউভির ছবি অ্যানালগ ক্যাবল টিভির ছবির চেয়ে অনেকগুণ ভালো হবে বলেও জানান তিনি।

মাসে ৩০০ টাকায় গ্রাহক ২৬টিরও বেশি বাংলা চ্যানেলসহ ১০০টিরও অধিক চ্যানেল দেখতে পারবেন। প্রধান প্রধান সব চ্যানেলই থাকবে তালিকাতে, পাশাপাশি ৫টি এইচডি চ্যানেল দেখা যাবে একই প্যাকেজে।

একজন গ্রাহকের দরকার পড়বে একটি সেট টপ বক্স এবং ডিশ অ্যান্টেনা। ইন্সটলেশন এবং দাম পরিশোধের পরই একজন গ্রাহক ডিটিএইচ সেবা উপভোগ করতে পারবেন। মাসিক বিল পরিশোধ করা যাবে বিভিন্ন পদ্ধতিতে। গ্রাহকের দোরগড়ায় সেবা পৌঁছে দিতে ইতিমধ্যে বেক্সিমকো কমিউনিকেশনস লিমিটেড ডিস্ট্রিবিউটেরদের তালিকা চূড়ান্ত করেছে।

/এইচএএইচ/

লাইভ

টপ