X
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮

সেকশনস

ওটিতে ড. জাফর ইকবাল

আপডেট : ০৩ মার্চ ২০১৮, ১৯:৪৭

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের অপারেশন থিয়েটারে চিকিৎসাধীন ড. জাফর ইকবাল (ছবি-ফোকাস বাংলা)

মাথায় ছুরিকাহত বিশিষ্ট লেখক ড. জাফর ইকবালকে  সিলেটের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের অপারেশন থিয়েটারে নেওয়া হয়েছে। শনিবার বিকাল ৫টা ৪০ মিনিটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) মুক্তমঞ্চে ওই অনুষ্ঠান চলাকালে দুর্বৃত্তের হামলার শিকার হন তিনি।

হাসপাতালে উপস্থিত শাবিপ্রবি’র শিক্ষক ও সাংবাদিকরা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি নিউরোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডাক্তার রাশেদুন্নবীর অধীনে চিকিৎসাধীন আছেন বলে জানিয়েছেন হাসপাতালের একজন ইন্টার্ন চিকিৎসক।

এ ঘটনায় হামলাকারী যুবককে সঙ্গে সঙ্গে আটক করে গণধোলাই দিয়েছে শিক্ষার্থীরা। তাকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

 

 

/এমএ/টিএন/

সম্পর্কিত

পরিবারের ৪ সদস্যকে অজ্ঞান করে স্বর্ণালংকার ও টাকা লুট

পরিবারের ৪ সদস্যকে অজ্ঞান করে স্বর্ণালংকার ও টাকা লুট

চিঠি লিখে বিশ্বজয় বাংলাদেশি কিশোরীর

চিঠি লিখে বিশ্বজয় বাংলাদেশি কিশোরীর

বাস-সিএনজি সংঘর্ষে প্রাইমারির প্রধান শিক্ষিকাসহ নিহত ২

বাস-সিএনজি সংঘর্ষে প্রাইমারির প্রধান শিক্ষিকাসহ নিহত ২

হাসপাতালে রোগীর মৃত্যু, নিরাপত্তাকর্মী-স্বজনদের সংঘর্ষ

হাসপাতালে রোগীর মৃত্যু, নিরাপত্তাকর্মী-স্বজনদের সংঘর্ষ

ছাত্রলীগের পদ পেতে অছাত্র ও হত্যা মামলার আসামির দৌড়ঝাঁপ

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৪:৩২

পড়াশোনা ছেড়েছেন দীর্ঘদিন, আবার কেউ প্রকাশ্যে গুলি চালিয়ে হত্যার ঘটনার চার্জশিটভুক্ত প্রধান আসামি, তারাই এখন চাচ্ছেন আশুলিয়া থানা ছাত্রলীগের সভাপতির পদ। পদ পেতে ইতোমধ্যে জেলা দফতরে জীবনবৃত্তান্ত জমা দেওয়ার প্রস্তুতি নিয়েছেন তারা, শুরু করেছেন দৌড়ঝাঁপ।

জানা যায়, থানা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে দেওয়ার ৭ মাস পর গত (১২ সেপ্টম্বর) নতুন কমিটি ঘোষণার জন্য পদপ্রার্থীদের জীবন বৃত্তান্ত আহ্বান করা হয়। এর পর থেকেই সাবেক ছাত্রলীগের বিতর্কিত নেতারা নতুন করে পদে আসার জন্য দৌড়-ঝাঁপ শুরু করেছেন। 

খোঁজ নিয়ে জানা গেছে, আশুলিয়ার সুবন্দি এলাকার আবুল হোসেনের ছেলে নাদিম ২০১৫ সালে থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পান। অভিযোগ রয়েছে পদ পাওয়ার পর পূর্ব শত্রুতার জেরে শাহিন নামের এক যুবককে ২০১৬ সালের ২৫ আগস্ট গুলি করে ও কুপিয়ে হত্যা করেন তিনি। ওই ঘটনায় নিহতের মা বাদী হয়ে পরের দিন মামলা (নম্বর- ১২৬) দায়ের করেন। পরে গ্রেফতার হয়ে কয়েক বছর জেলেও খাটেন ওই নেতা। অবশেষ সিআইডি তদন্ত করে এই বছরের ২৫ জুলাই ছাত্রলীগ নেতা নাদিমকে সেই মামলার প্রধান আসামিসহ চিহ্নিত সন্ত্রাসী উল্লেখ করে তদন্ত প্রতিবেদনও জমা দেয়। 

এদিকে কয়েক বছর জেল খাটার পর সম্প্রতি জামিনে বের হলেও বাদ দিয়েছেন পড়াশোনা। কয়েক বছর ধরে নেই তার ছাত্রত্ব। তবে নতুন কমিটি হওয়ার খবর পেয়েই চার্জশিটভুক্ত প্রধান আসামি নাদিম থানা ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী হিসেবে প্রচারণা চালাচ্ছেন।

হত্যা মামলার অভিযোগপত্র অভিযুক্ত নাদিম বলেন, ছয় মাস আগে জামিনে এসেছি। সাবেক কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলাম। থানা ছাত্রলীগের সভাপতি পদের জন্য এখনও জীবন বৃত্তান্ত জমা দেইনি, তবে জমা দেবো। 

হত্যাকাণ্ডের বিষয়ে তিনি বলেন, রাজনৈতিক কারণে ওই ঘটনা ঘটেছে। তবে নতুন করে রাজনীতিতে সক্রিয় হওয়ার কথাও জানান তিনি।

অন্যদিকে শিমুলিয়া ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন জিতু। উচ্চ মাধ্যমিকের গণ্ডি পার করে বিবিএতে ভর্তি হলেও পড়ালেখা বন্ধ করে দিয়েছেন কয়েক বছর আগে। তবে থানা ছাত্রলীগের নতুন কমিটির তোড়জোড়ে তিনিও ছাত্রলীগের সভাপতি প্রার্থী হয়েছেন। 

নিজের প্রার্থিতার কথা স্বীকার করে তিনি বলেন, দুই-একদিনের মধ্যেই জীবনবৃত্তান্ত জমা দেবো। তবে পড়ালেখা বন্ধ থাকলেও নতুন করে ভর্তি হবেন বলেও জানান ওই নেতা। 

ছাত্রলীগের একাধিক সাবেক নেতাকর্মীরা অভিযোগ করেন, বিবাহিত, ছাত্রত্ব নেই বা চার্জশিটভুক্ত আসামিরা যদি ছাত্রলীগের নেতৃত্বে আসে তাহলে কমিটি বিতর্কের মধ্যে পড়ে যাবে। এছাড়াও গঠনতন্ত্রে স্পষ্ট করেই বলা আছে, বিবাহিত বা ছাত্রত্ব নেই এমন কেউ পদে তো দূরের কথা সদস্যই তাকতে পারবে নান। আর চার্জশিট ভুক্ত হত্যা মামলার প্রধান আসামির সভাপতি পদে আসা সম্ভব নয়। 

ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম বলেন, ছাত্রলীগের কমিটিতে যোগ্য লোকদের নিয়ে আসা হবে। বিবাহিত বা ছাত্রত্ব নেই এমন কেউ এই কমিটিতে জায়গা পাবে না। আর কোনও হত্যা মামলার আসামির পদ বা সদস্য হওয়ার কোনও সুযোগ নেই বলেও জানান তিনি। 

/টিটি/

সম্পর্কিত

টেকনাফে শঙ্কায় প্রার্থী ও ভোটাররা 

টেকনাফে শঙ্কায় প্রার্থী ও ভোটাররা 

রামেক হাসপাতালে মৃত্যু বেড়েছে

রামেক হাসপাতালে মৃত্যু বেড়েছে

কুমিল্লায় বাসচাপায় প্রাণ গেলো অটোরিকশার ৩ যাত্রীর 

কুমিল্লায় বাসচাপায় প্রাণ গেলো অটোরিকশার ৩ যাত্রীর 

ময়মনসিংহ মেডিক্যালে কমেছে মৃত্যু

ময়মনসিংহ মেডিক্যালে কমেছে মৃত্যু

টেকনাফে শঙ্কায় প্রার্থী ও ভোটাররা 

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৩:৫৮

২০ সেপ্টেম্বরের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে ঘিরে টেকনাফের চার ইউনিয়নের ৪২টি ভোটকেন্দ্রের মধ্যে ৩২টিকে ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করা হয়েছে। পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার বিভিন্ন পর্যবেক্ষণ শেষে এসব কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করা হয়। এ হিসাবে টেকনাফে অর্ধেকের বেশি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ। এতে করে ভোটার ও প্রার্থীরা সুষ্ঠু নির্বাচন আয়োজন নিয়ে শঙ্কায় রয়েছেন। এদিকে হামলা-সংঘর্ষ এবং বিভিন্ন প্রার্থীর সমর্থকদের মধ্যে উত্তেজনার মধ্য দিয়ে শনিবার (১৮ সেপ্টেম্বর) রাতে রাতে শেষ হচ্ছে নির্বাচনের প্রচারণা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০ সেপ্টেম্বর সীমান্ত উপজেলার হোয়াইক্যং, হ্নীলা, টেকনাফ সদর ও সাবরাং ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এই চার ইউনিয়নে নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও দলীয় বিদ্রোহী প্রার্থীরা মূল প্রতিদ্বন্দ্বী একাধিক প্রার্থী থাকায় সংঘর্ষের আশঙ্কা করছে পুলিশ। এর মধ্যে টেকনাফ সদর ইউনিয়ন ও সাবরাং ইউনিয়নের অর্ধেকের বেশি কেন্দ্রে সংঘর্ষের আশঙ্কা রয়েছে। ইতিমধ্যে সম্ভাব্য সংঘর্ষ এড়াতে গোয়েন্দা নজরদারি শুরু হয়েছে। তবে ইতোমধ্য দলীয় বিদ্রোহী প্রার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ।  

আইনশৃঙ্খলা বাহিনীর দেওয়া তথ্যমতে, ইউপি নির্বাচন ঘিরে গত কয়েকদিন বিভিন্ন প্রার্থীর সমর্থকদের মধ্যে পাঁচটির বেশি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এরমধ্যে একজন গুলিবিদ্ধসহ অন্তত ২০ জনের বেশি আহত হয়েছেন। এছাড়া নির্বা চনকে ঘিরে রোহিঙ্গা অস্ত্রধারীদের ব্যবহার করারও অভিযোগ তুলেছেন বেশ কযেকজন প্রার্থী। 

নির্বাচনে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোর মধ্যে রয়েছে হোয়াইক্যং ইউনিয়নের হোয়াইক্যং সরকারি প্রাথমিক বিদ্যালয়, উনচিপ্রাং সরকারি প্রাথমিক বিদ্যালয়, লম্বাবিল এমদাদিয়া মাদ্রাসা, দৈংগাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ঝিমংখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, নয়া বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়, পূর্ব সাতঘরিয়া পাড়া, খারাংখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, মহেশখালীয়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, হ্নীলা ইউনিয়নের আলী আকবর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, নাইক্ষ্যংখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, হ্নীলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, পানখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, উলুচামরী সরকারি প্রাথমিক বিদ্যালয়, লেদা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, জাদীমুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, টেকনাফ সদর ইউনিয়নে হাবিরছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, লম্বরী সরকারি প্রাথমিক বিদ্যালয়, লম্বরী মলকাবানু প্রাথমিক বিদ্যালয়, লেগুরবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়, পল্লানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, মহেষখালীয়া পাড়া বাহারুম উলুম দাখিল মাদ্রাসা, মোহাম্মদিয়া রিয়াজুল জান্নাহ দাখিল মাদ্রাসা, বড় হাবিবপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কেরুনতলী বে-সরকারি প্রাথমিক বিদ্যালয়, সাবরাং ইউনিয়নে আল হোসাইনিয়া এবতেদায়ি মাদ্রাসা, মুন্ডার ডেইল সরকারি প্রাথকি বিদ্যালয়, আলীর ডেইল সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাজি নবী উচ্চ বিদ্যালয় নোয়াপাড়া, শাহপরীর দ্বীপ মাঝারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, শাহপরীর দ্বীপ উত্তরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, শাহপরীর দ্বীপ হাজি বশির আহমদ উচ্চ বিদ্যালয়।  

এদিকে প্রার্থীরাও ভোটের দিনের পরিবেশ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন। সাবরাং ইউনিয়নের নৌকার বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী নূর হোসেন বলেন, ক্ষমতাসীন দলের প্রার্থীরা ভোটকেন্দ্র দখল করে ব্যালট পেপার ছিনতাই করতে পারে। এছাড়া অন্য মার্কায় ভোট দিলেও জয়ী ঘোষণা করা হবে নৌকার প্রার্থীকে এমন আশঙ্কা রয়েছে। কেননা দলীয় প্রার্থী এখন থেকেই হুমকি-ধামকি দিয়ে যাচ্ছে। এলাকায় ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করতে কক্সবাজার জেলা থেকে ভারী অস্ত্রশস্ত্র নিয়ে প্রকাশ্যে আওয়ামী লীগ দলীয় প্রার্থীর পক্ষের লোকজন মাঠে নেমেছে। এতে আইনশৃঙ্খলার অবনতি ঘটার সম্ভবনা রয়েছে। এ নিয়ে ভোটাররা রীতিমতো আতঙ্কে রয়েছে। আমরা চাই একটি অবাধ, সুষ্ঠু ও শানিপূর্ণ নির্বাচন।

হ্নীলা স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আলী হোছাইন জানান, ‘আমার নির্বাচনি লাকায় নৌকার প্রার্থী প্রকাশ্যে যেভাবে হামলা ও হুমকি-ধমকি শুরু করেছে, এতে আমার সমর্থকরা ভোটকেন্দ্রে যেতে পারবে কিনা সে বিষয়ে সন্দেহ রয়েছে। এখানে পাঁচটি ভোটকেন্দ্র খুব বেশি ঝুঁকিপূর্ণ। এসব কেন্দ্রে দলীয়প্রার্থী প্রভাব খাটিয়ে ভোট ছিনিয়ে নেওয়ার পায়তারা করছে। ফলে আমি কর্তৃপক্ষে কাছে অনুরোধ করছি পর্যাপ্ত পুলিশ ও বিজিবি-র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন যেন করা হয়।’

শেষ সময়ে প্রার্থীদের পক্ষে জোর প্রচারণা চালাচ্ছেন সমর্থকরা সাবরাং ইউনিয়নের নম্বর ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী মো. শরীফ বলেন, ‘একজন প্রার্থী এখন থেকেই ভোটারদের হুমকি-ধমকি দিচ্ছেন। তাই অপ্রীতিকর ঘটনা এড়াতে নজরদারি বাড়ানো প্রয়োজন।’

টেকনাফ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা বেদারুল ইসলাম জানান, উপজেলায় আগামী ২০ সেপ্টেম্বর চার ইউনিয়নে নির্বাচন হবে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলো চিহ্নিত করা হয়েছে। সেইসব কেন্দ্রে নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনী কঠোর ভূমিকা পালন করবে। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন আয়োজনে সবার সহযোগিতা চান তিনি। 

ভোটকেন্দ্রের নিরাপত্তার বিষয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, চার ইউনিয়নের সব ভোটকেন্দ্রই আমাদের কাছে গুরুত্বপূর্ণ। এসব কেন্দ্রের নিরাপত্তার জন্য পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর অন্তত বিশ জন করে সদস্য থাকবেন। এছাড়া কেন্দ্রগুলো ঘিরে গোয়েন্দা নজরদারিও চলছে। যদি কেউ নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে চেষ্টা করে, তাদের কঠোরভাবে প্রতিহত করার হুঁশিয়ারি দেন তিনি। 

এদিকে আগামী ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য টেকনাফ উপজেলার চার ইউনিয়নে নির্বাচনে ২৫ চেয়ারম্যান, সংরক্ষিত নারী সদস্য ৬৮, ও সদস্য প্রার্থী হিসেবে ৩৩৭ জন পুরুষ প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর পরিপ্রেক্ষিতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। চার ইউনিয়নে ৪২টি ভোটকেন্দ্রে ২৯৩টি ভোট কক্ষ রয়েছে। উপজেলার হোয়াইক্যং, হ্নীলা, টেকনাফ সদর ও সাবরাং ইউনিয়নে মোট ভোটর সংখ্যা এক লাখ ১৭ হাজার ৬১৫জন। তার মধ্য নারী ৫৮ হাজার ৪৪০ ও ৫৯ হাজার ১৭৫ জন পুরুষ ভোটার রয়েছে। তবে বৈরী আবহাওয়ার কারণে আপাতত সেন্টমার্টিন ইউনিয়নের নির্বাচন স্থগিত রয়েছে বলে জানিয়েছে নির্বাচন অফিস।

 

/টিটি/

সম্পর্কিত

ছাত্রলীগের পদ পেতে অছাত্র ও হত্যা মামলার আসামির দৌড়ঝাঁপ

ছাত্রলীগের পদ পেতে অছাত্র ও হত্যা মামলার আসামির দৌড়ঝাঁপ

রামেক হাসপাতালে মৃত্যু বেড়েছে

রামেক হাসপাতালে মৃত্যু বেড়েছে

কক্সবাজারে আবাসিক হোটেল থেকে উদ্ধার ছাত্রলীগ কর্মীর হাসপাতালে মৃত্যু

কক্সবাজারে আবাসিক হোটেল থেকে উদ্ধার ছাত্রলীগ কর্মীর হাসপাতালে মৃত্যু

রামেক হাসপাতালে মৃত্যু বেড়েছে

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১২:৩২

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে আরও ৮ জন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে শনিবার (১৮ সেপ্টেম্বর) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়। মৃতদের মধ্যে করোনায় রাজশাহী ও কুষ্টিয়ার একজন করে রোগী মারা গেছেন। এছাড়া করোনা উপসর্গ নিয়ে নাটোরের তিন জন, রাজশাহীর দুই জন এবং চাঁপাইনবাবগঞ্জের একজনসহ আরও ছয় জন মারা গেছেন। 

এরআগে, হাসপাতালে ১৭ সেপ্টেম্বর পাঁচ জন, ১৬ সেপ্টেম্বর সাত জন, ১৫ সেপ্টেম্বর চার জন এবং ১৪ সেপ্টেম্বর ছয় জনের মৃত্যু হয়। 

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে দুই জন এবং করোনা উপসর্গে ছয় জনসহ মোট আট জন মারা গেছেন। একদিনে মারা যাওয়াদের মধ্যে চার জন পুরুষ এবং চার জন নারী। এদের দুই জনের বয়স ৬১ বছরের ঊর্ধ্বে। এছাড়া ৫১ থেকে ৬০ বছর বয়সী দুই জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী দুই জন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সী দুই জন রয়েছেন।

এদিকে, ২৪০ শয্যার করোনা ইউনিটে শনিবার সকাল ৮টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১২৮ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ১১৩। বর্তমানে রাজশাহীর ৫৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ২১ জন, নাটোরের ১৪ জন, নওগাঁর ১৬ জন, পাবনার ১৩ জন, কুষ্টিয়ার পাঁচ জন এবং জয়পুরহাটের একজন হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩৪ জন। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬৯ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২৫ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৫ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন সাত জন।

এর আগে শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে ৭১ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে সাত জনের। একই দিনে রাজশাহী মেডিক্যাল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ১৮৮ জনের। এর মধ্যে ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৬ দশমিক ৬৭ শতাংশ, জয়পুরহাটের ১ দশমিক ৯২ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ১৪ দশমিক ০৪ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

 

/টিটি/

সম্পর্কিত

ছাত্রলীগের পদ পেতে অছাত্র ও হত্যা মামলার আসামির দৌড়ঝাঁপ

ছাত্রলীগের পদ পেতে অছাত্র ও হত্যা মামলার আসামির দৌড়ঝাঁপ

টেকনাফে শঙ্কায় প্রার্থী ও ভোটাররা 

টেকনাফে শঙ্কায় প্রার্থী ও ভোটাররা 

কুমিল্লায় বাসচাপায় প্রাণ গেলো অটোরিকশার ৩ যাত্রীর 

কুমিল্লায় বাসচাপায় প্রাণ গেলো অটোরিকশার ৩ যাত্রীর 

ময়মনসিংহ মেডিক্যালে কমেছে মৃত্যু

ময়মনসিংহ মেডিক্যালে কমেছে মৃত্যু

কক্সবাজারে আবাসিক হোটেল থেকে উদ্ধার ছাত্রলীগ কর্মীর হাসপাতালে মৃত্যু

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১২:০০

কক্সবাজারে বেড়াতে এসে রাফসানুল হক (৩০) নামের এক ছাত্রলীগ কর্মীর মৃত্যু হয়েছে। কী কারণে তিনি মারা গেছেন তার জানাতে পারেনি পুলিশ। তবে ছাত্রলীগ নেতা বেড়াতে এসে আবাসিক হোটেলের যে কক্ষে অবস্থান করছিলেন সেখান থেকে মদের বোতল উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই ছাত্রলীগ নেতা মারা যান। এছাড়াও আশঙ্কাজনক অবস্থায় সাইমুন প্রিয়াম (২৮) ও রায়হান (৩০) নামের আরও দুই জনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। 

কক্সবাজার জোনের ট্যুরিস্ট পুলিশ সুপার মো. জিল্লুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, খবর পেয়ে ট্যুরিস্ট পুলিশের একটি দল কক্সবাজার শহরের কলাতলীর বে-ওয়ান ডাচ নামের একটি আবাসিক হোটেল যায়। পরে সেখান থেকে অসুস্থ অবস্থায় তিন বন্ধু রাফসানুল হক, রায়হান ও সাইমুন প্রিয়ামকে উদ্ধার করে দ্রুত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। কর্তব্যরত চিকিৎসক রাফসানুল হককে মৃত ঘোষণা করে। অন্য দুই জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এসপি জিল্লুর আরও জানান, হোটেল রেজিস্ট্রারে থাকা ঠিকানামতে, ওই তিন বন্ধুর বাড়ি চট্টগ্রামের কোতোয়ালি এলাকায়। তারা তিন জনই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। গত বৃহস্পতিবার কক্সবাজার ভ্রমণে এসে ওই হোটেলে ওঠেন। তারা যে হোটেলে অবস্থান করছিল পুলিশ ওই হোটেলের কক্ষ থেকে মদের বোতল উদ্ধার করেছে। ধারণা করা হচ্ছে অতিরিক্ত মদপানে রাফসানের মৃত্যু হয়েছে। তবে ময়নাতদন্ত রিপোর্ট না আসা পর্যন্ত মৃত্যুর সঠিক কারণ বলা যাচ্ছে না।

 

/টিটি/

সম্পর্কিত

টেকনাফে শঙ্কায় প্রার্থী ও ভোটাররা 

টেকনাফে শঙ্কায় প্রার্থী ও ভোটাররা 

কুমিল্লায় বাসচাপায় প্রাণ গেলো অটোরিকশার ৩ যাত্রীর 

কুমিল্লায় বাসচাপায় প্রাণ গেলো অটোরিকশার ৩ যাত্রীর 

আজও করোনায় মৃত্যুহীন চট্টগ্রাম

আজও করোনায় মৃত্যুহীন চট্টগ্রাম

কুমিল্লায় বাসচাপায় প্রাণ গেলো অটোরিকশার ৩ যাত্রীর 

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৪:৩৯

কুমিল্লার মনোহরগঞ্জের নাথেরপেটুয়ায় যাত্রীবাহী বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত হয়েছেন। দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও চার জন। তাদের উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক।

শনিবার (১৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় কুমিল্লা-নোয়াখালী মহাসড়কের নাথেরপেটুয়া পুরাতান বাজারে এই দুর্ঘটনা ঘটে।  

দুর্ঘটনায় নিহতরা হলেন নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার পাঁচচুপা গ্রামের জালাল আহম্মেদের ছেলে অটোরিকশাচালক মোহাম্মদ শাহাদাত হোসেন (৩৫), একই জেলার চাটখিল উপজেলার সুন্দরপুর গ্রামের আবুল খায়েরের ছেলে নুর হোসেন (৪০) এবং কুমিল্লার লাকসাম উপজেলার পোলাইয়া গ্রামের আবদুর রহিমের ছেলে মো. রাফি (২৫)

দুর্ঘটনার বিষয়ে নাথেরপেটুয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জাফর বলেন, নিহত তিন জনের লাশ উদ্ধার করা হয়েছে। 
 
পুলিশ জানায়, নোয়াখালী থেকে ঢাকা অভিমুখী হিমাচল পরিবহনের একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা নোয়াখালী অভিমুখী একটি সিএনজির সংঘর্ষ হয়। এসময় বাসচাপায় অটোরিকশার তিন যাত্রী ঘটনাস্থলে প্রাণ হারান।

লাকসাম সার্কেলের সহকারী পুলিশ সুপার মুহিতুল ইসলাম বলেন, দুর্ঘটনা কবলিত বাস ও অটোরিকশা উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনার পর থেকে বাসের চালক ও সহকারী পলাতক বলে জানান তিনি। 

 

/টিটি/

সম্পর্কিত

ছাত্রলীগের পদ পেতে অছাত্র ও হত্যা মামলার আসামির দৌড়ঝাঁপ

ছাত্রলীগের পদ পেতে অছাত্র ও হত্যা মামলার আসামির দৌড়ঝাঁপ

টেকনাফে শঙ্কায় প্রার্থী ও ভোটাররা 

টেকনাফে শঙ্কায় প্রার্থী ও ভোটাররা 

রামেক হাসপাতালে মৃত্যু বেড়েছে

রামেক হাসপাতালে মৃত্যু বেড়েছে

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

পরিবারের ৪ সদস্যকে অজ্ঞান করে স্বর্ণালংকার ও টাকা লুট

পরিবারের ৪ সদস্যকে অজ্ঞান করে স্বর্ণালংকার ও টাকা লুট

চিঠি লিখে বিশ্বজয় বাংলাদেশি কিশোরীর

চিঠি লিখে বিশ্বজয় বাংলাদেশি কিশোরীর

বাস-সিএনজি সংঘর্ষে প্রাইমারির প্রধান শিক্ষিকাসহ নিহত ২

বাস-সিএনজি সংঘর্ষে প্রাইমারির প্রধান শিক্ষিকাসহ নিহত ২

হাসপাতালে রোগীর মৃত্যু, নিরাপত্তাকর্মী-স্বজনদের সংঘর্ষ

হাসপাতালে রোগীর মৃত্যু, নিরাপত্তাকর্মী-স্বজনদের সংঘর্ষ

ডেঙ্গুতে মারা গেলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা

ডেঙ্গুতে মারা গেলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা

ছেলেদের কাছে মায়ের ভিডিও পাঠিয়ে টাকা আদায়, গ্রেফতার ২

ছেলেদের কাছে মায়ের ভিডিও পাঠিয়ে টাকা আদায়, গ্রেফতার ২

ছেলের লাঠির আঘাতে বাবার মৃত্যু

ছেলের লাঠির আঘাতে বাবার মৃত্যু

ছেলেদের কাছে মায়ের ভিডিও পাঠিয়ে টাকা আদায়

ছেলেদের কাছে মায়ের ভিডিও পাঠিয়ে টাকা আদায়

রায়হান হত্যা: অভিযোগপত্রের পর্যালোচনা ৩০ সেপ্টেম্বর

রায়হান হত্যা: অভিযোগপত্রের পর্যালোচনা ৩০ সেপ্টেম্বর

মেয়েকে লুকিয়ে রেখে অপহরণ মামলা, ৯ বছর পর উদ্ধার

মেয়েকে লুকিয়ে রেখে অপহরণ মামলা, ৯ বছর পর উদ্ধার

সর্বশেষ

রাজারবাগের পীর সিন্ডিকেটের সম্পদের উৎস অনুসন্ধানের দাবি

রাজারবাগের পীর সিন্ডিকেটের সম্পদের উৎস অনুসন্ধানের দাবি

ইসলামী ব্যাংক ফাউন্ডেশনে এসএসসি পাসে চাকরি

ইসলামী ব্যাংক ফাউন্ডেশনে এসএসসি পাসে চাকরি

নৌ যোগাযোগ খাতের উন্নয়নে ১৫ দফা সুপারিশ

নৌ যোগাযোগ খাতের উন্নয়নে ১৫ দফা সুপারিশ

ছাত্রলীগের পদ পেতে অছাত্র ও হত্যা মামলার আসামির দৌড়ঝাঁপ

ছাত্রলীগের পদ পেতে অছাত্র ও হত্যা মামলার আসামির দৌড়ঝাঁপ

রাজধানীতে সন্ত্রাসী কর্মকাণ্ড করে কেউ পার পাবে না: ডিএমপি

রাজধানীতে সন্ত্রাসী কর্মকাণ্ড করে কেউ পার পাবে না: ডিএমপি

© 2021 Bangla Tribune