X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

করোনার কারণে স্থগিত হলো ‘ফোক ফেস্ট’

বিনোদন রিপোর্ট
১০ অক্টোবর ২০২০, ১৭:২২আপডেট : ১০ অক্টোবর ২০২০, ১৭:২৩

ফোক ফেস্ট-এর ব্যানার দক্ষিণ এশিয়ার লোকসংগীতের অন্যতম বৃহৎ আসর ‘ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব’ এবার স্থগিত করা হলো। চলমান করোনাভাইরাস পরিস্থিতির কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান মিডিয়াকম লিমিটেড।
সান ফাউন্ডেশনের আয়োজনে কয়েক বছর ধরে বনানী আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়ে আসছে ‘ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব’। গত বছরও তিন দিনের এই উৎসব আয়োজন হয়।
এ বিষয়ে স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠান মিডিয়াকম লিমিটেডের চিফ অপারেটিং অফিসার অজয় কুমার কুণ্ডু বলেন, ‘করোনার কারণে পুরো পৃথিবী আজ ভিন্ন এক চেহারা পেয়েছে। এ অবস্থায় উৎসব আয়োজন করা যায় না। তবে আমাদের প্রয়োজনীয় সকল অনুমতি নেওয়া হয়েছিল। উৎসব বাতিল করার কোনও পরিকল্পনা ছিল না। কিন্তু করোনার কারণে আমরা কোনও ঝুঁকি নিতে চাচ্ছি না। তাই শেষ পর্যন্ত এ বছর উৎসব আয়োজন না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’
২০১৫ সাল থেকে রাজধানীর আর্মি স্টেডিয়ামে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’ অনুষ্ঠিত হয়ে আসছে। এর আয়োজক হিসেবে আছে স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড ও সান ফাউন্ডেশন। প্রতিবারই এতে অংশ নিয়েছে দেশ বিদেশের লোক গানের খ্যাতিমান সব শিল্পী। আর এতে সামিল হয়ে উপভোগ করে থাকে প্রায় লক্ষাধিক দর্শক।

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা