Vision  ad on bangla Tribune

এলো শিক্ষামূলক অ্যাপ জানো কি?

টেক ডেস্ক১৮:১৮, মার্চ ২০, ২০১৬

জানো কি দিয়ে চলছে পড়াশোনা

‘জানো কি’ নামের একটি শিক্ষামূলক অ্যান্ড্রয়েড অ্যাপ অনলাইন দুনিয়া মাতাচ্ছে। এটি বাজারে ছেড়েছে ভেঞ্চুরাস লিমিটেড।অ্যাপটি তৈরি করা হয়েছে জাতীয় পাঠ্যপুস্তক সিলেবাস অনুযায়ী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পড়ুয়া ছাত্র-ছত্রীদের জন্য।

‘জানো কি?’ প্রমোশন টিম ইতিমধ্যে ঢাকা শহরের প্রায় ৫০টি স্কুল ও কলেজের প্রায় ৭ হাজার ছাত্র-ছাত্রীর কাছে পৌঁছে জানো কি সম্পর্কে তাদের মতামত সংগ্রহ করেছে।

ঢাকা শহরের বেশ কিছু স্কুল ও কলেজ থেকেও ভালো সাড়া পাওয়া গেছে বলে জানান অ্যাপটির নির্মাতারা। এরমধ্যে রয়েছে নটর ডেম কলেজ, ভিকারুন নিসা নুন স্কুল ও কলেজ, ক্যাম্ব্রিয়ান স্কুল ও কলেজ, গুলশান কমার্স কলেজ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ।

ছাত্র-ছাত্রীদের চাহিদা অনুযায়ী সম্প্রতি অ্যাপটিতে গণিত ও রসায়ন বিষয় অন্তর্ভুক্ত করা হয়েছে।

ভেঞ্চুরাস লিমিটেডের প্রধান নির্বাহী ইয়োরিকো উয়েদা বলেন, এক মাসের মধ্যে ৫ হাজারবার ডাউনলোড হয়েছে অ্যাপটি। Appannie -এর জরিপ অনুযায়ী বাংলাদেশের ১০০টি শিক্ষামূলক অ্যাপের মধ্যে স্থান পেয়েছে অ্যাপটি।

নিচের লিঙ্ক থেকে ‘জানো কি’ অ্যাপ ডাউনলোড করা যাবে:
https://play.google.com/store/apps/details?id=venturas.bd.janokiHYPERLINK "https://play.google.com/store/apps/details?id=venturas.bd.janoki&hl=en"&HYPERLINK "https://play.google.com/store/apps/details?id=venturas.bd.janoki&hl=en"hl=en

/এইচএএইচ/

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ