বাংলা বই পড়া যাবে অ্যাপসে

Send
জুবলী রাহামাত
প্রকাশিত : ১৫:১৭, জুলাই ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৫৪, জুলাই ২৪, ২০১৯

‘আমরা এমন একটি অনলাইনভিত্তিক অ্যাপ তৈরি করবো যেখানে সুপার লাইব্রেরি থাকবে। নামমাত্র মাসিক চাঁদা দিলে যে কেউ এখানে বই পড়তে পাবেন। সব ধরনের বাংলা টেক্সট ও গল্পের বই থাকবে এই অ্যাপে। শুধু বই পড়া না, কেউ যদি এখানে  নিজের লেখা যেকোনও আর্টিকেল বা গল্প পাবলিশ করতে চান তাও এখানে সম্ভব’- বলছিলেন দ্য আগা খান স্কুলের একাদশ শ্রেণির শিক্ষার্থী মন্ময় মাহাদী। এই অ্যাপের নাম ‘লিট ফেস্ট।’ এই অ্যাপটিকে একটি প্রজেক্ট হিসেবে উপস্থাপন করেছেন মন্ময় মাহাদী ও তার দল। তার দলে আরও রয়েছেন তাওহীদ খালেদ চৌধুরী ও মেহেরীন্ মির্জা। তারা সবাই একই স্কুলের একাদশ শ্রেণীর শিক্ষার্থী।


হংকংভিত্তিক ইয়াং ফাউন্ডারস   স্কুলের বাংলাদেশ চ্যাপ্টার আয়োজিত উদ্যোক্তা  প্রতিযোগিতায় দলগতভাবে চ্যাম্পিয়ন হয়েছে মন্ময় ও তার দলের বানানো প্রজেক্ট ‘লিট ফেস্ট।’ গত  ২০ ও ২১ জুলাই রাজধানীর বনানীতে অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং প্রতিষ্ঠান পাঠাও কার্যালয়ে দুই দিনব্যাপী এই  বুটক্যাম্প অনুষ্ঠিত হয়। ক্যাম্পে প্রতিযোগীদের শেখানো হয় ব্যবসার পরিকল্পনা থেকে শুরু করে এ সংক্রান্ত নানা কিছু। আয়োজনে তৈরি করতে দেওয়া রিয়েল লাইফ প্রজেক্টে ঢাকার বিভিন্ন স্কুল-কলেজের ১০ দল অংশগ্রহণ করে। লিট ফেস্ট অ্যাপের আউটলাইন প্রজেক্ট তৈরি করে জুরি বোর্ডের সামনে উপস্থাপন করে  মন্ময় ও তার দল।


হংকংভিত্তিক বিনিয়োগকারীরা মন্ময়দের প্রজেক্টকে সম্ভাবনাময় স্টার্টআপ হিসেবে বিবেচনা করে তাতে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছেন।

/এনএ/

লাইভ

টপ