X
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮

সেকশনস

জাফর ইকবালের পেছনেই দাঁড়িয়েছিল হামলাকারী যুবক

আপডেট : ০৩ মার্চ ২০১৮, ২২:৩৬

ড. জাফর ইকবালের পেছনে দাঁড়ানো হামলাকারী (বৃত্ত চিহ্নিত), ডানে আটক হওয়ার পর

বিশিষ্ট কথাসাহিত্যিক, শিক্ষাবিদ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং ‍বিভাগের বিভাগীয় প্রধান ড. জাফর ইকবালের ওপর হামলার বেশ আগে থেকেই তার পেছনে দাঁড়িয়েছিল হামলাকারী তরুণ। ঘটনার পরপরই তাকে আটক করা হয়। পরে বাংলা ট্রিবিউনের পক্ষ থেকে অনুসন্ধান করে ওই অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষার্থীর তোলা ও ফেসবুকে আপলোড করা ছবির সঙ্গে হামলাকারীর ছবি মিলিয়ে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

রুহুল আমিন ও খলিলুর রহমান নামের দুই তরুণ ড. জাফর ইকবালকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। এই দুই প্রত্যক্ষদর্শী দাবি করেছেন, বৃষ্টির আশঙ্কায় শাবিপ্রবিতে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দুই দিনব্যাপী উৎসবের দ্বিতীয় ও সমাপনী দিনের সমাপনী অনুষ্ঠানে আজ শনিবার (৩ মার্চ)  পাঁচ মিনিটের জন্য বিরতি দেওয়া হয়েছিল। অনুষ্ঠান বিরতির ওই সময়েই অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা হয়। 

মুহম্মদ জাফর ইকবালের পেছেন দাঁড়ানো হামলকারী (লাল চিহ্নিত)

রুহুল আমিন ও খলিলুর রহমান বাংলা ট্রিবিউনের কাছে দাবি করেন, বৃষ্টি হতে পারে– এমন আশঙ্কায় পাঁচ মিনিটের জন্য অনুষ্ঠান বিরতির ঘোষণা দেওয়া হয়। ওই সময় ড. মুহম্মদ জাফর ইকবাল ৮-১০ জন পুলিশের পাহারায় ছিলেন। ওই অবস্থায়ই পেছন থেকে তার ওপর হামলা হয়।

এই দুই তরুণের দাবি, হামলাকারীরা ছিল দুই থেকে তিন জন। তারা সবাই বয়সে তরুণ। এদের একজনকে সঙ্গে সঙ্গে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করা হয়েছে। তবে অন্যদের ব্যাপারে আর কোনও তথ্য দিতে পারেননি তারা।

রুহুল আমিন শাবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও খলিলুর রহমান শাবি ছাত্রলীগের পরিবেশ বিষয়ক সম্পাদক। কিন্তু তাদের কেউ হামলাকারীকে তাৎক্ষণিকভাবে চিনতে পারেননি।

হামলার আগে ড. জাফর ইকবালের ঠিক পেছনে দাঁড়িয়েছিল ওই দুর্বৃত্ত (বৃত্ত চিহ্নিত)। (ছবি-ফেসবুক থেকে সংগৃহীত)

তবে হামলাকারী একাধিক ছিল না কি একজনই ড. ইকবালের ওপর হামলা চালিয়েছে— তা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বা পুলিশের পক্ষ থেকে এখনও নিশ্চিত করা হয়নি।

একটি সূত্র জানিয়েছে, ওই বিরতির সময় ড. জাফর ইকবালের পেছনে একটি হট্টগোল হয়েছিল। এরপরই এই হামলার ঘটনা ঘটে। তবে এর সত্যতা নিশ্চিত করা যায়নি এখনও।

রুহুল আমিন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘অনুষ্ঠানের বিরতির সময় স্যার ৮-১০ জন পুলিশের পাহারায় ছিলেন। তখন হুট করে দুই থেকে তিন জন স্যারকে হামলা করে। হামলাকারীদের কাউকে এর আগে ক্যাম্পাসে দেখিনি।’

একই কথা জানান খলিলুর রহমান। তিনিও বলেন, ‘হামলাকারীরা দুই/তিন জন ছিল। এদের কাউকে এর আগে কখনও ক্যাম্পাসে দেখিনি। এর মধ্যে একজনকে আটক করা হয়েছে।’ তিনি আরও দাবি করেন, ‘স্যারকে যখন ওটিতে নিয়ে যাচ্ছিলাম তখন তিনি বলেন, হামলাকারী কেমন আছে। তাকে কেউ যেন মারধর না করে।’

হামলার আগে ড. জাফর ইকবালের ঠিক পেছনে দাঁড়িয়েছিল ওই দুর্বৃত্ত (বৃত্ত চিহ্নিত)। (ছবি-ফেসবুক থেকে সংগৃহীত)

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার আবদুল ওয়াহাব বাংলা ট্রিবিউনকে ঘটনার পরপরই জানান, ড. জাফর ইকবালের ওপর হামলা ও এ ঘটনায় একজন শিক্ষার্থীদের হাতে আটকের খবর পেয়ে ঘটনাস্থলে যান তারা। পরে সিলেট জালালাবাদ থানার ওসি নিশ্চিত করেন, হামলাকারীকে আটকের পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গণধোলাই দিয়েছে। জ্ঞান হারানোয় তাকে প্রাথমিকভাবে একটি কক্ষে আটকে রাখা হয়। জ্ঞান ফেরার পর তাকে র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়েছে। এদিকে হামলাকারীকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) একটি টিম সিলেট রওনা হয়েছে।

এর আগে, শনিবার (৩ মার্চ) বিকাল ৫টা ৪০ মিনিটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসে অনুষ্ঠান চলাকালে ড. মুহম্মদ জাফর ইকবালকে মাথায় ছুরিকাঘাত করে ২৪-২৫ বছরের এক তরুণ। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে সিলেটের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাকে হাসপাতালের নিউরোলজি বিভাগে ভর্তি করা হয়। সেখানকার সহযোগী অধ্যাপক ডাক্তার রাশেদুন্নবীর অধীনে চিকিৎসা  শুরু হয় তার। অস্ত্রোপচারও করা হয়। ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে তার চিকিৎসায় গঠন করা হয় চার সদস্যের একটি মেডিক্যাল বোর্ড। হাসপাতালের উপপরিচালক দেবপদ রায় জানান, ড. জাফর ইকবালের শারীরিক অবস্থা আশঙ্কামুক্ত। তবে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানোর জন্য নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

হামলাকারী যুবক

 

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার এলাকায়  গতকাল শুক্রবার ইলেকট্রিক ও ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দুই দিনব্যাপী অনুষ্ঠান চলছিল। গতকাল বিভাগীয় সভাপতি হিসেবে এর উদ্বোধন করেছিলেন ড. জাফর ইকবাল। আজ শনিবার বিকালে ক্যাম্পাসের মুক্তমঞ্চে এর সমাপনী অনুষ্ঠানে এ হামলার ঘটনা ঘটে।

এ ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ‘এ’-এর সামনে জড়ো হয়ে বিক্ষোভ-মিছিল করে ইলেকট্রিক ও ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা। রাজধানীর শাহবাগেও তাৎক্ষণিক প্রতিবাদ কর্মসূচি ডাকে গণজাগরণ মঞ্চ। একইসঙ্গে রাজনৈতিক অঙ্গনেও এ ঘটনায় তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের আইনের আওতায় আনার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ঘটনার নিন্দা জানিয়েছে আওয়ামী লীগ, বিএনপি, বিকল্প ধারাসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন।

আরও পড়ুন:

ওটিতে ড. জাফর ইকবাল

‘ড. জাফর ইকবাল শঙ্কামুক্ত’

জাফর ইকবালের চিকিৎসায় বোর্ড গঠন

শাবিতে ড. জাফর ইকবালের মাথায় ছুরিকাঘাত

জাফর ইকবালকে দেখতে শিক্ষামন্ত্রী হাসপাতালে

জাফর ইকবালের ওপর হামলাকারীকে র‌্যাবে হস্তান্তর

হামলাকারীকে জিজ্ঞাসাবাদ করতে সিলেট যাচ্ছে সিটিটিসি

অস্থিতিশীলতার ইঙ্গিত বলছে আ. লীগ, বিএনপি’র দাবি চক্রান্ত

জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ

জাফর ইকবালের ওপর হামলাকারীদের গ্রেফতারে প্রধানমন্ত্রীর নির্দেশ

জাফর ইকবালকে হত্যার টার্গেটে রাখা হয়েছিল সবসময়: গণজাগরণ মঞ্চ

‘নিরাপত্তার মধ্যে তাৎক্ষণিক সুযোগ পেয়ে জাফর ইকবালের ওপর হামলা করা হয়’

/আরজে/এনআই/এমএ/টিএন/

সম্পর্কিত

রামেক হাসপাতালে মৃত্যু বেড়েছে

রামেক হাসপাতালে মৃত্যু বেড়েছে

কুমিল্লায় বাসচাপায় প্রাণ গেলো অটোরিকশার ৩ যাত্রীর 

কুমিল্লায় বাসচাপায় প্রাণ গেলো অটোরিকশার ৩ যাত্রীর 

ময়মনসিংহ মেডিক্যালে কমেছে মৃত্যু

ময়মনসিংহ মেডিক্যালে কমেছে মৃত্যু

আজও করোনায় মৃত্যুহীন চট্টগ্রাম

আজও করোনায় মৃত্যুহীন চট্টগ্রাম

রামেক হাসপাতালে মৃত্যু বেড়েছে

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১২:৩২

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে আরও ৮ জন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে শনিবার (১৮ সেপ্টেম্বর) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়। মৃতদের মধ্যে করোনায় রাজশাহী ও কুষ্টিয়ার একজন করে রোগী মারা গেছেন। এছাড়া করোনা উপসর্গ নিয়ে নাটোরের তিন জন, রাজশাহীর দুই জন এবং চাঁপাইনবাবগঞ্জের একজনসহ আরও ছয় জন মারা গেছেন। 

এরআগে, হাসপাতালে ১৭ সেপ্টেম্বর পাঁচ জন, ১৬ সেপ্টেম্বর সাত জন, ১৫ সেপ্টেম্বর চার জন এবং ১৪ সেপ্টেম্বর ছয় জনের মৃত্যু হয়। 

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে দুই জন এবং করোনা উপসর্গে ছয় জনসহ মোট আট জন মারা গেছেন। একদিনে মারা যাওয়াদের মধ্যে চার জন পুরুষ এবং চার জন নারী। এদের দুই জনের বয়স ৬১ বছরের ঊর্ধ্বে। এছাড়া ৫১ থেকে ৬০ বছর বয়সী দুই জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী দুই জন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সী দুই জন রয়েছেন।

এদিকে, ২৪০ শয্যার করোনা ইউনিটে শনিবার সকাল ৮টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১২৮ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ১১৩। বর্তমানে রাজশাহীর ৫৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ২১ জন, নাটোরের ১৪ জন, নওগাঁর ১৬ জন, পাবনার ১৩ জন, কুষ্টিয়ার পাঁচ জন এবং জয়পুরহাটের একজন হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩৪ জন। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬৯ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২৫ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৫ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন সাত জন।

এর আগে শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে ৭১ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে সাত জনের। একই দিনে রাজশাহী মেডিক্যাল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ১৮৮ জনের। এর মধ্যে ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৬ দশমিক ৬৭ শতাংশ, জয়পুরহাটের ১ দশমিক ৯২ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ১৪ দশমিক ০৪ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

 

/টিটি/

সম্পর্কিত

কুমিল্লায় বাসচাপায় প্রাণ গেলো অটোরিকশার ৩ যাত্রীর 

কুমিল্লায় বাসচাপায় প্রাণ গেলো অটোরিকশার ৩ যাত্রীর 

ময়মনসিংহ মেডিক্যালে কমেছে মৃত্যু

ময়মনসিংহ মেডিক্যালে কমেছে মৃত্যু

আজও করোনায় মৃত্যুহীন চট্টগ্রাম

আজও করোনায় মৃত্যুহীন চট্টগ্রাম

কক্সবাজারে আবাসিক হোটেল থেকে উদ্ধার ছাত্রলীগ কর্মীর হাসপাতালে মৃত্যু

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১২:০০

কক্সবাজারে বেড়াতে এসে রাফসানুল হক (৩০) নামের এক ছাত্রলীগ কর্মীর মৃত্যু হয়েছে। কী কারণে তিনি মারা গেছেন তার জানাতে পারেনি পুলিশ। তবে ছাত্রলীগ নেতা বেড়াতে এসে আবাসিক হোটেলের যে কক্ষে অবস্থান করছিলেন সেখান থেকে মদের বোতল উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই ছাত্রলীগ নেতা মারা যান। এছাড়াও আশঙ্কাজনক অবস্থায় সাইমুন প্রিয়াম (২৮) ও রায়হান (৩০) নামের আরও দুই জনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। 

কক্সবাজার জোনের ট্যুরিস্ট পুলিশ সুপার মো. জিল্লুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, খবর পেয়ে ট্যুরিস্ট পুলিশের একটি দল কক্সবাজার শহরের কলাতলীর বে-ওয়ান ডাচ নামের একটি আবাসিক হোটেল যায়। পরে সেখান থেকে অসুস্থ অবস্থায় তিন বন্ধু রাফসানুল হক, রায়হান ও সাইমুন প্রিয়ামকে উদ্ধার করে দ্রুত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। কর্তব্যরত চিকিৎসক রাফসানুল হককে মৃত ঘোষণা করে। অন্য দুই জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এসপি জিল্লুর আরও জানান, হোটেল রেজিস্ট্রারে থাকা ঠিকানামতে, ওই তিন বন্ধুর বাড়ি চট্টগ্রামের কোতোয়ালি এলাকায়। তারা তিন জনই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। গত বৃহস্পতিবার কক্সবাজার ভ্রমণে এসে ওই হোটেলে ওঠেন। তারা যে হোটেলে অবস্থান করছিল পুলিশ ওই হোটেলের কক্ষ থেকে মদের বোতল উদ্ধার করেছে। ধারণা করা হচ্ছে অতিরিক্ত মদপানে রাফসানের মৃত্যু হয়েছে। তবে ময়নাতদন্ত রিপোর্ট না আসা পর্যন্ত মৃত্যুর সঠিক কারণ বলা যাচ্ছে না।

 

/টিটি/

সম্পর্কিত

কুমিল্লায় বাসচাপায় প্রাণ গেলো অটোরিকশার ৩ যাত্রীর 

কুমিল্লায় বাসচাপায় প্রাণ গেলো অটোরিকশার ৩ যাত্রীর 

আজও করোনায় মৃত্যুহীন চট্টগ্রাম

আজও করোনায় মৃত্যুহীন চট্টগ্রাম

ছাগলের দুধে বেড়ে উঠছে সাদা বাঘের শাবক

ছাগলের দুধে বেড়ে উঠছে সাদা বাঘের শাবক

টেকনাফে ৪০ হাজার পিস ইয়াবাসহ তিন যুবক গ্রেফতার

টেকনাফে ৪০ হাজার পিস ইয়াবাসহ তিন যুবক গ্রেফতার

কুমিল্লায় বাসচাপায় প্রাণ গেলো অটোরিকশার ৩ যাত্রীর 

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৮

কুমিল্লার মনোহরগঞ্জের নাথেরপেটুয়ায় যাত্রীবাহী বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত হয়েছেন। দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও চার জন। তাদের উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক।

শনিবার (১৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় কুমিল্লা-নোয়াখালী মহাসড়কের নাথেরপেটুয়া পুরাতান বাজারে এই দুর্ঘটনা ঘটে।  

দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন নাথেরপেটুয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জাফর। তিনি বলেন, নিহত তিন জনের লাশ উদ্ধার করা হয়েছে। তাদের নাম পরিচয় পাওয়া যায়নি। তবে সবাই মধ্যবয়সী পুরুষ।
 
পুলিশ জানায়, নোয়াখালী থেকে ঢাকা অভিমুখী হিমাচল পরিবহনের একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা নোয়াখালী অভিমুখী একটি সিএনজির সংঘর্ষ হয়। এসময় বাসচাপায় অটোরিকশার তিন যাত্রী ঘটনাস্থলে প্রাণ হারান।

লাকসাম সার্কেলের সহকারী পুলিশ সুপার মুহিতুল ইসলাম বলেন, দুর্ঘটনা কবলিত বাস ও অটোরিকশা উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনার পর থেকে বাসের চালক ও সহকারী পলাতক বলে জানান তিনি। 

 

/টিটি/

সম্পর্কিত

রামেক হাসপাতালে মৃত্যু বেড়েছে

রামেক হাসপাতালে মৃত্যু বেড়েছে

কক্সবাজারে আবাসিক হোটেল থেকে উদ্ধার ছাত্রলীগ কর্মীর হাসপাতালে মৃত্যু

কক্সবাজারে আবাসিক হোটেল থেকে উদ্ধার ছাত্রলীগ কর্মীর হাসপাতালে মৃত্যু

ময়মনসিংহ মেডিক্যালে কমেছে মৃত্যু

ময়মনসিংহ মেডিক্যালে কমেছে মৃত্যু

আজও করোনায় মৃত্যুহীন চট্টগ্রাম

আজও করোনায় মৃত্যুহীন চট্টগ্রাম

ময়মনসিংহ মেডিক্যালে কমেছে মৃত্যু

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১১:১৫

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে  গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যাননি। করোনা উপসর্গ নিয়ে নেত্রকোনার একজন রোগীর শুধু মৃত্যু হয়েছে। এরআগে, ১৭ সেপ্টেম্বর ছয় জন এবং ১৫ সেপ্টেম্বর হাসপাতালের করোনা ইউনিটে তিন রোগী মারা যান। 
 
এ নিয়ে চলতি সেপ্টেম্বর মাসে হাসপাতালে করোনা ও উপসর্গে ৭৩ জন মারা গেলেন। গত জুলাই ও আগস্ট মাসে ময়মনসিংহ মেডিক্যালে করোনা ও উপসর্গে ৯০১ জনের মৃত্যু হয়েছে।

হাসপাতালের করোনা ওয়ার্ডের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান জানান, করোনা ডেডিকেটেড ইউনিটে নতুন ১৪ জন রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে করোনা ওয়ার্ডে ৯৮ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে আইসিউতে চিকিৎসাধীন আছেন আট রোগী। এছাড়াও সুস্থ হয়ে আরও ছয় জন হাসপাতাল ছেড়েছেন।

সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় ৩৪০টি নমুনা পরীক্ষায় ৩৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৯ দশমিক ৭১ শতাংশ। এ পর্যন্ত জেলায় মোট ২১ হাজার ৭৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। বিপরীতে সুস্থ হয়েছেন ২০ হাজার ৩১৬ জন রোগী।

 

/টিটি/

সম্পর্কিত

রামেক হাসপাতালে মৃত্যু বেড়েছে

রামেক হাসপাতালে মৃত্যু বেড়েছে

কুমিল্লায় বাসচাপায় প্রাণ গেলো অটোরিকশার ৩ যাত্রীর 

কুমিল্লায় বাসচাপায় প্রাণ গেলো অটোরিকশার ৩ যাত্রীর 

আজও করোনায় মৃত্যুহীন চট্টগ্রাম

আজও করোনায় মৃত্যুহীন চট্টগ্রাম

আজও করোনায় মৃত্যুহীন চট্টগ্রাম

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১১:০৭

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। তবে এই সময়ে নতুন করে ৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়। এরআগে, শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকালেও গত ২৪ ঘণ্টায় করোনায় কারও মৃত্যু হয়নি বলে জানানো হয়। গত ১৫ জুনও করোনায় মৃত্যুহীন ছিল চট্টগ্রাম।   

চট্টগ্রামে এখন পর্যন্ত এক লাখ এক হাজার ২৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭৩ হাজার ৩৫৭ জন চট্টগ্রাম নগরীর। বাকি ২৭ হাজার ৮৭৮ জন চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা। অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ২৭৯ জন। 

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৯টি ল্যাবে এক হাজার ৭১৮টি নমুনা পরীক্ষায় ৬৩ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৭৯টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২১৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বিআইটিআইডি ল্যাবে ১৯জন এবং সিভাসু ল্যাবে ২৬ জনের করোনা শনাক্ত হয়।

অন্যদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৮৭ টি নমুনা পরীক্ষায় দুই জন, শেভরন ডায়াগনোস্টিক সেন্টারে ৪১৮টি নমুনা পরীক্ষায় পাঁচ জন, মেডিক্যার সেন্টার হাসপাতালে ১৫টি নমুনা পরীক্ষায় কারও করোনা শনাক্ত হয়নি, ইপিক হেলথ কেয়ারে ৪৪টি নমুনা পরীক্ষায় ‍চার জনের করোনা শনাক্ত হয় এবং ল্যাবএইডে ছয়টি নমুনা পরীক্ষায় কারও করোনা শনাক্ত হয়নি। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালে চট্টগ্রামের ১৫৩টি নমুনা পরীক্ষায় সাত জনের করোনা শনাক্ত হয়েছে।

 

/টিটি/

সম্পর্কিত

রামেক হাসপাতালে মৃত্যু বেড়েছে

রামেক হাসপাতালে মৃত্যু বেড়েছে

কক্সবাজারে আবাসিক হোটেল থেকে উদ্ধার ছাত্রলীগ কর্মীর হাসপাতালে মৃত্যু

কক্সবাজারে আবাসিক হোটেল থেকে উদ্ধার ছাত্রলীগ কর্মীর হাসপাতালে মৃত্যু

কুমিল্লায় বাসচাপায় প্রাণ গেলো অটোরিকশার ৩ যাত্রীর 

কুমিল্লায় বাসচাপায় প্রাণ গেলো অটোরিকশার ৩ যাত্রীর 

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

রামেক হাসপাতালে মৃত্যু বেড়েছে

রামেক হাসপাতালে মৃত্যু বেড়েছে

কুমিল্লায় বাসচাপায় প্রাণ গেলো অটোরিকশার ৩ যাত্রীর 

কুমিল্লায় বাসচাপায় প্রাণ গেলো অটোরিকশার ৩ যাত্রীর 

ময়মনসিংহ মেডিক্যালে কমেছে মৃত্যু

ময়মনসিংহ মেডিক্যালে কমেছে মৃত্যু

আজও করোনায় মৃত্যুহীন চট্টগ্রাম

আজও করোনায় মৃত্যুহীন চট্টগ্রাম

১০ বছরে দুর্গাসাগরে ধরা পড়লো সবচেয়ে বড় মাছ 

১০ বছরে দুর্গাসাগরে ধরা পড়লো সবচেয়ে বড় মাছ 

ছাগলের দুধে বেড়ে উঠছে সাদা বাঘের শাবক

ছাগলের দুধে বেড়ে উঠছে সাদা বাঘের শাবক

রহিমার ডিম বিক্রির টাকাও আত্মসাৎ করেছে এহসান গ্রুপ

রহিমার ডিম বিক্রির টাকাও আত্মসাৎ করেছে এহসান গ্রুপ

জেএসএস কর্মীকে হত্যার পর লাশ গুমের অভিযোগ 

জেএসএস কর্মীকে হত্যার পর লাশ গুমের অভিযোগ 

সড়ক না খাল? 

সড়ক না খাল? 

স্কুল মাঠ দখল করে ম্যানেজিং কমিটির সভাপতির ধান চাষ  

স্কুল মাঠ দখল করে ম্যানেজিং কমিটির সভাপতির ধান চাষ  

সর্বশেষ

টিভিতে আজ

টিভিতে আজ

ইভ্যালি ও ই-অরেঞ্জের ‘প্রতারণা’র বিষয়ে তদন্ত চলছে: ডিএমপি

ইভ্যালি ও ই-অরেঞ্জের ‘প্রতারণা’র বিষয়ে তদন্ত চলছে: ডিএমপি

সবচেয়ে দুষ্প্রাপ্য ফুল

সবচেয়ে দুষ্প্রাপ্য ফুল

‘ধামাকা’র সেলারদের পাওনা ‘২০০ কোটি’ টাকা, সুষ্ঠু সমাধানের দাবি 

‘ধামাকা’র সেলারদের পাওনা ‘২০০ কোটি’ টাকা, সুষ্ঠু সমাধানের দাবি 

চলে গেলেন আলজেরিয়ার সাবেক প্রেসিডেন্ট বুতেফলিকা

চলে গেলেন আলজেরিয়ার সাবেক প্রেসিডেন্ট বুতেফলিকা

© 2021 Bangla Tribune