X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

বায়োপিক ‘বঙ্গবন্ধু’: অবশেষে শুটিংয়ে, শুরু ভারত থেকে

বিনোদন রিপোর্ট
৩১ ডিসেম্বর ২০২০, ১৭:১২আপডেট : ০১ জানুয়ারি ২০২১, ০২:৩৯

বঙ্গবন্ধুর গেটআপে শুভ (ডানে) করোনার ধকল সামলে শুটিংয়ে ফিরতে চান বলিউড পরিচালক শ্যাম বেনেগাল। আগামী ২৫ জানুয়ারি ভারতের মুম্বাই থেকে শুরু হচ্ছে যৌথ প্রযোজনার ছবি ‘বঙ্গবন্ধু’র প্রথম লটের কাজ।
চলবে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত।
আর এতে অংশ নিতে সিনেমার শিল্পী-কলাকুশলীরা ২০ জানুয়ারির মধ্যে ঢাকা থেকে মুম্বাইয়ের বিমান ধরবেন।
টানা আড়াই মাস লাগাতার চলবে এর কাজ। বিষয়টি নিশ্চিত হওয়া গেছে ছবি সংশ্লিষ্ট একাধিক ব্যক্তির সঙ্গে কথা বলে। তবে এ বিষয়ে নাম প্রকাশ করতে অপারগতা প্রকাশ করেছেন প্রত্যেকে।
জানা যায়, প্রথমে বাংলাদেশে ছবিটির শুটিং করার কথা ছিল। তবে করোনায় সব পরিকল্পনা ভেস্তে যায়। গত ১৭ মার্চ এফডিসিতে আয়োজন করা হয়েছিল মহরত। করোনার কারণে দ্রুত তা বাতিল করতে হয়।
এদিকে নতুন শুটিং প্রসঙ্গে জানা যায়, ‘বঙ্গবন্ধু’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করা নুসরাত ইমরোজ তিশা, আরেফিন শুভ, জান্নাতুল সুমাইয়া হিমি, ফেরদৌস আহমেদ, প্রার্থনা দীঘি, রাইসুল ইসলাম আসাদের মধ্যে একাধিক শিল্পী আগামী ১৯ জানুয়ারি মুম্বাই যাবেন।
এরপর ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে নুসরাত ফারিয়াসহ আরও কয়েকজন যোগ দেবেন সেখানে।
২৫ জানুয়ারি শুটিং শুরু হয়ে এটি চলবে ১০ এপ্রিল পর্যন্ত। এরপর দ্বিতীয় লটের জন্য কিছু দিনের বিরতি থাকবে। তারপর বাংলাদেশে শুটিং হওয়ার কথা রয়েছে।
ধারণা করা হচ্ছে ‘বঙ্গবন্ধু’ সিনেমায় এই গেটআপেই আসছেন নুসরাত ফারিয়া অন্যদিকে, বিএফডিসি থেকে প্রকাশিত ছবির শিল্পীদের তালিকায় দেখা গেছে, বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন আরিফিন শুভ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে নুসরাত ফারিয়া ও বড়বেলার চরিত্রে জান্নাতুল সুমাইয়া হিমি। এ ছাড়া তাজউদ্দীন আহমদের চরিত্রে ফেরদৌস আহমেদ এবং বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা।
অন্য গুরুত্বপূর্ণ চরিত্রগুলোয় দেখা যাবে খায়রুল আলম সবুজ (লুৎফর রহমান), দিলারা জামান (সাহেরা খাতুন), সায়েম সামাদ (সৈয়দ নজরুল ইসলাম), শহীদুল আলম সাচ্চু (এ কে ফজলুল হক), প্রার্থনা দীঘি (ছোট রেনু), রাইসুল ইসলাম আসাদ (আবদুল হামিদ খান ভাসানী), গাজী রাকায়েত (আবদুল হামিদ), তৌকীর আহমেদ (সোহরাওয়ার্দী), সিয়াম আহমেদ (শওকত মিয়া) ও মিশা সওদাগর (জেনারেল আইয়ুব খান)।
বাংলাদেশ-ভারত প্রযোজিত ছবিটি ২০২১ সালেই মুক্তি দেওয়ার পরিকল্পনা দুই রাষ্ট্রের। বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত এ চলচ্চিত্রটি হতে যাচ্ছে বিগ বাজেটের সবচেয়ে বড় কাজ। শিল্পীদের চরিত্রের তালিকা

/এম/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)