behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

ঢাকায় ডিজিটাল নিরাপত্তা সম্মেলন ২৮ মে

রুশো রহমান১৭:৫৩, এপ্রিল ০৭, ২০১৬

ডিজিটাল দুনিয়ায় নিরাপত্তা সংকট বাড়ছে

প্রথমবারের মতো বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে নিরাপত্তা বিষয়ক সম্মেলন। আগামী ২৮ মে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট কমপ্লেক্স মিলনায়তনে অনুষ্ঠিত হবে ‘ডিজিটিাল সিকিউরিটি সামিট-২০১৬’ শীর্ষক একটি সম্মেলন।

আয়োজকরা জানিয়েছেন, সারাদেশ থেকে প্রায় সহস্রাধিক নিরাপত্তা বিশেষজ্ঞ, তথ্য-প্রযুক্তিপ্রেমীরা সম্মেলনে অংশ নেবেন। ডিজিটিাল সিকিউরিটি সামিট -২০১৬  উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সরকারের আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সামিটের সহযোগিতায় থাকবেন ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি সার্ভিসেস অ্যালায়েন্স (উইটসা) ও  স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে থাকবে ইনফরমেশন সিস্টেমস অডিট অ্যান্ড কন্ট্রোল এসোসিয়েশন, ইন্টারনেট সোসাইটি, ঢাকা চ্যাপ্টার। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান ও সামিট কমিটির চেয়ারপারসন মো: সবুর খান।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে থাকবে টেকনিক্যাল সেশন। এতে দেশি ও বিদেশি শীর্ষস্থানীয় নিরাপত্তা বিশেষজ্ঞরা বিভিন্ন বিষয়ভিত্তিক বক্তব্য উপস্থাপন করবেন। উক্ত অনুষ্ঠানে সিকিউরিটি পেশায় নিয়োজিত ও সিকিউরিটি সেক্টরে কাজ করতে আগ্রহীরা তাদের দক্ষতা বৃদ্ধি, কৌশল এবং পেশাগত সমস্যা সমাধানের বিভিন্ন দিক আলোচনা করা হবে।

৫ এপ্রিল ২০১৬ ইং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির নির্বাহী পরিচালক ও সম্মেলন কমিটির সাংগঠনিক সভাপতি মোহাম্মদ নূরুজ্জামান জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত তথ্য জানান। সম্মেলনের বিস্তারিত জানা যাবে www.daffodil.ac/securitysummit এই ঠিকানায়।

/এইচএএইচ/

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ