X
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

টি-টোয়েন্টিতেও দক্ষিণ আফ্রিকার কাছে অস্ট্রেলিয়ার হার

আপডেট : ১৭ নভেম্বর ২০১৮, ১৮:৩৫

একমাত্র টি-টোয়েন্টিতেও জিতল দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজের পর ২১ রানে একমাত্র টি-টোয়েন্টি জিতে ভারতের মুখোমুখি হতে যাওয়া অস্ট্রেলিয়ার আত্মবিশ্বাসে বড় ধাক্কা দিলো দক্ষিণ আফ্রিকা।

প্রোটিয়াদের কাছে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ হারের পর শনিবার কুইন্সল্যান্ডে একমাত্র টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছিল স্বাগতিক অস্ট্রেলিয়া। বৃষ্টি হানা দেওয়ায় দুই দল খেলেছে ১০ ওভার করে। তাতে প্রোটিয়াদের ছুঁড়ে দেওয়া ১০৯ রানের লক্ষ্য পূরণ করতে পারেনি অসিরা।

৭ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া করে ৮৭ রান। তার আগে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা করে ৬ উইকেটে ১০৮ রান।

কুইন্টন ডি কক ও রিজা হেনড্রিকসের উদ্বোধনী জুটির ঝড়ো শুরুতে বড় স্কোরের আভাস দেয় প্রোটিয়ারা। ৩ ওভারের পাওয়ার প্লে শেষ হওয়ার এক বল বাকি থাকতে এই জুটি ভাঙেন নাথান কোল্টার নাইল। তাদের ৪২ রানের জুটি আসে মাত্র ১৭ বলে। ৩ চার ও ১ ছয়ে ৮ বলে ১৯ রান করেন হেনড্রিকস।

ডি কক ১৬ বলে করেন ২২ রান। প্রোটিয়াদের ব্যাটিং ঝড় ধরে রাখেন অধিনায়ক ফাফ দু প্লেসি। ১৫ বলে ২৭ রান করেন তিনি। হেনরিখ ক্লাসেনের ৬ বলে ১২ রান ছিল উল্লেখযোগ্য।

স্কোরটা আরও বড় হতে পারতো সফরকারীদের। কিন্তু এন্ড্রু টাই ও কোল্টার নাইলের শেষ ২ ওভারে মাত্র ১০ রান তোলে তারা। দুজনে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন।

লক্ষ্যে নেমে অ্যারন ফিঞ্চ ও ক্রিস লিন আশা জাগানিয়া শুরু এনে দেন। কিন্তু দ্বিতীয় ওভারের শেষ বলে ফিঞ্চকে ফিরিয়ে ২১ রানের এই জুটি ভাঙেন লুঙ্গি এনগিদি। পরের ওভারে ক্রিস মরিস জোড়া ধাক্কায় মাঠছাড়া করেন ডি’আর্চি শর্ট ও লিনকে। রানের খাতা না খুলে বিদায় নেন শর্ট, আর ১৪ রান করেন লিন।

এরপর কেবল গ্লেন ম্যাক্সওয়েল একপ্রান্ত আগলে খেলেছেন। অন্য প্রান্তের ব্যাটসম্যানরা যাওয়া আসার মিছিলে যোগ দেন। তাতে বেড়ে যায় প্রয়োজনীয় রান রেট, যেটা ছোঁয়া সম্ভব হয়নি স্বাগতিকদের। ম্যাক্সওয়েল ২৩ বলে ৩৮ রানে ইনিংসের শেষ বলে আউট হন।

মরিস, এনগিদি ও অ্যান্ডাইল ফেলুকোয়াইয়ো দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন। ক্রিকইনফো

/এফএইচএম/

সম্পর্কিত

যে রেকর্ডে সোবার্স-বোথামদের চেয়েও দ্রুততম সাকিব

যে রেকর্ডে সোবার্স-বোথামদের চেয়েও দ্রুততম সাকিব

দ্বিতীয় টেস্টে ইনিংসে হারলো বাংলাদেশ

দ্বিতীয় টেস্টে ইনিংসে হারলো বাংলাদেশ

রাতে সাকিবকে ছাড়াই নিউজিল্যান্ড যাচ্ছেন মুমিনুলরা

রাতে সাকিবকে ছাড়াই নিউজিল্যান্ড যাচ্ছেন মুমিনুলরা

মুশফিকের বিদায়ের পর সাকিবের ফিফটি

মুশফিকের বিদায়ের পর সাকিবের ফিফটি

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune