তরুণ বাস্কেটবল খেলোয়াড়দের পাশে রুথি

Send
আবদুল্লাহ আল কেমি
প্রকাশিত : ১২:৫১, ডিসেম্বর ২৭, ২০১৫ | সর্বশেষ আপডেট : ১২:৫৩, ডিসেম্বর ২৭, ২০১৫

IMG_0080 (1)

বিশ্ব শান্তি, উন্নয়নে পিছিয়ে নেই নারীরাও এখন। জ্ঞান-বিজ্ঞানসহ বিভিন্ন খেলাধুলায়ও দেখা যাচ্ছে নারীদের অদম্য সাফল্য। এবারে দেশের তরুণরা  নারীরা এগিয়ে যাওয়ার পথে পেল নতুন উৎসাহ। উৎসাহদাতা অলিম্পিক স্বর্ণপদক পদকজয়ী আমেরিকান প্রমিলা বাস্কেটবল খেলোয়াড় রুথি বোল্টন নিজেই।

ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাস এর দ্য আমেরিকান সেন্টার ও নারী উদ্যোগ কেন্দ্রের অংশীদারীত্বে যুক্তরাষ্ট্রের উইমেন্স ন্যাশনাল বাস্কেটবল অ্যাসোসিয়েশনের এই সদস্য গত ১৭ থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত ঢাকায় চারদিনের বাস্কেটবল কর্মশালা পরিচালনা করেন। মূলত যুক্তরাষ্ট্র পররাষ্ট্র দফতরের স্পোর্টস ইউনাইটেড প্রোগ্রামের অংশ হিসেবে রুথি বোল্টন বাংলাদেশে এসেছিলেন।

যুক্তরাষ্ট্রের নারী বর্ষসেরা বাস্কেটবল খেলোয়াড়, স্পোর্টস ইলাস্ট্রেড এর সেরা নারী অ্যাথলেট এবং ২০১১ সালের “উইমেন্স বাস্কেটবল হল অফ ফেইমে” নির্বাচিত হওয়া চারজন নারী খেলোয়াড়ের একজন নির্বাচিত হয়েছেন রুথি। কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নারি উদ্যোগ কেন্দ্রের নির্বাহী পরিচালক মাসুদা খাতুন শেফালী।

উদ্বোধনী বক্তব্যে রুথি তার জীবনের গল্প ভাগাভাগি করতে গিয়ে বলেন, ‘জীবনের গল্পটি অনেক বড় হওয়া চাই, গল্প বড় এবং কঠিন হলেই জীবনের স্বার্থকতা আসে। বিখ্যাত হতে হলে কঠিন পরিশ্রম এবং জীবনের কঠিন মুহূর্তের গল্প থাকা জরুরি’।

কর্মশালায় অংশগ্রহণকারীদের সঙ্গে রুথি তার অভিজ্ঞতা ভাগাভাগি করেন এবং তরুণ নারী বাস্কেটবল খেলোয়াড়দেরকে মধ্যমপর্যায়ের ও উচ্চতরের দক্ষতার নিবিড় প্রশিক্ষণ পরিচালনা করেন।  দ্য স্পোর্টস ইউনাইটেড প্রোগ্রাম শেষ হয় রুথি বোল্টনের সঙ্গে কর্মশালায় অংশগ্রহণকারী ও বিশেষ অলিম্পিক টিমের একটি প্রদর্শনী ম্যাচের মধ্য দিয়ে।  প্রদর্শনী ম্যাচটি ২০শে ডিসেম্বর রোববার দুপুর ৩.৩০টায় অ্যামেরিকান ইন্টারন্যাশনাল স্কুল (এআইএস/ডি) জিম, বারিধারাতে অনুষ্ঠিত হয়।      

/এফএএন/

লাইভ

টপ