পুষ্পকলিদের শীত উৎসব

Send
হাসনাত নাঈম
প্রকাশিত : ২০:০৪, ডিসেম্বর ৩০, ২০১৭ | সর্বশেষ আপডেট : ২০:১১, ডিসেম্বর ৩০, ২০১৭

শীত মানেই উৎসব। সকাল হতেই মায়ের হাতের পিঠাপুলি। সারাদিন উৎসবের আমেজ আর রাত নামতেই বন্ধুদের নিয়ে গরম কফির মগে ঝড় তুলে আড্ডা অথবা কোনও গানের জলসায় গান করা। কিন্তু সুবিধা বঞ্চিত পথ শিশুদের কাছে শীত মানেই বিভীষিকা। হাড় কাঁপানো শীতে সকাল হতেই উদোম গায়ে খাবারের সন্ধানে যাওয়া। আর শীতের রাত মানেই আর এক দুঃস্বপ্ন।

তাই শিশুদের এই দুঃস্বপ্ন দূর করতে প্রতিবছরের মতো এবারও সুবিধা বঞ্চিত শিশুদের সঙ্গে ৬ষ্ঠ বারের মতো শীত উৎসব পালন করলো ‘সম্ভাবনা’ নামক সামাজিক সংগঠন। প্রায় ৩০০ শিশুদের নিয়ে ‘পুষ্পকলিদের শীত উৎসব’ এর আয়োজন করা হয়েছিল মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামের ৫ নম্বর গেটের ভেতরের খোলা অংশে।

শিশুদের জন্য আয়োজিত এই উৎসবে ছিল ম্যাজিক শো, মিকি মাউস, মিউজিক শো এবং পুষ্পকলিদের নিজেস্ব সাংস্কৃতিক পরিবেশনা। আয়োজন আরও ছিল ‘যত চাও, তত খাও’ নামক হরেক রকমের পিঠা পুলি খাওয়া। এছাড়াও উৎসবে শিশুদের শীত নিবারণের জন্য দেওয়া হয় ভারী জ্যাকেট এবং রাতের শীতবস্ত্র হিসেবে দেওয়া হয় কম্বল।

এ আয়োজন সম্পর্কে সম্ভাবনা সংগঠনের সাংগঠনিক সম্পাদক মুশফিকা নিশাত জানান,  আমাদের কাছে শীত মানে আনন্দ। কিন্তু শীতের এই আমেজটা সমাজের সুবিধা বঞ্চিত শিশুরা পায় না। সম্ভাবনা চায়, বিভিন্ন উৎসব আমরা যেভাবে পালন করি, শিশুরাও যেন সেভাবে  পালন করতে পারে। তাই ওদের জন্য এই ছোট্ট আয়োজন।

 

/এমডিপি/

লাইভ

টপ