X
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮

সেকশনস

ফেরিতে ভিড় কমলেও স্বাস্থ্যবিধি নিয়ে শঙ্কা

আপডেট : ৩১ মে ২০২০, ১৪:১৯

শিমুলিয়া ঘাটে স্পিডবোটে যাত্রীরা লকডাউন তুলে নেওয়ার পর প্রথম দিনে শিমুলিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে। পদ্মা পারাপারে লঞ্চ ও স্পিডবোট চালু হওয়ায় ফেরিতে ভিড় কমলে স্বাস্থ্যবিধি মানা নিয়ে শঙ্কা রয়েই গেছে।

রবিবার (৩১ মে) সকাল সরেজমিনে শিমুলিয়ার লঞ্চ, ফেরি ও স্পিডবোট ঘাটে গিয়ে এই দৃশ্য দেখা যায়। ঘাট এলাকায় ঢাকামুখী যাত্রীদের গাদাগাদি করে কয়েকগুণ বেশি ভাড়ায় দিয়ে মিশুক, অটোরিকশা, প্রাইভেট কার, মাইক্রোবাস ও মোটরসাইকেলে করে গন্তব্যে যেতে দেখা গেছে। এই নৌরুটে সকাল থেকে ১৪টি ফেরি চলছে। লঞ্চ চলছে ৮৭টি এবং প্রায় ৪০০ স্পিডবোট চলছে।

যাত্রীদের অনেকে জানান, লঞ্চে তারা মোটামুটি ভালোভাবে আসতে পেরেছেন। সেখানে ভিড় কম ছিল। কর্তৃপক্ষ জীবাণুনাশক ছিটিয়েছে। তবে, অনেক যাত্রীর অভিযোগ যে সকল ছোট যানে চেপে তারা যাচ্ছেন সেখান কয়েকগুন ভাড়া নেওয়া হচ্ছে। আর স্পিডবোটে তো শারীরিক দূরত্ব রাখা সম্ভব হচ্ছে না।

মুন্সীগঞ্জ সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ বলেন, ‘যেহেতু গণপরিবহণ চালু করা হয়েছে সেহেতু যতোটা সম্ভব শারীরিক দূরত্ব রক্ষা করে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে হবে। আইনশৃঙ্খলার দায়িত্বে যারা আছেন তাদেরকে সেটা দেখতে হবে। স্বাস্থ্যবিধি না মানলে এই সকল যাত্রীদের কারণে মুন্সীগঞ্জে করোনার প্রভাব বেড়ে যেতে পারে।’

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের এজিএম শফিকুল ইসলাম জানান, শিমুলিয়া ঘাটে ফেরির অপেক্ষায় কোন যান নেই। দক্ষিণবঙ্গমুখী যাত্রীদের সংখ্যা খুব কম।

লঞ্চ ঘাটের ট্রাফিক পরিদর্শক মো. সুলেমান জানান, সকাল থেকে সবগুলো লঞ্চ চলছে। যাত্রীদের তেমন চাপ নেই।

লঞ্চ মালিকপক্ষের সুপারভাইজার মো. শাহ আলম জানান, লঞ্চ বিকল বা স্টাফরা ছুটিতে আছে এমন দুই একটি লঞ্চ ছাড়া সবগুলো লঞ্চ চলছে।

স্পিডবোট ঘাটের ইজারাদারের প্রতিনিধি সেলিম জানান, সকাল থেকে স্পিডবোটে কাঁঠালবাড়ি ও মাঝিকান্দির দিকে মাত্র ২০০ যাত্রী গিয়েছে। অন্যদিকে, কাঁঠালবাড়ি ও মাঝিকান্দি থেকে প্রায় হাজার খানেক যাত্রী শিমুলিয়া ঘাটে এসেছে।

ঘাট এলাকার ট্রাফিক পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. হিলাল উদ্দিন জানান, গত ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গমুখী পণ্যবাহী ২২৮টি ট্রাকসহ মোট এক হাজার ৭৫৩টি যান গেছে। ঢাকামুখী ১৮৩টি পণ্যবাহী ট্রাকসহ মোট তিন হাজার ২৪৪টি যান পার হয়েছে। আইনগত সীমাবদ্ধতার কারণে বেশি ভাড়ার ব্যাপারে তেমন কোনও পদক্ষেপ নেওয়া হচ্ছে না। কারণ, যে সকল বাহনে করে যাত্রীরা যাচ্ছে সেগুলো গণপরিবহন নয়।

এদিকে, লঞ্চে যাত্রীদের ওঠানোর সময় হাতে জীবাণুনাশক দিতে দেখা গেছে। এছাড়া স্পিডবোট ঘাটে থার্মাল স্ক্যানার দিয়ে যাত্রীদের গায়ের তাপমাত্রা মাপতে দেখা গেছে। 

/এনএস/

সম্পর্কিত

শ্রীপুরে এক সপ্তাহে ৪ হত্যাকাণ্ড: স্থানীয়দের মাঝে উদ্বেগ

শ্রীপুরে এক সপ্তাহে ৪ হত্যাকাণ্ড: স্থানীয়দের মাঝে উদ্বেগ

কাভার্ডভ্যানের ধাক্কায় সড়কে প্রাণ গেলো স্বামী-স্ত্রীর

কাভার্ডভ্যানের ধাক্কায় সড়কে প্রাণ গেলো স্বামী-স্ত্রীর

যমজ দুই ভাইয়ের সঙ্গে যমজ বোনের বিয়ে

যমজ দুই ভাইয়ের সঙ্গে যমজ বোনের বিয়ে

টিকার ২ ডোজ নেওয়া সিভিল সার্জন করোনায় আক্রান্ত

টিকার ২ ডোজ নেওয়া সিভিল সার্জন করোনায় আক্রান্ত

লকডাউনে বিয়ের আয়োজন, বর-কনের বাবার জরিমানা

আপডেট : ২৮ জুলাই ২০২১, ১৯:৪১

লকডাউনে বিধিনিষেধ অমান্য করে বিয়ের আয়োজন করায় পিরোজপুরের কাউখালী উপজেলায় বর-কনের বাবাকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৮ জুলাই) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার আমরাজুড়ি ইউনিয়নের আশোয়া আমরাজুড়ি গ্রামে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। কাউখালীর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাত আরা তিথি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় কাউখালী থানা পুলিশ ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করে।

আমরাজুড়ি ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) আল-আমিন বলেন, আমরাজুড়ি গ্রামের এক মেয়ের সঙ্গে নেছারাবাদ উপজেলার এক যুবকের বিয়ে ঠিক হয়। বুধবার দুপুরে কনের বাবার বাড়িতে অনুষ্ঠান চলছিল। খবর পেয়ে বিয়েবাড়িতে হাজির হন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাত আরা তিথি বলেন, বিয়ের অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। লকডাউনে বিধিনিষেধ না মেনে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করায় কনের বাবাকে এক হাজার এবং বরের বাবাকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

/এএম/

সম্পর্কিত

বরগুনায় টানা বর্ষণে ডুবে গেছে ফসল ও মাছের ঘের

বরগুনায় টানা বর্ষণে ডুবে গেছে ফসল ও মাছের ঘের

যমজ দুই ভাইয়ের সঙ্গে যমজ বোনের বিয়ে

যমজ দুই ভাইয়ের সঙ্গে যমজ বোনের বিয়ে

ধর্ষণের অভিযোগে ছাত্রলীগের সাবেক নেতার বিরুদ্ধে কলেজছাত্রীর মামলা

ধর্ষণের অভিযোগে ছাত্রলীগের সাবেক নেতার বিরুদ্ধে কলেজছাত্রীর মামলা

করোনায় প্রাণ গেলো অন্তঃসত্ত্বা বিচারকের

করোনায় প্রাণ গেলো অন্তঃসত্ত্বা বিচারকের

কার্ভাডভ্যান চাপায় প্রাণ গেলো ব্যাংক কর্মকর্তার

আপডেট : ২৮ জুলাই ২০২১, ১৯:৩৮

সিরাজগঞ্জের সলঙ্গার হরিণচড়ায় হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কে কাভার্ডভ্যানের চাপায় আব্দুর জাওয়াদ (৩৫) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। বুধবার (২৮ জুলাই) বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় কার্ভাডভ্যান চালককে আটক করা হয়েছে। নিহত জাওয়াদ রংপুরের কাওনিয়া থানার নিগদারপা গ্রামের মৃত ইব্রাহিম শেখের ছেলে। তিনি উল্লাপাড়া উপজেলার বাঙ্গালা ইউনিয়নের ধরাইল বাজারের ব্র্যাক ব্যাংক শাখায় সিও-প্রগতি হিসেবে কর্মরত ছিলেন।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান আলী বলেন, আজ বেলা ১১টার দিকে একটি কাভার্ডভ্যান রাজশাহী থেকে ঢাকা যাচ্ছিল। এ সময় হরিণচড়া বাজারের রাস্তা পারাপারের সময় মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে জাওয়াদ গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে আহত অবস্থায় উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকালে মারা যান।

এ ঘটনায় চালক ও ঘাতক কাভার্ডভ্যানটি থানা হেফাজতে রাখা হয়েছে। নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

/এফআর/

সম্পর্কিত

কাভার্ডভ্যানের ধাক্কায় সড়কে প্রাণ গেলো স্বামী-স্ত্রীর

কাভার্ডভ্যানের ধাক্কায় সড়কে প্রাণ গেলো স্বামী-স্ত্রীর

জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেফতার

জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেফতার

সিরাজগঞ্জে খালাস হচ্ছে আরও ২০০ টন তরল অক্সিজেন

সিরাজগঞ্জে খালাস হচ্ছে আরও ২০০ টন তরল অক্সিজেন

লক্ষ্মীপুরে এর আগে একদিনে এত মানুষ আক্রান্ত হয়নি

আপডেট : ২৮ জুলাই ২০২১, ১৯:২০

লক্ষ্মীপুরে গত ২৪ ঘণ্টায় ২০৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যা এ জেলায় একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. আব্দুল গাফফার। একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে।

সবমিলিয়ে গত ১০ দিনে লক্ষ্মীপুর জেলায় এক হাজার ১৭ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মঙ্গলবার (২৭ জুলাই) ১৬৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ হাজার ৭৩ জনে। এ পর্যন্ত করোনায় ৭০ ও উপসর্গ নিয়ে ৯৮ জন মারা গেছেন। বর্তমানে হাসপাতালে ২৯ জন করোনা রোগী ভর্তি আছেন। হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৮৫৯ জন। হাসপাতাল আইসোলেশনে আছেন ৯৮ জন।

সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে সিভিল সার্জন ডা. আব্দুল গাফফার জানান, লক্ষ্মীপুর জেলায় অধিক হারে টিকা দেওয়ার জন্য বুধবার (২৮ জুলাই) থেকে জেলা পরিষদ মিলনায়তনে আটটি বুথের ব্যবস্থা করা হয়েছে। যাতে লক্ষ্মীপুর সদর উপজেলায় প্রতিদিন দুই হাজারের বেশি মানুষকে টিকা দেওয়া যায়।

/এফআর/

সম্পর্কিত

উখিয়া-ঘুমধুমে বন্যার পানিতে ডুবে ৫ জনের মৃত্যু

উখিয়া-ঘুমধুমে বন্যার পানিতে ডুবে ৫ জনের মৃত্যু

শহীদ মুক্তিযোদ্ধাদের সমাধির ওপর হাসপাতাল নির্মাণ না করার আহ্বান

শহীদ মুক্তিযোদ্ধাদের সমাধির ওপর হাসপাতাল নির্মাণ না করার আহ্বান

ঢলের পানিতে মাছ ধরতে গিয়ে দুই ভাইসহ নিখোঁজ ৩

ঢলের পানিতে মাছ ধরতে গিয়ে দুই ভাইসহ নিখোঁজ ৩

নমুনা দিতে এসে মৃত্যু

নমুনা দিতে এসে মৃত্যু

শ্রীপুরে এক সপ্তাহে ৪ হত্যাকাণ্ড: স্থানীয়দের মাঝে উদ্বেগ

আপডেট : ২৮ জুলাই ২০২১, ১৯:০৫

গাজীপুরের শ্রীপুরে গত ২১ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত চারটি হত্যাকাণ্ড ঘটেছে। হত্যার শিকার হয়েছেন একজন কৃষক, একজন ছাত্রনেতা এবং দুই জন ক্ষুদ্র ব্যবসায়ী। এছাড়া হামলায় আহত হয়েছেন সাংবাদিক ও সাবেক জনপ্রতিনিধি। এক সপ্তাহে শ্রীপুরে চারটি হত্যাকাণ্ড এবং হামলার ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তারা সামাজিক যোগাযোগমাধ্যমে এসব ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন।

এসব ঘটনায় হত্যাকান্ডের শিকার হয়েছেন– উপজেলার গোসিংগা ইউনিয়নের গাজিয়ারন গ্রামের কৃষক অব্দুল আজিজ (৫৫), শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সদস্য পৌরসভার বেড়াইদেরচালা গ্রামের সৈয়দ মাহবুব হোসেন মাসুম আহমেদ (২২), তেলিহাটী ইউনিয়নের উদয়খালী গ্রামের ক্ষুদ্র ব্যবসায়ী আরিফ হোসেন (২৪) এবং ময়মনসিংহের ভালুকা উপজেলার জামিরাপাড়া গ্রামের আফাজ উদ্দিনের ছলে শ্রীপুর পৌরসভার মাস্টারবাড়ী (লিচু বাগান) এলাকার জাহাঙ্গীর সুপার মার্কেটের বিকাশ ও মুদি ব্যবসায়ী মোখলেসুর রহমান (৩২)।

প্রত্যেকটি ঘটনার মামলা হয়েছে বলে জানিয়েছেন গাজীপুরের পুলিশ সুপার (এসপি) শফিউল্লাহ শফিক।

শ্রীপুরের গাজিয়ারন গ্রামের প্রত্যক্ষদর্শীরা জানান, ২৩ জুলাই জমিসংক্রান্ত বিরোধে জোর করে গাছ কাটার ভিডিও ধারণ করতে গিয়ে কৃষক আব্দুল আজিজের সঙ্গে প্রতিপক্ষ মনির হোসেন, রাকিব, কামরুজ্জামান, সজিব খাঁ, শ্যামল ও কাজলদের সঙ্গে বাকবিতণ্ডা ও হাতাহাতি হয়। এক পর্যায়ে তা বড় সংঘর্ষে রূপ নেয়। দুই পক্ষ লাঠিসোঁটা নিয়ে পরস্পরের ওপর হামলা চালায়। এ ঘটনায় কৃষক আব্দুল আজিজসহ উভয় পক্ষের কমপক্ষে ১০ জন আহত হন। তাদের প্রথমে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে গুরুতর আহত দুই জনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

কৃষক আব্দুল আজিজের ছেলে শহীদুল্লাহ জানান, অবস্থার অবনতি হলে তাকে ২৫ জুলাই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানে ২৬ জুলাই বেলা ১১টার দিকে তিনি মারা যান।

মামলার তদন্ত কর্মকর্তা শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) সজীব হাসান জানান, এ ঘটনায় আব্দুল আজিজের ছেলে বাদী হয়ে শ্রীপুর থানায় মামলা করেছেন। মৃত্যুর খবর পাওয়ার পর স্থানীয় জনতা ও বাদীর স্বজনরা আসামি হেলিম খান ও আরিফ খানকে ২৬ জুলাই রাতে আটক করে পুলিশে সোপর্দ করে। পুলিশ ওই দুই আসামিকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে।

নিহত অরিফ এদিকে, শ্রীপুর পৌরসভার বেড়াইদেরচালা গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে ছাত্রলীগ নেতা সৈয়দ মাহবুব হোসেন মাসুম আহমেদ (২৫) ঈদের দিন (২১ জুলাই) দিবাগত রাত সাড়ে ৩টা পর্যন্ত মাওনা চৌরাস্তায় চামড়া কেনাবেচা করে বাসায় ফেরেন। বাসায় পৌঁছে কক্ষের দরজা খোলা দেখে কিছু বুঝে ওঠার আগেই চারপাশ থেকে সাত-আট জন দুর্বৃত্ত তাকে ঘিরে মারপিট শুরু করে। পরে দৃর্বৃত্তরা তাকে বাড়ির বাইরে বের করে লাঠিসোঁটা দিয়ে পিটিয়ে মারাত্মক আহত করে পালিয়ে যায়। হামলাকারীরা আগে থেকেই বাড়ির অন্যান্য ঘরের দরজা বাইরে থেকে আটকে দেওয়ায় তার চিৎকার শুনে বাড়ির লোকজন উদ্ধার করতে পারেনি। পরে আহত অবস্থায় তিনি নিজেই বাইরে থেকে আটকে দেওয়া একটি ঘরের দরজা খুলে দিয়ে অচেতন হয়ে পড়েন।

শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজ ইমতিয়াজ ভূঁইয়া জানান, মুমূর্ষু অবস্থায় স্বজনরা মাসুম আহমেদকে প্রথমে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেন। পরে অবস্থার অবনতি হলে তাকে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় ২৩ জুলাই সকালে তিনি মারা যান। মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত করছে।

অপর একটি ঘটনার বিষয়ে তিনি জানান, ২২ জুলাই রাত ৯টায় উপজেলার তেলিহাটি ইউনিয়নের চৌরাস্তায় (তেলিহাটি মোড়) ভাই ভাই ট্রেডার্স থেকে একটি গ্যাস সিলিন্ডার কেনা নিয়ে দোকান মালিক মোজাম্মেলের হোসেনের সঙ্গে স্থানীয় তোফাজ্জল সরকারের বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে তারা মারামারিতে জড়িয়ে পড়েন। খবর পেয়ে তোফাজ্জলের ভাই মোফাজ্জল সরকার ও তাইজু সরকার এসে দোকানে হামলা চালায়। তারা দোকানের ক্যাশ বাক্সসহ আসবাব ভাঙচুর করে। এক পর্যায়ে হামলাকারীরা দোকানের ক্যাশ বাক্সের ড্রয়ার ভেঙে নগদ টাকা লুট ও পেট্রোল ঢেলে দোকানে অগ্নিসংযোগ করে। এতে দোকান মালিক ও তার তিন ভাই দগ্ধ হন। এ ঘটনায় দোকান মালিক মোজাম্মেল হোসেনের ভাই তোফাজ্জল হোসেন বাদী হয়ে তিন জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০-১২ জনকে অভিযুক্ত করে ২৩ জুলাই সকালে শ্রীপুর থানায় মামলা একটি মামলা দায়ের করেন। চার দিন চিকিৎসাধীন থাকার পর ২৬ জুলাই দিবাগত রাত সাড়ে ১১টায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় এ ঘটনায় দগ্ধ আরিফ মারা যান।

এদিকে, প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজ ইমতিয়াজ ভূঁইয়া জানান, ঘটনার সময় ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার নৈকাটি লেবুবুলি এলাকার শামসুল হকের ছেলে অভিযুক্ত যুবক রুবেল গত তিন দিন না খেয়ে রয়েছে বলে মোখলেসুর রহমানের দোকানে প্রবেশ করে। সেখানে বসে সে কৌশলে দোকানের ক্যাশবাক্স থেকে টাকা হাতিয়ে নিতে থাকে। এতে বাধা দিলে রুবেলের সঙ্গে থাকা ছুরি দিয়ে মোখলেসুর রহমানকে ছুরিকাঘাত করে গলা কেটে হত্যা করে। এ সময় চিৎকার শুনে আশপাশের লোকজন দৌড়ে এসে ওই যুবককে হাতেনাতে আটক করে পুলিশে খবর দেয়। রুবেল কয়েকদিন আগে স্থানীয় খাজা বেকারির পাশে তার এক স্বজনের বাড়িতে বেড়াতে আসে।

আরেক ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, ২৫ জুলাই সন্ধ্যায় শ্রীপুর পৌরসভার সাবেক কাউন্সিলর শাহজাহান মণ্ডলের ছেলে তাজিম মণ্ডলের সঙ্গে শ্রীপুর চৌরাস্তা (বাসস্ট্যান্ড) এলাকার মনির হোসেনের মোটর পার্টসের দোকানে মবিল ও খুচরা যন্ত্রাংশ কেনা নিয়ে বাকবিতণ্ডা হয়। খবর পেয়ে সাবেক ওই কাউন্সিলর এগিয়ে আসলে তারা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় তারা কাউন্সিলরকে হামলা করে আহত করে। বেসরকারি টেলিভিশন চ্যানেল নিউজ ২৪-এর স্থানীয় প্রতিনিধি ও কাউন্সিলরের ভাগনে আল আমিন হামলার ঘটনার ভিডিও ধারণকালে তিনিও হামলার শিকার হন। আহতদের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে বলে জানান শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজ ইমতিয়াজ ভূঁইয়া।

এসব ঘটনায় স্থানীয় স্থানীয় সাংবাদিক মোতাহার হোসেন তার ফেসবুকে আইডিতে লিখেছেন, ‘আর কত হত্যা!’, সাংবাদিক রুবেল রাফি ফেসবুকে লিখেছেন, ‘আমাদের শ্রীপুরকে মনে হচ্ছে মৃত্যুপুরী। শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী কলেজের পদার্থ বিজ্ঞানের প্রভাষক শাহিদুল ইসলাম সুজন লিখেছেন, ‘এটা নতুন কিছু না। শ্রীপুরে এটা স্বাভাবিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।’

গাজীপুরের পুলিশ সুপার (এসপি) এস এম শফিউল্লাহ শফিক বলেন, ‘সবগুলো ঘটনায় মামলা হয়েছে। পুলিশ একটি হত্যার ঘটনায় জড়িত থাকায় দুজনকে গ্রেফতারও করেছে। ছাত্রলীগ নেতা মাসুম আহমেদ হত্যাকাণ্ডের ঘটনা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত করছে। অন্যান্য ঘটনায়ও গ্রেফতারের চেষ্টা চলছে। খুব শিগগিরই গ্রেফতারের সংবাদ পাওয়া যাবে।

 

/এমএএ/

সম্পর্কিত

কাভার্ডভ্যানের ধাক্কায় সড়কে প্রাণ গেলো স্বামী-স্ত্রীর

কাভার্ডভ্যানের ধাক্কায় সড়কে প্রাণ গেলো স্বামী-স্ত্রীর

যমজ দুই ভাইয়ের সঙ্গে যমজ বোনের বিয়ে

যমজ দুই ভাইয়ের সঙ্গে যমজ বোনের বিয়ে

টিকার ২ ডোজ নেওয়া সিভিল সার্জন করোনায় আক্রান্ত

টিকার ২ ডোজ নেওয়া সিভিল সার্জন করোনায় আক্রান্ত

বন্ধুর বাড়ি বেড়াতে এসে দোকানিকে গলা কেটে হত্যা

বন্ধুর বাড়ি বেড়াতে এসে দোকানিকে গলা কেটে হত্যা

উখিয়া-ঘুমধুমে বন্যার পানিতে ডুবে ৫ জনের মৃত্যু

আপডেট : ২৮ জুলাই ২০২১, ১৮:৪৬

কক্সবাজারের উখিয়া ও পার্শ্ববর্তী পার্বত্য উপজেলা নাইক্ষ্যংছড়ির ঘুমধুমে বন্যার পানিতে ডুবে পাঁচ জনের মৃত্যু হয়েছে। বুধবার (২৮ জুলাই) উখিয়া ও ঘুমধুমের বিভিন্ন স্থানে তাদের মৃত্যু হয়।

উখিয়ার পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী বলেন, সকাল ১০টার দিকে আবদুর রহমান (৪৫) নামের এক যুবকের লাশ উদ্ধার করা হয়। মঙ্গলবার ভারী বৃষ্টিতে পাহাড়ি ঢলে বন্যার সৃষ্টি হলে পালংখালী ইউনিয়নের চুয়াখোলা খাল পার হতে গিয়ে রহমান নিখোঁজ হন।

রাজাপালং ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য হেলাল উদ্দিন বলেন, উখিয়ার মাছকারিয়া খাল থেকে আলী আকবর (৪০) নামের একজনের লাশ উদ্ধার করা হয়েছে। দুপুর ১২টার দিকে খালটিতে তার লাশ দেখতে পায় স্থানীয়রা। আলী আকবর উপজেলার রাজাপালং ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ধইল্যাঘোনা এলাকার হাবিবুর রহমানের ছেলে।

একই ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, উখিয়ায় বন্যা পরিস্থিতির অবনতি হচ্ছে। সকালে উপজেলার দুছরী খাল সাঁতরে পার হওয়ার সময় মালিয়ারকুল এলাকার মো. রুবেল (২২) নিখোঁজ হয়। বিকাল সাড়ে ৩টার দিকে কোটবাজারের পাশে রুমখা কুলালপাড়া (কোয়ার পাড়া) এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়।

এদিকে, নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নেও পানিতে ডুবে দুই জনের মৃত্যু হয়েছে। বন্যার ঢলের সময় নদী পার হতে গিয়ে ঘুমধুম ইউনিয়নের শীলপাড়া গ্রামের সুবাস বড়ুয়ার ছেলে আশীষ বড়ুয়া (১৬) পানিতে ভেসে মারা যায়। অন্যদিকে পানি থেকে আবদুর রহিম (২৮) নামের এক রোহিঙ্গার লাশও উদ্ধার করেছে পুলিশ।

/এফআর/

সম্পর্কিত

লক্ষ্মীপুরে এর আগে একদিনে এত মানুষ আক্রান্ত হয়নি

লক্ষ্মীপুরে এর আগে একদিনে এত মানুষ আক্রান্ত হয়নি

বরগুনায় টানা বর্ষণে ডুবে গেছে ফসল ও মাছের ঘের

বরগুনায় টানা বর্ষণে ডুবে গেছে ফসল ও মাছের ঘের

শহীদ মুক্তিযোদ্ধাদের সমাধির ওপর হাসপাতাল নির্মাণ না করার আহ্বান

শহীদ মুক্তিযোদ্ধাদের সমাধির ওপর হাসপাতাল নির্মাণ না করার আহ্বান

ঢলের পানিতে মাছ ধরতে গিয়ে দুই ভাইসহ নিখোঁজ ৩

ঢলের পানিতে মাছ ধরতে গিয়ে দুই ভাইসহ নিখোঁজ ৩

সর্বশেষ

করোনা কবলিত মালয়েশিয়ায় বিধিনিষেধ শিথিলে ক্ষোভ

করোনা কবলিত মালয়েশিয়ায় বিধিনিষেধ শিথিলে ক্ষোভ

লকডাউনে বিয়ের আয়োজন, বর-কনের বাবার জরিমানা

লকডাউনে বিয়ের আয়োজন, বর-কনের বাবার জরিমানা

কার্ভাডভ্যান চাপায় প্রাণ গেলো ব্যাংক কর্মকর্তার

কার্ভাডভ্যান চাপায় প্রাণ গেলো ব্যাংক কর্মকর্তার

রাজাকার-পুত্রের দম্ভ দেখে হতভম্ব হয়ে যাই: আইজিপি

রাজাকার-পুত্রের দম্ভ দেখে হতভম্ব হয়ে যাই: আইজিপি

ড. সৈয়দ আব্দুস সামাদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

ড. সৈয়দ আব্দুস সামাদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

অডিশন দিয়েও বলিউডে আসেননি ক্রেইগ, কারণ?

অডিশন দিয়েও বলিউডে আসেননি ক্রেইগ, কারণ?

বিধিনিষেধ শিথিলে ভ্যাকসিন প্রতিরোধী স্ট্রেইন-এর আশঙ্কা: গবেষণা

বিধিনিষেধ শিথিলে ভ্যাকসিন প্রতিরোধী স্ট্রেইন-এর আশঙ্কা: গবেষণা

স্পেনের সঙ্গে ড্র করেও আর্জেন্টিনার বিদায়

অলিম্পিক ফুটবলস্পেনের সঙ্গে ড্র করেও আর্জেন্টিনার বিদায়

কমিউনিটি ব্যাংকের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত

কমিউনিটি ব্যাংকের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত

লক্ষ্মীপুরে এর আগে একদিনে এত মানুষ আক্রান্ত হয়নি

লক্ষ্মীপুরে এর আগে একদিনে এত মানুষ আক্রান্ত হয়নি

ঢাকায় গ্রেফতার বেড়েছে

ঢাকায় গ্রেফতার বেড়েছে

শ্রীপুরে এক সপ্তাহে ৪ হত্যাকাণ্ড: স্থানীয়দের মাঝে উদ্বেগ

শ্রীপুরে এক সপ্তাহে ৪ হত্যাকাণ্ড: স্থানীয়দের মাঝে উদ্বেগ

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

শ্রীপুরে এক সপ্তাহে ৪ হত্যাকাণ্ড: স্থানীয়দের মাঝে উদ্বেগ

শ্রীপুরে এক সপ্তাহে ৪ হত্যাকাণ্ড: স্থানীয়দের মাঝে উদ্বেগ

কাভার্ডভ্যানের ধাক্কায় সড়কে প্রাণ গেলো স্বামী-স্ত্রীর

কাভার্ডভ্যানের ধাক্কায় সড়কে প্রাণ গেলো স্বামী-স্ত্রীর

যমজ দুই ভাইয়ের সঙ্গে যমজ বোনের বিয়ে

যমজ দুই ভাইয়ের সঙ্গে যমজ বোনের বিয়ে

টিকার ২ ডোজ নেওয়া সিভিল সার্জন করোনায় আক্রান্ত

টিকার ২ ডোজ নেওয়া সিভিল সার্জন করোনায় আক্রান্ত

বন্ধুর বাড়ি বেড়াতে এসে দোকানিকে গলা কেটে হত্যা

বন্ধুর বাড়ি বেড়াতে এসে দোকানিকে গলা কেটে হত্যা

শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে আজও যাত্রীর চাপ

শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে আজও যাত্রীর চাপ

ফেরিঘাট সরালে শতকোটি টাকা অপচয়!

ফেরিঘাট সরালে শতকোটি টাকা অপচয়!

লকডাউনে বৌভাতের আয়োজন করায় শিক্ষককে জরিমানা

লকডাউনে বৌভাতের আয়োজন করায় শিক্ষককে জরিমানা

© 2021 Bangla Tribune