X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১
১৬ বছরে বৈশাখী টেলিভিশন

সকাল ৮টা থেকে রাত ১২টা পর্যন্ত লাইভ কনসার্ট

বিনোদন রিপোর্ট
২৭ ডিসেম্বর ২০২০, ০০:০৫আপডেট : ২৭ ডিসেম্বর ২০২০, ১৬:২৪

টিপু আলম মিলন (বামে) রবিবার (২৭ ডিসেম্বর) সফলতার ১৬ বছরে পদার্পণ করলো বেসরকারি স্যাটেলাইট চ্যানেল বৈশাখী টেলিভিশন।
মুক্তিযুদ্ধের চেতনা ও বাঙালি সংস্কৃতি লালনের অঙ্গীকার নিয়ে ২০০৫ সালের এই দিনে যাত্রা হয় চ্যানেলটির। নতুন বছরে পা রাখার গৌরবময় সময়টাকে স্মরণীয় করে রাখতে দিনব্যাপী বৈশাখীর পর্দায় চলবে লাইভ কনসার্ট। এর ফাঁকে থাকছে নাটক, সিনেমাসহ নানা অনুষ্ঠান।
১৬ বছরে পদার্পণ উপলক্ষে বৈশাখী টেলিভিশনের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলন বলেন, ‘আমাদের জন্য দিনটি বড়ই আনন্দের। ১৬টি বছর একটি চ্যানেলের জন্য কম কথা নয়। এই দীর্ঘ পথপরিক্রমায় যারা বৈশাখী টেলিভিশনের সঙ্গে ছিলেন, এখনও যারা আছেন তাদের আন্তরিক প্রচেষ্টা এবং দর্শকদের অফুরন্ত ভালোবাসার কারণেই এটা সম্ভব হয়েছে। বৈশাখী টেলিভিশন যাত্রা শুরুর পর থেকেই দর্শকদের কথা চিন্তা করে নানাবিধ অনুষ্ঠান প্রচার করে আসছে। কারণ, দর্শকদের ভালোবাসা ছাড়া এত দীর্ঘ পথ পাড়ি দেওয়া সম্ভব ছিল না। ভবিষ্যতেও বৈশাখী টেলিভিশন সব শ্রেণির দর্শকের কথা মাথায় রেখে আরও নতুন নতুন অনুষ্ঠান এবং বরাবরের মতো বস্তুনিষ্ঠ সংবাদ প্রচার করবে।’
জানান, করোনা মহামারির কারণে প্রতিবারের মতো বৈশাখী টিভি কার্যালয়ে বর্ণাঢ্য আয়োজন না থাকলেও পর্দায় এ আয়োজনের কোনও কমতি থাকছে না।
দিনটিকে স্মরণীয় করে রাখতে সকাল সাড়ে ৮টায় শুরু হবে ‘১৬ বছরে বৈশাখী’ শিরোনামে সরাসরি কনসার্ট। চলবে রাত ১২টা পর্যন্ত। অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে থাকছে দেশের স্বনামখ্যাত রাজনীতিক ও সাংস্কৃতিক অঙ্গনের গুণী ব্যক্তিত্বদের শুভেচ্ছা বক্তব্য।
সরাসরি বৈশাখীর সংগীতানুষ্ঠান ‘১৬ বছরে বৈশাখী’ প্রচার হবে ৪টি সেগমেন্টে। প্রথম সেগমেন্ট শুরু হবে সকাল সাড়ে ৮টায়। সংগীত পরিবেশন করবেন ইউসুফ আহমেদ খান ও চম্পা বনিক, শবনম প্রিয়াংকা ও তরিক মৃধা, নদী ও তিন্নি।
১১টা ৫ মিনিটে শুরু হওয়া সেগমেন্টে গান গাইবেন ফকির শাহাবুদ্দিন ও শিল্পী বিশ্বাস, গামছা পলাশ ও সাদিয়া লিজা, বিন্দু কণা ও অংকন ইয়াসমিন।
তৃতীয় সেগমেন্ট শুরু হবে সন্ধ্যা ৬টায়। এ পর্বে অংশ নেবেন সায়রা রেজা ও রাফাত।
রাত সাড়ে ১০টায় শুরু হবে চতুর্থ সেগমেন্ট। সংগীত পরিবেশন করবেন সালমা ও তার দল।
নজরবন্দী রাতে প্রচার হবে দু’টি একক নাটক। রাত ৮টায় প্রচার হবে বৈশাখী টিভির উপ-ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলনের গল্পে আল হাজেনের পরিচালনায় বিশেষ নাটক ‘মানবতা’। এতে অভিনয় করেছেন রাশেদ সীমান্ত, মম, অলিউল হক রুমি, আইনুন পুতুল, নীলা আহমেদ প্রমুখ।
রাত ৯টায় প্রচার হবে ‘নজরবন্দী’। আহমেদ তাওকীরের রচনায় ও সরদার রোকনের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন সজল, কেয়া পায়েল, শিল্পী সরকার অপু, জিদান, মিতু প্রমুখ।
দুটি বাংলা সিনেমার মধ্যে দুপুর ২টা ৪৫ মিনিটে প্রচার হবে ‘নয়ন ভরা জল’। মহম্মদ হান্নানের পরিচালনায় এতে অভিনয় করেছেন শাকিব খান, শাবনূর, শাহনূর, রাজীব সুচরিতা প্রমুখ।
রাত ১২টায় প্রচার হবে ‘আমার স্বপ্ন আমার সংসার’। আমিন খান, পূর্ণিমা, ডিপজল, রেসী, জায়েদ খান, কাজী হায়াৎ অভিনীত সিনেমাটি পরিচালনা করেছেন এফ আই মানিক।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)