X
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

সেকশনস

‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৪’ প্রদান আজ

আপডেট : ১১ মে ২০১৬, ০০:০২

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৪।আজ বুধবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৪’ প্রদান। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জমকালো আয়োজনের মাধ্যমে আজ বেলা ৩টার দিকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
অনুষ্ঠানে পুরস্কার প্রদানের পাশাপাশি বর্ণাঢ্য নাচ-গানও পরিবেশন করা হবে। বিশেষ করে চলচ্চিত্র তারকাদের অংশগ্রহণে নাচের পরিবেশনা এই আসরের বড় চমক হিসেবেই ধরা হচ্ছে। অনুষ্ঠানে নাচের বাইরে গান পরিবেশন করবেন ফাহমিদা নবী, মমতাজ বেগম ও চন্দন সিনহা।
জানা গেছে, অনুষ্ঠানে নিরব ও আইরিন ‘আকাশ ছোঁয়া ভালোবাসা’ ছবির একটি গানে, চিত্রনায়ক ওমর সানী ও ভাবনা ‘অধিকার চাই’ ছবির একটি গানে, ‘ভুলো না আমায়’ ছবির একটি গানে অমিত হাসান ও আলিশা প্রধান এবং রোজ ও অমৃতা খান নাচবেন ‘মন জানে না মনের ঠিকানা’ ছবির গানের সঙ্গে। আরও নাচ পরিবেশনা করবেন তমা মির্জা ও পরী মনি।
এছাড়া মডেল অভিনেত্রী মৌ তার দল নিয়ে একটি নৃত্য পরিবেশন করবেন। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন রিয়াজ ও নওশীন। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন।
এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৪-এ সেরা ছবি নির্বাচিত হয়েছে ‘নেক্কাবরের মহাপ্রয়াণ’। সেরা কাহিনিকার হয়েছেন ‘মেঘমল্লা’র জন্য আখতারুজ্জামান ইলিয়াস এবং একই ছবির জন্য জাহিদুর রহিম অঞ্জন সেরা সংলাপ রচয়িতা ও সেরা পরিচালকের পুরস্কার পাচ্ছেন। সেরা অভিনেতা হয়েছেন ফেরদৌস  ও অভিনেত্রীর পুরস্কার জিতেছেন যৌথভাবে মৌসুমী ও মিম।
আজ এই মঞ্চেই প্রদান করা হবে পুরস্কার। মঙ্গলবার সন্ধ্যায় নিরবের মহড়া।এবারই প্রথম এই আসরে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেতে যাচ্ছেন ব্যান্ড তারকা জেমস। ফোক শিল্পী মমতাজ ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ ছবিতে ‘নিশি পক্ষী’ গানের জন্য সেরা গায়িকার পুরস্কার পাচ্ছেন। একই ছবির জন্য  সেরা সংগীত পরিচালক ড. সাইম রানা ও সেরা সুরকার হয়েছেন বেলাল খান।
খল চরিত্রে তারিক আনাম খান, সেরা কৌতুক অভিনেতা মিশা সওদাগর পুরস্কার পাচ্ছেন। সেরা পার্শ্ব অভিনেতা ডা. এজাজ এবং ‘৭১ এর মা জননী’ ছবির জন্য পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন চিত্রলেখা গুহ।
এবার আজীবন সম্মাননা পুরস্কার পাচ্ছেন যৌথভাবে সৈয়দ হাসান ইমাম ও রাণী সরকার।
২০১৪ সালের অন্যান্য বিভাগের মধ্যে রয়েছে গীতিকার, শিশুশিল্পী, কাহিনীকার, সংলাপ রচয়িতা, সুরকার, চিত্রনাট্যকার, নৃত্য পরিচালক, শিল্প নির্দেশক, সম্পাদক, চিত্রগ্রাহক, শব্দগ্রাহক, সাজসজ্জা ও রুপসজ্জাকর।
/এস/এমএম/

সম্পর্কিত

সহশিল্পীর কারণে তারা ছবিগুলো করতে চাননি

সহশিল্পীর কারণে তারা ছবিগুলো করতে চাননি

এটি আমার পঙ্গু হয়ে বিছানায় পড়ে থাকার গান: সুমন

এটি আমার পঙ্গু হয়ে বিছানায় পড়ে থাকার গান: সুমন

২০ বছর পর মুখ খুললেন বিপাশা

২০ বছর পর মুখ খুললেন বিপাশা

এস এম সোলায়মানের জন্ম ও মৃত্যুদিন ঘিরে স্মারকানুষ্ঠান

এস এম সোলায়মানের জন্ম ও মৃত্যুদিন ঘিরে স্মারকানুষ্ঠান

সহশিল্পীর কারণে তারা ছবিগুলো করতে চাননি

আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫:০৭

বলিউড অভিনেতা-অভিনেত্রীরা অনেক সময়ই ফিরিয়ে দিয়েছেন অসাধারণ সব ছবির প্রস্তাব। এমন তারকাও আছেন, যারা প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন কেবল সহশিল্পী পছন্দ হয়নি বলে। তেমন ছয়জনের কথা জানা যাক-

রণবীর সিং

‘বার বার দেখো’ ছবিটিতে ক্যাটরিনা কাইফের বিপরীতে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল এই অভিনেতাকে। কিন্তু সায় দেননি রণবীর। কারণ দীপিকা আর ক্যাটরিনার নীরব যুদ্ধটা তখন রীতিমতো টক অব দ্য বি-টাউন। তাই ক্যাটরিনার নায়ক সেজে দীপিকাকে রাগাতে চাননি রণবীর।

ঐশ্বরিয়া রাই

‘বাজিরাও মাস্তানি’তে মাস্তানি চরিত্রের প্রস্তাব দেওয়া হয়েছিল ঐশ্বরিয়া রাইকে। তবে সহঅভিনেতা হিসেবে সালমান খানের সম্ভাবনার কথা শুনেই প্রস্তাব ফিরিয়ে দেন তিনি।

ক্যাটরিনা কাইফ

‘ফিতুর’ ও ‘জাগগা জাসুস’ বক্স অফিসে ফ্লপ হবার পর ক্যাটরিনা তার কাজ বাছাই নিয়ে সচেতন হন। পরে আদিত্য রায় কাপুরের বিপরীতে যখন তাকে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়, নাকচ করেন এই অভিনেত্রী। কারণ? আদিত্যের সঙ্গেই ফ্লপ হয়েছিল ‘ফিতুর’।

রণবীর কাপুর

সোনাক্ষী সিনহার বিপরীতে এক ছবিতে রণবীরকে প্রস্তাব দেওয়া হলে তিনি তা গ্রহণ করেননি। কারণ, তিনি মনে করেন, সোনাক্ষীর সঙ্গে ছবি করলে তাকে সোনাক্ষীর তুলনায় বয়সে ছোট মনে হবে।

কারিনা কাপুর

এই অভিনেত্রীর অভিনয়ের পূর্বশর্ত হলো, তিনি ফিল্ম ইন্ডাস্ট্রির ‘এ’ তালিকার অভিনেতা ছাড়া কাজ করবেন না। এ কারণে ইমরান হাসমির সঙ্গে ‘ব্যত্তমিজ দিল’ ফিরিয়ে দেন।

অমিতাভ বচ্চন

‘ব্ল্যাক’ ছবিটিতে একসঙ্গে দেখা যেতে পারতো অমিতাভ ও ক্যাটরিনাকে। তবে অমিতাভ এই অভিনয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন সহ-অভিনেত্রী কারিনা কাপুর খানের জন্য। পরিচালক ছবিটিতে অমিতাভ বচ্চনকেই চেয়েছিলেন। তাই শেষ পর্যন্ত অমিতাভ থাকলেও জায়গা পাননি কারিনা। তার জায়গায় এসেছিলেন রানি মুখার্জি।

সূত্র: পপজো

/এফএ/এমএম/

সম্পর্কিত

এটি আমার পঙ্গু হয়ে বিছানায় পড়ে থাকার গান: সুমন

এটি আমার পঙ্গু হয়ে বিছানায় পড়ে থাকার গান: সুমন

২০ বছর পর মুখ খুললেন বিপাশা

২০ বছর পর মুখ খুললেন বিপাশা

এস এম সোলায়মানের জন্ম ও মৃত্যুদিন ঘিরে স্মারকানুষ্ঠান

এস এম সোলায়মানের জন্ম ও মৃত্যুদিন ঘিরে স্মারকানুষ্ঠান

মরণোত্তর দেহদানপত্রে সই করলেন কবীর সুমন

মরণোত্তর দেহদানপত্রে সই করলেন কবীর সুমন

এটি আমার পঙ্গু হয়ে বিছানায় পড়ে থাকার গান: সুমন

আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৪:১১

বয়সের হিসাব পরের কথা, জীবনটাই তো ফেরার কথা নয় বেজবাবা সুমনের। শেষ দুবছরের বেশিরভাগ সময় তিনি চিকিৎসকের সার্জারি টেবিল আর হাসপাতালের বিছানাতেই কাটিয়েছেন। ফেরা হয়নি মঞ্চে, বসা হয়নি নিজের সবচেয়ে প্রিয় স্থান স্টুডিওতে।

এসব জয় করে অথবা বাধা ডিঙিয়ে ফের নতুন গানে ফিরলেন অর্থহীন সুমন। উপহার দিলেন জীবনবোধ নিয়ে অনবদ্য কথায় মোড়া একটি গান। বোনাস হিসেবে রয়েছে বান্দরবানের নৈসর্গিকতা। 

‘বয়স হলো আমার’ শিরোনামের এই গানটি উন্মুক্ত হয় বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাত ১০টায় সুমনের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে। মুক্ত হতে দেরি, প্রশংসার জোয়ারে ভাসতে বিলম্ব হলো না সুমন ও সতীর্থদের।  

গানটি প্রকাশ প্রসঙ্গে সুমনের প্রতিক্রিয়া এমন, ‘এ গানটিতে কোনও বেজ সোলো নেই, ভয়ঙ্কর লিড নেই, ড্রামসের ক্যারিকেচার নেই! মহানের খুব সুন্দর বাজানো অ্যাকোস্টিক গিটারের ওপর খুব সাদামাটাভাবে আমার গাওয়া লিরিকনির্ভর গান এটি।’

গানটি তৈরি ও প্রকাশের প্রেক্ষাপট তুলে ধরেন এভাবে, ‘এটি আমার ধীরে ধীরে বয়স বেড়ে যাবার গান, এটি আমার গত দুবছরের প্রায় পঙ্গু হয়ে বিছানায় পড়ে থাকার গান, এটি আমার অন্ধকারে ডুবে যাবার গান, এটি আমার রাতের পর রাত প্রচণ্ড ব্যথায় চিৎকার করার গান, পরিশেষে এটি আমার সব বাধা অতিক্রম করে আলোয় ফিরে আসার গান।’


  
কিছুদিন আগেও বিদেশের হাসপাতালে শুয়ে বেজবাবা সুমন ভেবেছিলেন, আর হয়তো বেঁচে দেশে ফেরা হবে না। ভেবেছিলেন, জীবনের সুরের ছেদটা বুঝি পড়েই গেল। না, নানা ধকল কাটিয়ে ফিরেছেন তিনি। শরীরটা এখন অনেকটাই ভালো। চাইলে এখন বেশ কিছুক্ষণ বসে থাকতে পারেন। হাঁটতে পারেন ২-৩ কিলোমিটার। আর বড়জোর গাড়ির স্টিয়ারিং হাতে বসতে পারেন ৪-৫ ঘণ্টা।

এমন অবস্থাতেই ‘বয়স হলো আমার’ শুটিংয়ের জন্য বান্দরবানে গাড়ি নিয়ে ছুটে গেলেন সুমন। লেখা–সুরসহ গানের প্রযোজক সুমন। প্রযোজনায় তার সঙ্গে আছেন গিটারিস্ট মহান ফাহিম। 
 
অর্থহীন ব্যান্ডের এই দলনেতা ব্যাংকক ও দুবাইয়ে পাঁচ মাস চিকিৎসা শেষে গত আগস্টের প্রথম সপ্তাহে দেশে ফেরেন। তিনি ক্যানসার ও মেরুদণ্ডের কঠিন জটিলতায় কয়েক বছর ধরেই ভুগছেন। সর্বশেষ চিকিৎসার আগে লকডাউনের কারণে লম্বা সময় বিছানায় পড়ে ছিলেন তিনি।

২০১৭ সালে সার্জারির পর ব্যাংককের হাসপাতাল থেকে ফেরার পথে মারাত্মক সড়ক দুর্ঘটনার মুখোমুখি হন তিনি। সেসময় সুমনের শরীরে প্রায় ১১ ঘণ্টা ধরে ৯টি সার্জারি করা হয়। দুর্ঘটনায় তার স্পাইনাল কর্ডের ক্ষতি হয়। তখন তার মেরুদণ্ডের দুটি ডিস্কও পরিবর্তন করা হয়েছিল। এখন তিনি সেই জটিলতাতেই ভুগছেন। সঙ্গে রয়েছে পুরনো অসুখ ক্যানসারের বিধিনিষেধও।

/এমএম/

সম্পর্কিত

নায়ক-নেতার বিরুদ্ধে অশ্লীল কনটেন্ট, ডিবিতে অভিযুক্তদের তলব

নায়ক-নেতার বিরুদ্ধে অশ্লীল কনটেন্ট, ডিবিতে অভিযুক্তদের তলব

লিটল থিংস সিজন ৪: বেজেছে বিদায়ের সানাই

লিটল থিংস সিজন ৪: বেজেছে বিদায়ের সানাই

এবার লাইভে এসে কথা বলবেন শাবনূর

এবার লাইভে এসে কথা বলবেন শাবনূর

নভেম্বরে পরীমণিকে নিয়ে শুটিং ফ্লোরে যাবেন চয়নিকা

নভেম্বরে পরীমণিকে নিয়ে শুটিং ফ্লোরে যাবেন চয়নিকা

২০ বছর পর মুখ খুললেন বিপাশা

আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৩

২০০১ সালে ‘আজনবি’ ছবি দিয়ে বলিউডে অভিষিক্ত হন বিপাশা বসু। শুরুতেই ‘শ্যামবর্ণা সুন্দরী’র তকমা পেয়ে যান। বলিউডে তার ২০ বছর পূর্ণ হলো। সেই উপলক্ষে হিন্দুস্তান টাইমসকে জানালেন এতদিন চেপে রাখা নানান বিষয়। 

জানালেন, একটা সময় ছিল যখন তাকে সন্ধ্যার পর ঘরের বাইরেও যেতে দেওয়া হতো না। এতে নাকি তিনি আরও কালো হয়ে যাবেন!

বিপাশা জানালেন, তাকে এমন সময়ের মধ্য দিয়ে যেতে হয়েছে, যেখানে তাকে নিয়মিত পোশাক নিয়েও কথা শুনতে হয়েছিল।

বোহেমিয়ান থেকে আবেদনময়ী, গায়ের রঙ নিয়ে অহেতুক পরামর্শ- বলিউডে ঢোকার পর নানাভাবেই হেনস্থার শিকার হয়েছেন বিপাশা। দুই দশকে কখনও তেমন একটা অভিযোগ করতে দেখা যায়নি তাকে।

“এটা তখনকার কথা, যখন আমি আমার প্রথম হেয়ার-স্টাইলিস্ট কৌশলের সঙ্গে দেখা করি। সেও আমাকে নায়িকা হওয়ার ‘নিয়ম’ শিখিয়েছিল। সে বলল, জনসম্মুখে না গিয়ে আমি যেন আড়ালে থাকি।’’

কিন্তু বিপাশা তা না করে আরও বেশি মানুষের সঙ্গে মিশতে শুরু করেন। এ কারণে পান বোহেমিয়ান উপাধি।

‘এমনকি আমার করা চরিত্রগুলোও আমার মতো সাহসী, আবেদনময়ী এবং স্পষ্টভাষী ছিল।’ জানালেন বিপাশা।

বয়স ৪২ হলেও আবেদন কিন্তু কমেনি। একসময় তাকে নিয়ে করা যাবতীয় প্রতিবেদনে ঘুরেফিরে গায়ের রঙটাই উঠে আসতো। তারপর যুক্ত হয় আবেদনময়ী শব্দটি। এ কারণেও বিপাশা অন্যদের চেয়ে খানিকটা আলাদা হয়ে পড়েন। তবে ২০ বছরের ক্যারিয়ার নিয়ে যোগে-বিয়োগে তুষ্ট বিপাশা।

সুইজারল্যান্ডে ‘আজনবি’র শুটিংয়ের এক ঘটনা। আইস টি খাওয়ার সময় তার হেয়ারস্টাইলিস্ট এসে তাকে বলল, ‘সবাই ভাবছে যে আপনি হুইস্কি পান করছেন।’ তারপর সে তাকে পরামর্শ দেয়, তিনি যেন চা বা জুস কাপে নিয়ে খান। আরেকদিন একটা ব্যাকলেস ব্লাউজ পরে থাকায় তাকে বলা হয়, ‘অভিনেত্রীরা কেবল পর্দায় এমন পোশাক পরে, বাস্তবে পরে না।’

বিপাশা জানান, তখন থেকেই তার মনে হয়েছিল ওই সব পরামর্শ তার ব্যক্তিত্বের সঙ্গে যায় না। এসব স্রেফ ভণ্ডামি। তিনি নিন্দুকদের কাছে জানতে চান, ‘আপনি স্বাভাবিক জীবনে যা পরতে পারেন না, সেটা কীভাবে পর্দায় পরছেন?’

বিপাশা বসু ও করণ সিং গ্রোভার হিন্দুস্তান টাইমসের সঙ্গে কথোপকথোনে বিপাশা আরও জানান, অভিনেতা করন সিং গ্রোভারকে বিয়ে করার আগে শুটিং স্পটে তিনি জানিয়ে রেখেছিলেন যে তার প্রেমিক সেটে আসছে। এটাও সবাইকে বেশ বিচলিত করেছিল। কারণ তাদের মনে হয়েছিল এটা যেন একটা নিষিদ্ধ ব্যাপার। ‘আমাকে জিজ্ঞাসা করা হয়েছিল, কেন আপনি আপনার প্রেমিকের কথা বলছেন? এটা ব্যক্তিগত ব্যাপার। আমি বললাম আমি আমার প্রেমিকের জন্য লজ্জিত নই। তাকে আড়াল করারও দরকার দেখি না।’ বললেন বিপাশা।

বলিউডে ২০ বছর পূর্ণ করার পর, বিপাশা তার প্রথম পরিচালক আব্বাস মাস্তানকে ধন্যবাদ দেন। এটাও জানালেন, শিগগিরই পর্দায় আবার তাকে দেখা যাবে।

সূত্র: হিন্দুস্তান টাইমস

/এফএ/এমএম/

এস এম সোলায়মানের জন্ম ও মৃত্যুদিন ঘিরে স্মারকানুষ্ঠান

আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫:১০

একুশে পদকপ্রাপ্ত বরেণ্য নাট্যজন এস এম সোলায়মানের ২০তম প্রয়াণ দিবস ছিলো ২২ সেপ্টেম্বর। একই সপ্তাহে এই কিংবদন্তির ৬৮তম জন্মদিন হচ্ছে ২৯ সেপ্টেম্বর।

দুটো দিবসকে এক করে ২৪ সেপ্টেম্বর বিশেষ একটি স্মারকানুষ্ঠানের আয়োজন করছে নাট্যদল থিয়েটার আর্ট ইউনিট। এস এম সোলায়মান প্রতিষ্ঠিত এই দলের উদ্যোগে শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকাল ৪টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল হলে এটি অনুষ্ঠিত হবে। এমনটাই জানায় আয়োজক ব্যানার ‘এস এম সোলায়মান স্মারকানুষ্ঠান ২০২১’-এর পক্ষ থেকে।

এতে স্মারক বক্তৃতা করবেন প্রফেসর ড. রতন সিদ্দিকী। অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে লেখক, গবেষক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব গোলাম কুদ্দুছ এবং বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম।

অনুষ্ঠানে এস এম সোলায়মানের জীবন ও কর্ম নিয়ে আলোচনা করবেন নাট্যজন আমিনুর রহমান মুকুল (পালাকার) ও ড. সাইদুর রহমান লিপন (চেয়ারম্যান, নাট্যকলা বিভাগ, রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়)। 

নাট্যজন সেলিম মাহবুবের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালন করবেন চন্দন রেজা ও ফেরদৌস আমিন বিপ্লব।

আলোচনা অনুষ্ঠান শেষে সন্ধ্যা ৭টায় প্রদর্শিত হবে এস এম সোলায়মানের নাট্যরূপ দেওয়া ঢাকার মঞ্চের অন্যতম সফল নাটক ‘আমিনা সুন্দরী’।

/এমএম/

সম্পর্কিত

সহশিল্পীর কারণে তারা ছবিগুলো করতে চাননি

সহশিল্পীর কারণে তারা ছবিগুলো করতে চাননি

এটি আমার পঙ্গু হয়ে বিছানায় পড়ে থাকার গান: সুমন

এটি আমার পঙ্গু হয়ে বিছানায় পড়ে থাকার গান: সুমন

২০ বছর পর মুখ খুললেন বিপাশা

২০ বছর পর মুখ খুললেন বিপাশা

মরণোত্তর দেহদানপত্রে সই করলেন কবীর সুমন

মরণোত্তর দেহদানপত্রে সই করলেন কবীর সুমন

মরণোত্তর দেহদানপত্রে সই করলেন কবীর সুমন

আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২১, ২০:১৬

মানুষের জন্য বাঁধেন গান; এবার মানুষের জন্যই নিজেকে উৎসর্গ করলেন কবীর সুমন। ওপার বাংলার জীবনমুখী গানের খ্যাতিমান এ গায়ক মরণোত্তর দেহদান করেছেন। 

গতকাল (২২ সেপ্টেম্বর) এই সংক্রান্ত নথিপত্রে সই করেন তিনি। স্বাক্ষর করা পত্রের ছবি ফেসবুকেও শেয়ার করেছেন কবীর সুমন।

বরাবরই সোচ্চার এই গায়ক সেই ক্যাপশনে লেখেন, ‌‘মরণোত্তর দেহদানের অঙ্গীকারপত্রে সই - গতকাল, ২২,০৯,২১ সন্ধ্যে।’ দেহদানপত্র

এমন পোস্টে তার ভক্ত ও শুভাকাঙ্ক্ষীরা অভিনন্দন জানাচ্ছেন। একজন লিখেছেন, ‘কতটা মহান হলে এই অসম্ভব কাজ করা সম্ভব! ও মাবুদ, তুমি তো এভাবেই থাকো।’

আরেকজন ভক্ত মন্তব্য করেন, ‘মন খারাপ করা ভালো কাজ।’

গত জুলাই মাসে অসুস্থ হয়ে হাসপাতালে কয়েক দিন ভর্তি ছিলেন কবীর সুমন। এখন তিনি সুস্থ। সুযোগ পেলে গানচর্চাতেও মেতে উঠছেন এই ‘গানওয়ালা’। এখন ব্যস্ত আছেন বাংলা রাগ নিয়ে।

এদিকে, পূজাতে মুক্তি পেতে চলেছে পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়ের ছবি ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’। আলোচিত এই সিনেমার সংগীত পরিচালকের দায়িত্বে আছেন কবীর সুমন।

/এম/এমওএফ/

সম্পর্কিত

সহশিল্পীর কারণে তারা ছবিগুলো করতে চাননি

সহশিল্পীর কারণে তারা ছবিগুলো করতে চাননি

এটি আমার পঙ্গু হয়ে বিছানায় পড়ে থাকার গান: সুমন

এটি আমার পঙ্গু হয়ে বিছানায় পড়ে থাকার গান: সুমন

২০ বছর পর মুখ খুললেন বিপাশা

২০ বছর পর মুখ খুললেন বিপাশা

এস এম সোলায়মানের জন্ম ও মৃত্যুদিন ঘিরে স্মারকানুষ্ঠান

এস এম সোলায়মানের জন্ম ও মৃত্যুদিন ঘিরে স্মারকানুষ্ঠান

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

সহশিল্পীর কারণে তারা ছবিগুলো করতে চাননি

সহশিল্পীর কারণে তারা ছবিগুলো করতে চাননি

এটি আমার পঙ্গু হয়ে বিছানায় পড়ে থাকার গান: সুমন

এটি আমার পঙ্গু হয়ে বিছানায় পড়ে থাকার গান: সুমন

২০ বছর পর মুখ খুললেন বিপাশা

২০ বছর পর মুখ খুললেন বিপাশা

এস এম সোলায়মানের জন্ম ও মৃত্যুদিন ঘিরে স্মারকানুষ্ঠান

এস এম সোলায়মানের জন্ম ও মৃত্যুদিন ঘিরে স্মারকানুষ্ঠান

মরণোত্তর দেহদানপত্রে সই করলেন কবীর সুমন

মরণোত্তর দেহদানপত্রে সই করলেন কবীর সুমন

সংবাদ সম্মেলনে পরীমণি

সংবাদ সম্মেলনে পরীমণি

ফারুকীতে মুগ্ধ নওয়াজুদ্দিন, বললেন বিস্তারিত 

ফারুকীতে মুগ্ধ নওয়াজুদ্দিন, বললেন বিস্তারিত 

তিনি বাংলাদেশের মি. বিন!

তিনি বাংলাদেশের মি. বিন!

‘বাহার’র নতুন দুই সিজন নিয়ে ভিন্ন পরিকল্পনা

‘বাহার’র নতুন দুই সিজন নিয়ে ভিন্ন পরিকল্পনা

‌শৈশবে বা যৌবনে নিশ্চয়ই কোনও ভালো কাজ করেছিলাম: মিথিলা প্রসঙ্গে সৃজিত

‌শৈশবে বা যৌবনে নিশ্চয়ই কোনও ভালো কাজ করেছিলাম: মিথিলা প্রসঙ্গে সৃজিত

সর্বশেষ

‘ইলিশ রপ্তানি: বাংলাদেশের শর্তকে অবাস্তব বললো ভারত’

‘ইলিশ রপ্তানি: বাংলাদেশের শর্তকে অবাস্তব বললো ভারত’

ই-কমার্সের বিরুদ্ধে অভিযোগের পাহাড়, শীর্ষে ইভ্যালি,  ই-অরেঞ্জ ও দারাজ

ই-কমার্সের বিরুদ্ধে অভিযোগের পাহাড়, শীর্ষে ইভ্যালি, ই-অরেঞ্জ ও দারাজ

সাইক্লিং নিরাপদে ১০ সুপারিশ

সাইক্লিং নিরাপদে ১০ সুপারিশ

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে সাইকেল র‌্যালি

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে সাইকেল র‌্যালি

‘বিদ্যালয়ে এসে করোনা আক্রান্তের প্রমাণ পাওয়া যায়নি’

‘বিদ্যালয়ে এসে করোনা আক্রান্তের প্রমাণ পাওয়া যায়নি’

© 2021 Bangla Tribune