behind the news
Vision  ad on bangla Tribune

ফেসবুকের ‘ফ্রি ইন্টারনেট সেবা’ চালু করলো গ্রামীণফোন

টেক ডেস্ক১৬:৫৬, মার্চ ৩১, ২০১৬

ফেসবুকের ফ্রি ইন্টারনেট সেবা

যৌথ উদ্যোগে ‘ফেসবুকের ফ্রি বেসিকস’ বা বিনামূল্যের ইন্টারনেট সেবা (সাবেক ইন্টারনেট ডট ওআরজি প্রকল্প) সেবা চালু করেছে গ্রামীণফোন। এ অংশীদারিত্বের ফলে অনেক বেশি মানুষ এখন থেকে অনলাইনে আসতে এবং বিনাখরচে ইন্টারনেট সেবা উপভোগ করতে পারবেন।

মোবাইলফোনে ইন্টারনেট সংযোগ না থাকলেও ফেসবুকের ফ্রি বেসিকস সেবার মাধ্যমে মানুষ এখন তাদের মোবাইল ফোনে সংবাদ, চাকরি, স্বাস্থ্য, শিক্ষা ও স্থানীয় তথ্য বিষয়ক ওয়েবসাইটসহ দরকারি অনেক ইন্টারনেট সেবা বিনামূল্যে ব্যবহার করতে পারবেন।

ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে বাংলাদেশের মানুষের জন্য গ্রামীণফোনের ইজিনেট একটি অগ্রণী ইন্টারনেট সেবা। যারা ইন্টারনেট ব্যবহার করেন না তাদের জন্য ইন্টারনেট সম্পর্কে জানা, ফেসবুক ও উইকিপিডিয়ার মতো ওয়েবসাইটগুলো বিনাখরচে ব্যবহার করা এবং ইন্টারনেট প্যাকেজ কেনার ক্ষেত্রে ইজিনেট গ্রামীণফোনের একটি ওয়ান-স্টপ সলিউশন। আগে কখনও ইন্টারনেট ব্যবহার করেনি এমন প্রায় ১৫ লাখ মানুষ ইজিনেটের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করছে।

ফেসবুকের সঙ্গে অংশীদারিত্বের ফলে গ্রামীণফোনের ইজিনেট ব্যবহারকারীরা ফেসবুকের ফ্রি বেসিকস সুবিধার সবটুকু ব্যবহার করতে পারবেন। এটা তাদের শুধুমাত্র ইন্টারনেটের সাথে অভ্যস্তই করে তুলবে না এর পাশাপাশি, বিনামূল্যে তথ্যের অবাধ উৎসের সাথে তাদেরকে যুক্ত করবে বলে মনে করে গ্রামীণফোন।

গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান বলেন, নতুন গ্রাহকদের ইন্টারনেট কন্টেন্ট দেওয়ার মাধ্যমে তাদের ইন্টারনেট ব্যবহারে অভ্যস্ত করে তোলার লক্ষ্যে ফ্রি বেসিকস সেবা ফেসবুকের একটি বৈশ্বিক উদ্যোগ।

ফেসবুকের এপিএসির হেড অব গ্রোথ পার্টনারশিপ আনা নাইগ্রেন বলেন, লক্ষাধিক মানুষের মধ্যে ইন্টারনেটকে সহজলভ্য করতে গ্রামীণফোনের সঙ্গে ফ্রি বেসিকস সেবা উন্মোচন করা নিয়ে আমরা রোমাঞ্চিত। ফ্রি বেসিকস সেবা বাংলাদেশের মানুষের চাকরিসহ নানা ক্ষেত্রে নতুন সম্ভাবনার সুযোগ বৃদ্ধিতে এবং তাদের জীবনের মানোন্নয়নে সহায়তা করবে।

/এইচএএইচ/

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

টপ