X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

করোনার কারণে স্থগিত গ্র্যামি অ্যাওয়ার্ডস

বিনোদন ডেস্ক
০৬ জানুয়ারি ২০২১, ১৫:২২আপডেট : ০৬ জানুয়ারি ২০২১, ১৬:৫৪

বিশ্বসংগীতের সবচেয়ে দামি পদক গ্র্যামি অ্যাওয়ার্ডস-এর এবারের আসরটি (৬৩তম) আপাতত স্থগিত করা হলো। যা ৩১ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে লস অ্যাঞ্জেলেসের স্ট্যাপলস সেন্টারে সীমিত পরিসরে এবারের আয়োজন করার পরিকল্পনা করেছিল আয়োজকরা। যেখানে দর্শক ছাড়া শুধু সঞ্চালক আর নির্দিষ্ট শিল্পীরা হাজির থাকার কথা ছিল। তবে সম্প্রতি শহরটিতে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় সেটি স্থগিত করা হলো। নতুন তারিখ হিসেবে জানানো হলো ১৪ মার্চ। তবে সেটিও নির্ভর করছে মহামারির গতি-প্রকৃতির ওপর।

নতুন তারিখের বিষয়টি গ্র্যামি অ্যাওয়ার্ডস আয়োজক প্রতিষ্ঠান দ্য রেকর্ডিং অ্যাকাডেমি নিশ্চিত করেছে গণমাধ্যমে।

‘লস অ্যাঞ্জেলেসে করোনা পরিস্থিতি এখন বেশ অবনতির দিকে। হাসপাতালগুলোতে উপচেপড়া ভিড়। আইসিইউগুলো ভরে গেছে রোগীতে। স্থানীয় ও জাতীয় সরকারেরও বিধিনিষেধ রয়েছে অনুষ্ঠান আয়োজনে। এসব বিবেচনা করে আমরা ৩১ জানুয়ারির আয়োজনটি স্থগিত করেছি’- বলেন রেকর্ডিং অ্যাকাডেমির সিইও ও সভাপতি হার্ভে মেসন জুনিয়র।

গ্র্যামি অ্যাওয়ার্ডসের নির্বাহী নির্মাতা বেন উইনস্টনের সঙ্গে এক যৌথ বিবৃতিতে তারা আরও বলেন, ‘জীবনের চেয়ে আর কিছুই গুরুত্বপূর্ণ হতে পারে না। এই আয়োজনের সঙ্গে জড়িত রয়েছেন সংগীতাঙ্গনের শতাধিক মানুষ, তাদেরও আমরা ডেকে এনে বিপদে ফেলতে চাই না।’

২০২১ সালের গ্র্যামি অ্যাওয়ার্ডের মনোনয়নের তালিকার শীর্ষস্থানে রয়েছে বিয়োন্সে, যিনি ৯ নম্বর পেয়ে সবার উপরে অবস্থান করছেন। এরপরে রয়েছে পপ সুপারস্টার টেলর সুইফট, রডি রিচ ও দুয়া লিপা।

১৯৫৯ সালের ৪ মে প্রথম অনুষ্ঠিত হয় প্রথম গ্র্যামি অ্যাওয়ার্ডস। ন্যাশনাল অ্যাকাডেমি অব রেকর্ডিং আর্টস অ্যান্ড সায়েন্সেসের এই আয়োজন এখন বিশ্বসংগীতের সবচেয়ে মর্যাদাসম্পন্ন পুরস্কার।

সূত্র: দ্য হাফিংটন পোস্ট

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…