X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

সিফাতকে খুন করে ধানক্ষেতে মাটি চাপা দেয় খুনিরা

পঞ্চগড় প্রতিনিধি
১০ জানুয়ারি ২০২১, ০০:০০আপডেট : ১০ জানুয়ারি ২০২১, ০০:০০

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় নিখোঁজের পাঁচ দিন পর ফাহিদ হাসান সিফাত (১৮) নামে এক কলেজছাত্রের লাশ উদ্ধার করেছে র‌্যাব-১৩। এ ঘটনায় একই এলাকার মতিউর রহমান মতিকে গ্রেফতার ও ৩ জনকে আটক করা হয়েছে।

শনিবার (৯ জানুয়ারি) রাধানগর ইউনিয়নের ছোটদাপ এলাকায় একটি ধানক্ষেত থেকে মাটি চাপা অবস্থায় মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত সিফাত ওই এলাকার সফিকুল ইসলামের ছেলে এবং দিনাজপুর আদর্শ কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র। আটককৃতরা হলেন, মোখলেছার রহমান, ময়না বেগম ও লিমন।

জানা গেছে, গত ৩ জানুয়ারি সিফাত দিনাজপুর থেকে বাসায় আসে। গত ৪ জানুয়ারি রাত ৮টায় সিফাতকে ব্যাডমিন্টন খেলার জন্য বাড়ির পাশে ডেকে নিয়ে যায় মতিউর। পরে সিফাতের বাবা মা তাকে না পেয়ে ৫ জানুয়ারি সন্ধ্যায় আটোয়ারী থানায় একটি সাধারণ ডায়েরি করেন। তারপরেও সিফাতকে না পাওয়ায় গত ৮ জানুয়ারি তার বাবা র‌্যাবের দ্বারস্থ হলে উদ্ধার অভিযানে নামে র‌্যাব-১৩।

র‌্যাব-১৩ জানায়, সোমবার (৪ জানুয়ারি) রাত থেকে সিফাত নিখোঁজ ছিল। পরে তার বাবা শফিকুল ইসলাম ছেলের নিখোঁজে থানায় মামলা শেষে অভিযোগটি আমাদের জানায়। অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্তে ওই এলাকার প্রতিবেশী মতিউর রহমানকে আটক করা হয় এবং তার জবানবন্দিতে আরও ৩ জনকে আটক করা হয়। পরে মতিউরের স্বীকারোক্তি অনুযায়ী ১৮ ঘণ্টার প্রচেষ্টার পর শনিবার দুপুরে মাটি খুঁড়ে সিফাতের মরদেহ উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, নির্জনে ডেকে নিয়ে সিফাতকে শ্বাসরোধে হত্যা করে ধানক্ষেতে মাটি চাপা দেয় খুনিরা। পরে সিফাতের ফোন থেকেই তার বাবার কাছে দেড় লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। হত্যার আগেই খুনিরা গর্ত করে রাখে। পরে সেই গর্তেই লাশ মাটি চাপা দেয়।

সিফাতের বাবা সফিকুল ইসলাম জানান, গত ৪ জানুয়ারি সিফাত নিখোঁজ হয়। তাকে খুঁজে না পেয়ে ৫ জানুয়ারি আটোয়ারী থানায় সাধারণ ডায়েরি করি। ওই দিন সন্ধ্যায় সিফাতের মুঠোফোন থেকে দেড় লাখ টাকা মুক্তিপণ দাবি করে ফোন আসে। এরপর এক লাখ টাকা দিতেও রাজি হই এবং অপহরণকারীর কথা মতো বিকাশে ৮ হাজার টাকা পাঠাই। ১৪ দিন পরে ছেলেকে ফেরত দেবে বলে অপহরণকারী চক্র জানায়। এরপরও সিফাতের কোন সন্ধান বের করতে না পারায় র‌্যাবের কাছে যাই। কেন, কী কারণে আমার ছেলেকে এভাবে নৃশংসভাবে হত্যা করা হয়েছে আমি এর সুষ্ঠু বিচার চাই।

সিফাতের মা শারমিনা আক্তারও কান্নাজড়িত কণ্ঠে ছেলে হত্যার বিচার চান। যারা যারা এ হত্যাকাণ্ডে জড়িত তাদের প্রত্যেককে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তিনি।

র‌্যাব-১৩ রংপুরের অধিনায়ক রেজা আহমেদ ফেরদৌস জানান, অভিযোগের পর পরই আমরা অভিযানে নেমেছি। মোবাইল ট্র্যাকিংসহ বিভিন্ন পদ্ধতিতে আমরা মতিউরকে আটক করি। তার স্বীকারোক্তি অনুযায়ী জানা যায় সে সিফাতকে হত্যা করে মাটিতে পুঁতে রেখেছে। পারিবারিক কলহের জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। সে একাই এই হত্যাকাণ্ডের কথা স্বীকার করলেও তদন্তে বিস্তারিত জানা যাবে। ময়না তদন্তসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আমরা তার লাশ আটোয়ারী থানা পুলিশের কাছে হস্তান্তর করেছি। হত্যাকাণ্ডে ব্যবহৃত কোদাল ও হত্যাকারীর মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

এদিকে আটোয়ারী থানার ওসি মো. ইজারউদ্দীন জানান, সিফাতের লাশ আমাদের কাছে হস্তান্তর করা হয়েছে। মতিউরকে গ্রেফতার ও তার বাবা মাসহ ৩ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় আটোয়ারী থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ময়নাতদন্তের জন্য লাশ পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

/এমআর/
সম্পর্কিত
সর্বশেষ খবর
আইসিটি খাতে নারীদের দক্ষতা বৃদ্ধি অপরিহার্য: শিক্ষা প্রতিমন্ত্রী
আইসিটি খাতে নারীদের দক্ষতা বৃদ্ধি অপরিহার্য: শিক্ষা প্রতিমন্ত্রী
হিজবুল্লাহর ঘাঁটিতে ইসরায়েলি পাল্টা হামলা
হিজবুল্লাহর ঘাঁটিতে ইসরায়েলি পাল্টা হামলা
উখিয়া ক্যাম্পে রোহিঙ্গা যুবককে কুপিয়ে হত্যা
উখিয়া ক্যাম্পে রোহিঙ্গা যুবককে কুপিয়ে হত্যা
গরমে পানির সংকট রাজধানীতে, যা বলছে ওয়াসা
গরমে পানির সংকট রাজধানীতে, যা বলছে ওয়াসা
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়