behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

ভার্চুয়াল এডুকেশনাল নেটওয়ার্ক তালহা ট্রেনিং

টেক ডেস্ক১৭:৩৯, মার্চ ৩১, ২০১৬

তালহা ট্রেনিংয়ের উদ্বোধন

আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল প্রথম ভার্চুয়াল এডুকেশনাল নেটওয়ার্ক তালহা ট্রেনিং (www.talhatraining.com)।

 প্রতিষ্ঠানকে ডিজিটালাইজ করে প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে চলতে সাহায্য করাই তালহা ট্রেনিংয়ের প্রধান লক্ষ্য। তালহার রয়েছে বিশদ এক সার্চ অপশন, যা আপনার সময় কমিয়ে এনে যোগ্য কর্মী বাছাই এবং প্রয়োজনে তাদের সঙ্গে মেসেজ আদান-প্রদান করে যোগ্য মনে হলে তবেই ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগের ব্যবস্থা করতে পারবেন।

ব্যস্ততাকে ছুটি দেওয়ার সময় এবার চলে এসেছে, ভাবুন তো রাস্তার ভিড়, ব্যস্ততা, অবসাদ, ক্লান্তিকে ছুটি দিয়ে বাসার ইজি চেয়ারে বসেই বড় বড় ডিগ্রির সমাপনী টানছেন। ঠিক এমনি সব বাহারি ফিচার থাকছে ভার্চুয়াল ক্লাসরুম অপশনে। ঘরে বসেই একজন শিক্ষক ছাত্রদের ক্লাস, রেজাল্ট গ্রেডিং, শিক্ষক ব্যবস্থাপনা, লাইব্রেরি শেয়ারিং এবং থাকছে হরেক রকমের পেইড এবং ফ্রি কোর্সের সমারোহ।

ছাত্র এবং শিক্ষক, প্রশিক্ষককে একই ছাতার নিচে মিলিত করার একটি প্রয়াস মাত্র। ব্যবহারকারী এবং প্রশিক্ষক দুটো পক্ষকেই তাদের নলেজ শেয়ারে সুযোগ দেবে। এতে করে ব্যবহারকারীরা তাদের পছন্দমতো কোর্সটি করার সুযোগ পাবেন। পুরোপুরি ভিন্ন আদলে তৈরি করা হয়েছে তালহা ভার্চুয়াল ট্রেনিং। এখানে একজন ইউজার সহজে বিনামূল্যে কোর্স করতে পারবেন। ব্যবহারকারীরা সহজে নিজেদের প্রশিক্ষক এবং ছাত্রদের খুঁজে পাবেন। যে যে ভাষায় ইচ্ছা ব্যবহার করতে পারবেন তালহা ভার্চুয়াল ট্রেনিং। থাকছে বাংলা এবং ইংরেজির ইন্টারফেস। ফলে ব্যবহারকারী তার ইচ্ছামতো ভাষায় ব্যবহার করতে পারবেন সাইটটি। ব্যবহারকারী এবং শিক্ষকের মধ্যে রাখছে চ্যাটিং সুবিধা, ফলে একজন ব্যবহারকারী তার শিক্ষকের মধ্যে রাখছে চ্যাটিং সুবিধা, ফলে একজন ব্যবহারকারী তার শিক্ষকদের সঙ্গে খুব সহজই যোগাযোগ করতে পারবে। একজন নতুন ব্যবহারকারী খুব সহজেই সাধারণ ওয়েবের মতোই তালহা ভার্চুয়াল ট্রেনিং ব্যবহার করতে পারেন। তালহা ট্রেনিং ব্যবহারের শুরুতেই তালহায় রেজিস্টেশন করে আপনি একটি অ্যাকাউন্ট তৈরি করুন। এরপর উপভোগ করুন তালহার ই-লাইব্রেরি, টিটি লিঙ্ক, টিটি প্রোফাইল, টিটি শিক্ষাগত নেটওয়ার্ক, টিটি মেসেজ সিস্টেমসহ অনেক কিছু। এখানে সব মিলে ২২টি ফিচার সংবলিত তালহা ট্রেনিংয়ের মধ্যে বর্তমানে চালু রয়েছে ১৫টি ফিচার। এর মধ্যে রয়েছে তালহার ই-লাইব্রেরি, টিটি লিঙ্ক, টিটি প্রোফাইল, টিটি শিক্ষাগত নেটওয়ার্ক, টিটি মেসেজ সিস্টেম ডিজিটাল সার্টিফিকেটের ব্যবস্থা, ব্যবহারকারী এবং শিক্ষকের মধ্যে চ্যাটিং সুবিধা, ছাত্রদের ক্লাস, রেজাল্ট গ্রেডিং, শিক্ষক ব্যবস্থাপনা, লাইব্রেরি শেয়ারিং, করপোরেট ট্রেনিং, কোম্পানি ব্যবস্থাপনা, কর্মী ব্যবস্থানা, কর্মী নিয়োগ, অভিজ্ঞ কর্মী যাচাই, নলেজ শেয়ারিংয়ের এই প্লাটফর্মের সবকিছুই মিলবে ফ্রি।

তালহা ভার্চুয়াল ট্রেনিংয়ের প্রধান নির্বাহী শফিউল আলম মনে করেন, তালহা ভার্চুয়াল ট্রেনিংয়ের মাধ্যমে যেমন শিক্ষা, স্বাস্থ্য এবং আরও অন্য ক্ষেত্রের সেবার মান দ্রুত এবং নির্ভুলভাবে বাড়ানো সম্ভব তেমনি তথ্যপ্রযুক্তির যথার্থ ব্যবহারের মাধ্যমে প্রযুক্তিপ্রেমী তারুণ্যকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব।

তালহা আলম বলেন, তালহায় মূলত দক্ষ প্রশিক্ষক এবং শিক্ষার্থীদের নলেজ শেয়ারিংয়ের একটি প্লাটফর্ম। আমাদের এখানে বর্তমানে সব কোর্স ফ্রি থাকলেও অচিরেই পেইড কোর্সের অপশনটি চালু হবে। ফলে যে যে বিষয়ে দক্ষ সে সেই বিষয়গুলোতে নতুনদের ভার্চুয়ালি প্রশিক্ষণ দিতে পারবেন।

সম্প্রতি এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মফিজুর রহমান,‌ বিডিজবসের প্রতিষ্ঠাতা ও  প্রধান নির্বাহী ফাহিম মাশরুরসহ আরও অনেকে।

/এইচএএইচ/

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ