উচ্চ বেতনই নয় ভালো কাজের পরিবেশও দেয় যেসব টেক প্রতিষ্ঠান

Send
দায়িদ হাসান মিলন
প্রকাশিত : ১৬:১৭, এপ্রিল ০৭, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৬:১৭, এপ্রিল ০৭, ২০১৬

এয়ার বিএনবি

 



বর্তমানে টেক প্রতিষ্ঠানগুলো তাদের কর্মীদের বেশ ভালো বেতন দিয়ে থাকে। তবে এর মানে এই না যে, বেতন পেয়েই সব কর্মী পুরোপুরি সন্তুষ্ট থাকে। কিংবা যে প্রতিষ্ঠান সবচেয়ে বেশি বেতন দেয় সেটিই সেরা।

কিছু প্রতিষ্ঠান আছে যারা বেতনের পাশাপাশি কর্মীদের সুন্দর কাজের পরিবেশ নিশ্চিত করে। সেগুলোতে কাজ করে কর্মীরা মানসিক তৃপ্তি লাভও করেন। মূলত সে প্রতিষ্ঠানগুলোই সেরা প্রতিষ্ঠান হিসেবে বিবেচিত হয়।

এরকম কয়েকটি প্রতিষ্ঠান হলো-

এয়ারবিএনবি

এই প্রতিষ্ঠানটির রেটিং ৫ এর মধ্যে ৪ দশমিক ৬। এটা মূলত একটা ট্রাভেল কোম্পানি। ভ্রমণপিপাসুদের চাহিদা অনুযায়ী এরা বিভিন্ন সুবিধা দিয়ে থাকে। এই প্রতিষ্ঠানে কাজের পরিবেশ খুবই চমৎকার। বিশেষ করে ওপরের স্তরের কর্মকর্তাদের সঙ্গে সব স্তরের কর্মীদের খুব ভালো সম্পর্ক বজায় থাকে সবসময়।

গাইডওয়্যার

এই টেক প্রতিষ্ঠানের রেটিং ৫ এর মধ্যে ৪ দশমিক ৫। গাইডওয়্যার মূলত ইনস্যুরেন্স কোম্পানিগুলোর জন্য সফটওয়্যার তৈরি করে থাকে। এখানে প্রত্যেক কর্মীই একে অপরের সঙ্গে কথা বলতে পারে এবং কাজ সম্পন্ন করার জন্য পুরনো কর্মীদের সহায়তা নিতে পারে।

হাবস্পট

হাবস্পট -এর রেটিং ৫ এর মধ্যে ৪ দশমিক ৪। এটা মার্কেটিং সফটওয়্যার তৈরি এবং বিক্রয় করে। প্রতিষ্ঠানটির উচ্চপদস্থ কর্মকর্তারা তাদের কর্মীদের কাজ করার ক্ষেত্রে খুব সুন্দরভাবে সহায়তা করে থাকেন।

ফেসবুক

ফেসবুকের রেটিং ৫ -এর মধ্যে ৪ দশমিক ৪। এই প্রতিষ্ঠানটি পৃথিবীর সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম। গণমাধ্যমে ফেসবুকের কাজের পরিবেশ সম্পর্কে যা বলা হয় তার চেয়ে প্রকৃতপক্ষে এর কাজের পরিবেশ আরও অনেক ভালো। এখানে কর্মীরা প্রতিদিন নতুন উদ্দীপনার সঙ্গে কাজে যোগাদান করেন।

সূত্র:টাইমস অব ইন্ডিয়া।

/এইচএএইচ/ 

লাইভ

টপ