‘মুক্তিযুদ্ধকে জানতে খেলুন হিরোজ অব ৭১’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৩:২১, মার্চ ২৩, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৭:০৪, মার্চ ২৩, ২০১৬

অনুষ্ঠানের প্রধান অতিথি আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদতথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, মুক্তিযুদ্ধকে জানতে হলে খেলতে হবে হিরোজ অব ৭১। এই গেমের বিভিন্ন অংশে গেলে মহান মুক্তিযুদ্ধকে অনুভব করা যাবে। জানা যাবে মুক্তিযুদ্ধের গৌরবগাথা, ইতিহাস। মুক্তিযুদ্ধের ওপর ভিত্তি করে নির্মিত মোবাইল গেম হিরোজ অব ৭১: রিট্যালিয়েশন মুক্তি পাচ্ছে ২৬ মার্চ।  এ উপলক্ষে বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পলক এসব কথা বলেন। তিনি আরও বলেন, মোবাইল গেমের মার্কেট ১০০ বিলিয়ন ডলারের। আমরা ক্রমে সেই মার্কেটে প্রবেশ করছি। 

পলক বলেন, আমাদের লক্ষ্য ২০২১ সালের মধ্যে এক হাজার প্রযুক্তি পণ্য। এরমধ্যে থাকবে অ্যাপস, গেমসসহ প্রয়োজনীয় সবকিছু।



এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগের সচিব শ্যাম সুন্দর শিকদার, বিসিসির নির্বাহী পরিচালক এসএম আশরাফুল ইসলাম, গেমটির নির্মাতা পোর্টবিলিসের সদস্যসহ আরও অনেকে। অনুষ্ঠানে জানানো হয়, ২৬ মার্চ গেমটির দ্বিতীয় সংস্করণ প্রকাশ করা হবে। আরও জানানো হয়, অ্যান্ড্রয়েডভিত্তিক এই গেমটি ইতিমধ্যে গুগল প্লে স্টোর থেকে ৩ লাখ ৮০ হাজারবার  ডাউনলোড করা হয়েছে। আর গেমটি খেলেছেন ৬ লাখ ৮৪ হাজার ১৯৬ জন। গেম নির্মাতারা জানান, আগামী এক সপ্তাহের মধ্যে গেমটির উইন্ডোজ ভার্সন অবমুক্ত করা হবে। তখন উইন্ডোজ মোবাইলেও খেলা যাবে।

অনুষ্ঠানে আইসিটি বিভাগের ইনোভেশন ফান্ড থেকে গেম নির্মাতাদের ২০ লাখ টাকা অনুদান দেওয়া হয়। এ ছাড়াও আরও কয়েকজনের হাতে অনুদানের চেক তুলে দেন অতিথিরা। 
এইচএএইচ/এপিএ1ইচ/

লাইভ

টপ