X
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

সেকশনস

২৬ মার্চ মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা প্রকাশ: মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী

আপডেট : ১০ জানুয়ারি ২০২১, ০০:৩৪

 

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আগামী ২৬ মার্চ মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। তবে যাদের ব্যাপারে তদন্ত কার্যক্রম চলছে, তারা এ তালিকা থেকে আপাতত বাদ থাকবেন। তদন্ত শেষে যারা মুক্তিযোদ্ধা হিসেবে বিবেচিত হবেন পরবর্তীতে তারা তালিকায় যুক্ত হবেন।

মন্ত্রী শনিবার (৯ জানুয়ারি) বিকেলে গাজীপুর মহানগরের কড্ডা এলাকায় সামিট গাজীপুর-২ পাওয়ার লিমিটেডের সহযোগিতায় কালিয়াকৈর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন নির্মাণ ও হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে এ কথা বলেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, আগে যে তালিকা করা হয়েছিল সেখানে যারা আওতাভুক্ত নন তাদের নাম ভুলক্রমে চলে এসেছে, আবার যাদের নাম আওতাভূক্ত হওয়ার কথা তাদের অনেকের নাম বাদ পড়েছে। সেজন্য আমরা তালিকা প্রকাশের কাজ ৩ সপ্তাহ পিছিয়ে দিয়েছি। এ মাসের ৩০ তারিখে সেটা করা হবে। কারও নাম ভুলক্রমে বাদ গেলে তিনি যদি সেটি আমাদের নজরে আনেন তবে তা সংশোধন করবো। এরপর ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে তালিকা প্রকাশ করে জাতির সামনে সেটি উপস্থাপন করা হবে। আপত্তি গ্রহণের জন্য ৩০ দিন সময় দেওয়া হবে। আপত্তি না থাকলে ২৮ ফেব্রুয়ারির মধ্যে আমরা চূড়ান্ত খসড়া তালিকা প্রকাশ করবো। এরপর আগামী ২৬ মার্চ আমরা মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা প্রকাশ করবো ইনশাল্লাহ। কারও বিষয় যদি তদন্তাধীন থাকে সেই তদন্ত নিষ্পত্তির পর তারা যদি মুক্তিযোদ্ধা হিসেবে বিবেচিত হন তবে তারা সংযুক্ত হবেন।

গাজীপুর মহানগরের স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর খোরশেদ আলম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অব.) মোহাম্মদ ফারুক খান, সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলম, সামিট গ্রুপের কর্মকর্তা মোজাম্মেল হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোফাজ্জল হোসেন প্রমুখ।

সাবেক মন্ত্রী লেফটেন্যান্ট কর্নেল (অব.) মোহাম্মদ ফারুক খান বলেন, শেখ হাসিনার সরকার শিক্ষার ওপর সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে কাজ করছেন। শেখ হাসিনার নেতৃত্বের কারণে বাংলাদেশ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। বাংলাদেশ শীঘ্রই বিশ্বের উন্নত ৩০ দেশের তালিকায় স্থান করে নেবে। দেশে গ্রাম ও শহরের ভেদাভেদ থাকবে না। আমরা সে লক্ষ্য নিয়েই এগিয়ে যাচ্ছি।

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমাণ করেছেন বাঙালি জাতিকে কেউ দাবায়ে রাখতে পারবে না। নানা প্রতিকূলতার মধ্য দিয়ে তিনি পদ্মা সেতুসহ নানা উন্নয়ন কাজ ইতোমধ্যে সম্পন্ন করেছেন। গাজীপুর সিটি করপোরেশনকেও আধুনিক ও গ্রিণ সিটি করার কার্যক্রম এগিয়ে চলছে।

এর আগে মন্ত্রী ফিতা কেটে ওই স্কুলের নবনির্মিত ভবনের উদ্বোধন করেন। অনুষ্ঠানে সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, শিক্ষাবিদ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা অংশ নেন।

আয়োজকরা জানান, প্রায় ৫ কোটি ৫৭ লাখ টাকা ব্যায়ে সামিট গ্রুপের পৃষ্ঠপোষকতায় তিন তলা বিশিষ্ট এ স্কুল ভবনটি নির্মাণ করা হয়েছে। বিদ্যালয়ে সায়েন্স ল্যাব ও কম্পিউটার ল্যাবের জন্য আলাদা কক্ষসহ ১০টি শ্রেণিকক্ষ, গ্রন্থাগার, ক্যান্টিন, অভিভাবকদের জন্য বিশ্রামাগারসহ আধুনিক সুযোগ সুবিধা ও শিক্ষার অন্যান্য সুবিধার ব্যবস্থা রয়েছে।

 

/টিএন/

সম্পর্কিত

দাঁড়িয়ে থাকা ট্রাকে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ২

দাঁড়িয়ে থাকা ট্রাকে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ২

নিখোঁজের ৯ ঘণ্টা পর বুড়িগঙ্গা থেকে মাদ্রাসাছাত্রের লাশ উদ্ধার

নিখোঁজের ৯ ঘণ্টা পর বুড়িগঙ্গা থেকে মাদ্রাসাছাত্রের লাশ উদ্ধার

টিকিট ছাড়া ট্রেনে ওঠায় ৩২৮ যাত্রীকে জরিমানা

টিকিট ছাড়া ট্রেনে ওঠায় ৩২৮ যাত্রীকে জরিমানা

পেঁয়াজের আমদানি শুল্ক প্রত্যাহার আজ থেকেই কার্যকর

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ১৬:০৭

পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে আমদানি শুল্ক প্রত্যাহার করে প্রজ্ঞাপন দিয়েছে সরকার। ইতোমধ্যে সেই নির্দেশনা দিনাজপুরের হিলি স্থলবন্দর শুল্ক স্টেশনে এসে পৌঁছেছে। এই নির্দেশনা রবিবার (১৭ অক্টোবর) থেকেই কার্যকর হচ্ছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বাণিজ্য মন্ত্রণালয়ের অনুরোধের পর গত ১৫ অক্টোবর দাম নিয়ন্ত্রণে পেঁয়াজ আমদানির ক্ষেত্রে বিদ্যমান পাঁচ শতাংশ শুল্কহার প্রত্যাহার করে নেয় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। 

আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত নতুন শুল্কহার কার্যকর থাকবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়। তবে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ১১ থেকে ১৬ অক্টোবর পর্যন্ত ছয় দিন হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মাঝে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ ছিল। 

হিলি স্থল শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা এসএম নুরুল আলম খান বাংলা ট্রিবিউনকে বলেন, পেঁয়াজ আমদানির ক্ষেত্রে যে আমদানি শুল্ক কাস্টমস ডিউটি (সিডি) পাঁচ ভাগ ছিল সেটি শূন্য করে এসআরও (প্রজ্ঞাপন ) জারি করেছে এনবিআর। সেই এসআরও ইতোমধ্যে হিলি স্থল শুল্ক স্টেশনে এসে পৌঁছেছে। একই সঙ্গে কাস্টমসের যে সার্ভার রয়েছে তাতেও সেটা সংযুক্ত করা হয়েছে। এখন থেকে যে আমদানি শুল্ক ছিল সেটা আর ব্যবসায়ীদের দিতে হবে না। তবে পেঁয়াজ আমদানির ক্ষেত্রে যে পাঁচ ভাগ (আরডি) রেগুলেটরি ডিউটি ছিল সেটা এখনও রয়েছে।

/এমএএ/

সম্পর্কিত

হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি শুরু

হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি শুরু

ছবি তোলার কথা বলে প্রেমিকাকে ডেকে নিয়ে কাশবনে ধর্ষণ 

ছবি তোলার কথা বলে প্রেমিকাকে ডেকে নিয়ে কাশবনে ধর্ষণ 

পেঁয়াজ আমদানি নিয়ে টেকনাফ স্থলবন্দরে বাণিজ্য মন্ত্রণালয়ের বৈঠক

পেঁয়াজ আমদানি নিয়ে টেকনাফ স্থলবন্দরে বাণিজ্য মন্ত্রণালয়ের বৈঠক

লালনের তিরোধান দিবস আজ, বসেনি সাধুর হাট

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ১৫:৩৯

ফকির লালন শাহের ১৩১তম তিরোধান দিবস আজ। ১৮৯০ সালের ১৭ অক্টোবর (পহেলা কার্তিক) কুষ্টিয়ার কুমারখালি উপজেলার ছেঁউড়িয়ায় তার মৃত্যু হয়।

প্রতি বছর দিবসটি উপলক্ষে ছেঁউড়িয়ায় ভক্ত-সাধকদের মিলনমেলা বসে। অনুষ্ঠান চলে তিন দিন ধরে। কিন্তু গতবছরের মতো এবারও করোনার কারণে সেই অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। তারপরও ভক্ত-অনুসারীরা অনেকেই লালন শাহকে ভক্তি জানাতে সেখানে এসেছেন।

বাউলসাধক কফিল শাহ বলেন, লালনের গানে সবার ওপরে রয়েছে মানুষ। সবকিছুর সন্ধান পাই তার গানে। জগতের সকল ভাবনার উত্তর তার গানে। কিন্তু লালনকে বুঝতে পারি না। সারা জীবন ধরে লালনেরই সন্ধান করে চলেছি। যত দিন যাচ্ছে ফকির লালন সাঁইয়ের জীবন ও গানের ব্যাপ্তি ততই প্রভাব বিস্তার করছে মানুষের মাঝে।

প্রতি বছর এই সময় ছেঁউড়িয়ায় ভক্ত-সাধকদের মিলনমেলা বসে

তিনি বলেন, সাঁইজি ১১৬ বছর বেঁচে ছিলেন। তার মৃত্যু হয়েছে ১৩১ বছর আগে। এই দীর্ঘ সময়ও বিস্মৃতির অতলে তলিয়ে যাননি। বরং তার সৃষ্টির ঔজ্জ্বল্য বেড়েছে, বেড়েছে পরিধি। ফকির লালন শাহ শতাব্দীর পর শতাব্দী এক ঐন্দ্রজালিক মোহ বিস্তার করে চলেছেন। দিন দিন তার সে ঐন্দ্রজালিক বলয়ের বিস্তৃতি ঘটছে।

কুষ্টিয়ার জেলা প্রশাসক (ডিসি) মো. সাইদুল ইসলাম বলেন, করোনা পরিস্থিতির এবং গণজমায়েতের ক্ষেত্রে সরকারি বিধিনিষেধ আরোপ থাকাসহ সার্বিক বিষয় বিবেচনায় ফকির লালন শাহের ১৩১তম তিরোধান দিবসে এবার কোনও অনুষ্ঠান করা সম্ভব হচ্ছে না। 

উল্লেখ্য, ১২৯৭ বঙ্গাব্দের পহেলা কার্তিক ফকির লালন শাহ দেহধাম ত্যাগ করেন। এরপর থেকেই কুষ্টিয়ার কুমারখালির ছেঁউড়িয়ায় কালিগঙ্গা নদীর তীরে পালিত হয়ে আসছে লালন তিরোধান দিবস। অনুষ্ঠানকে ঘিরে প্রতি বছর ছেঁউড়িয়ায় সমাগম হয় হাজার হাজার মানুষের। এই উৎসবকে ঘিরে দেশ-বিদেশ থেকে মানুষ ছুটে আসেন লালনের আঁখড়ায়।

/এসএইচ/

সম্পর্কিত

হট্টগোলে কালিয়ায় আ.লীগের বর্ধিত সভা পণ্ড 

হট্টগোলে কালিয়ায় আ.লীগের বর্ধিত সভা পণ্ড 

নিজ ঘরে মিললো ভ্যানচালকের অর্ধগলিত লাশ 

নিজ ঘরে মিললো ভ্যানচালকের অর্ধগলিত লাশ 

পুনরায় হামলা-লুটপাটের আতঙ্কে গ্রাম ছাড়ছেন তারা

পুনরায় হামলা-লুটপাটের আতঙ্কে গ্রাম ছাড়ছেন তারা

আবাসিক হোটেলে গার্মেন্টসকর্মীর ঝুলন্ত মরদেহ, স্বামী আটক

আবাসিক হোটেলে গার্মেন্টসকর্মীর ঝুলন্ত মরদেহ, স্বামী আটক

পাত্র দেখানোর কথা বলে ডেকে নিয়ে ধর্ষণ, ঘটক গ্রেফতার

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ১৫:১২

বগুড়ার শিবগঞ্জে বিয়ের পাত্র দেখানোর নামে এক কলেজছাত্রীকে ডেকে নিয়ে আটকে রেখে ধর্ষণের অভিযোগ উঠেছে। ঘটনার তিন দিন পর শনিবার রাতে ‘৯৯৯’ নম্বরে ফোন পেয়ে পুলিশ রহবল এলাকার একটি বাড়ি থেকে ছাত্রীকে উদ্ধার ও ঘটক শাহিনুর রহমানকে (৪৩) গ্রেফতার করেছে। রবিবার (১৭ অক্টোবর) ভিকটিমের বাবা শিবগঞ্জ থানায় ঘটকের বিরুদ্ধে মামলা করেছেন। পরে ছাত্রীর ডাক্তারি পরীক্ষা শেষে আদালতে ২২ ধারায় জবানবন্দি গ্রহণ করা হয়। 

শিবগঞ্জের ওসি সিরাজুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঘটক এর আগে তিন তরুণীকে পাত্র দেখানোর কথা বলে নিজেই বিয়ে করেন। তবে তার সে সংসার টেকেনি। আসামিকে আদালতের মাধ্যমে বগুড়া জেল হাজতে পাঠানো হয়েছে।

পুলিশ ও এজাহার সূত্র জানা যায়, শিবগঞ্জ উপজেলার রায়নগর ইউনিয়নের করতকোলা গ্রামের মৃত মোবারক প্রামাণিকের ছেলে শাহিনুর রহমান বিয়ের ঘটক হিসেবে কাজ করার পাশাপাশি শ্রমিকের কাজ করেন। ঘটক শাহিনুরের সঙ্গে কলেজছাত্রীর বাবার পরিচয় হয়। পরিচয়ের সূত্র ধরে তার মেয়ের জন্য ভালো পাত্রের সন্ধান দেন। পাত্র দেখানোর নামে তিনি ছাত্রীকে বিভিন্ন জায়গায় নিয়ে যান। 

গত ১৩ অক্টোবর বেলা ১০টার দিকে ছাত্রী কলেজে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়। তবে সন্ধ্যা পেরিয়ে গেলেও বাড়ি না ফেরায় পরিবারের সদস্যরা চিন্তিত হয়ে পড়েন। বাড়িতে গিয়ে ঘটককে না পেয়ে তাদের সন্দেহ হয়। কল দিলেও ঘটক তা ধরেননি।

এদিকে ঘটক শাহিনুর ওই ছাত্রীকে বর দেখানোর নামে কৌশলে অপহরণ করে উপজেলার রহবল এলাকায় এক আত্মীয়ের বাড়িতে নিয়ে যান। সেখানে তাকে আটকে রেখে ধর্ষণ করা হয়। টের পেয়ে ১৬ অক্টোবর রাতে পরিবারের সদস্যরা সেখানে গেলে ঘটক পালানোর চেষ্টা করে। তখন প্রতিবেশীরা ‘৯৯৯’ নম্বরে ফোন দিলে পুলিশ এসে ঘটক শাহিনুরকে গ্রেফতার ও কলেজছাত্রীকে উদ্ধার করে।

ওসি আরও জানান, ঘটক শাহিনুর রহমান একজন প্রতারক। তিনি এর আগে ভালো ছেলের সঙ্গে বিয়ে দেওয়ার কথা বলে নিজেই তিন নারীকে বিয়ে করেন। পরে নারীরা তাকে ছেড়ে চলে গেছেন। অপরহণের পর আটকে রেখে ধর্ষণের অভিযোগ ছাত্রীর বাবা ঘটকের বিরুদ্ধে মামলা করেছেন। তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এছাড়া ছাত্রীর ডাক্তারি পরীক্ষা ও আদালতে ২২ ধারায় জবানবন্দি রেকর্ড করা হয়েছে।

 

/টিটি/

সম্পর্কিত

নির্বাচনি প্রচারণার সময় ইউপির সদস্য প্রার্থীর মৃত্যু

নির্বাচনি প্রচারণার সময় ইউপির সদস্য প্রার্থীর মৃত্যু

টিকার লাইনে দাঁড়ানো নারীর চেইন ছিনতাই, আটক ৫

টিকার লাইনে দাঁড়ানো নারীর চেইন ছিনতাই, আটক ৫

মাদকসেবনে বাধা দেওয়ায় স্ত্রীকে হত্যা

মাদকসেবনে বাধা দেওয়ায় স্ত্রীকে হত্যা

দাঁড়িয়ে থাকা ট্রাকে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ২

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ১৩:৫৮

গাজীপুরের শ্রীপুর উপজেলায় দাঁড়িয়ে থাকা ট্রাকে মোটরসাইকেলের ধাক্কা লেগে দুই জন নিহত হয়েছেন। শনিবার (১৬ অক্টোবর) দিবাগত রাতে উপজেলার শ্রীপুর-রাজাবাড়ি সড়কের ইকো কয়েল কারখানার সামনে এ দুর্ঘটনা ঘটে। 

নিহতরা হলেন—শ্রীপুরের রাজাবাড়ী ইউনিয়নের ভিটিপাড়া গ্রামের মৃত আব্দুল বাতেনের ছেলে কালাম হোসেন (৩৮) এবং মালিপাড়া গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে কাজল মিয়া (৪০)।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন জানান, মোটরসাইকেলযোগে উপজেলার রাজাবাড়ী যাচ্ছিলেন কালাম ও কাজল। শ্রীপুর-রাজাবাড়ী সড়কের ইকো কয়েল কারখানার সামনে পৌঁাঁলে সড়কে দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে তাদের মোটরসাইকেল ধাক্কা মারে। এতে ঘটনাস্থলেই কাজল মিয়া মারা যান।

গুরুতর আহত কালামকে উদ্ধার করে রাজাবাড়ী আল-রাজ মেডিক্যাল হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। সেখানে পৌঁছানোর পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। কোনও অভিযোগ না থাকায় নিহতদের লাশ ময়নাতদন্ত ছাড়াই স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

/এসএইচ/

সম্পর্কিত

নিখোঁজের ৯ ঘণ্টা পর বুড়িগঙ্গা থেকে মাদ্রাসাছাত্রের লাশ উদ্ধার

নিখোঁজের ৯ ঘণ্টা পর বুড়িগঙ্গা থেকে মাদ্রাসাছাত্রের লাশ উদ্ধার

কুমিল্লায় বাস-সিএনজি সংঘর্ষে প্রাণ গেলো ২ জনের

কুমিল্লায় বাস-সিএনজি সংঘর্ষে প্রাণ গেলো ২ জনের

টিকিট ছাড়া ট্রেনে ওঠায় ৩২৮ যাত্রীকে জরিমানা

টিকিট ছাড়া ট্রেনে ওঠায় ৩২৮ যাত্রীকে জরিমানা

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়ন ফরম ছিনতাই

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ১৪:৫৭

মিরসরাইয়ে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়ন ফরম ছিনতাইয়ের অভিযোগ উঠেছে। রবিবার (১৭ অক্টোবর) সকালে উপজেলা নির্বাচন অফিস এবং ১ নম্বর করেরহাট ইউনিয়ন, ৩ নম্বর জোরারগঞ্জ ইউনিয়ন ও ৯ নম্বর মিরসরাই সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে এ ঘটনা ঘটে। দ্বিতীয়বার মনোনয়ন ফরম নিয়ে যাওয়ার সময় পুনরায় সকাল সাড়ে ১০টায় উপজেলা চত্বর থেকে মনোনয়ন ফরম ছিনতাই করে নিয়ে যাওয়া হয়।

ফরম জমা দিতে আসা স্বতন্ত্র প্রার্থী মকসুদ আহমদ চৌধুরীর প্রস্তাবকারী মো. নুরুল হুদা ও সমর্থনকারী সিরাজুল হক এ অভিযোগ করেন। তারা জানান, রবিবার সকালে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে জোরারগঞ্জ ইউনিয়ন থেকে একাধিকবার নির্বাচিত চেয়ারম্যান মকসুদ আহমদ চৌধুরীর মনোনয়ন ফরম জমা দিতে আসেন। ফাইল জমা নেওয়ার সময় নৌকা সমর্থিত প্রার্থী রেজাউল করিমের বোনের ছেলে কামরুল ও শহীদের নেতৃত্বে কয়েকজন যুবক রিটার্নিং কর্মকর্তার টেবিল থেকে মনোনয়ন ফাইল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। বাধা দেওয়া হলে তারা কিলঘুষি মেরে মনোনয়ন ফরম নিয়ে যান। এ সময় নির্বাচন কর্মকর্তার অফিসের লোকজন তাদেরকে কোনও বাধা দেয়নি। 

রিটার্নিং কর্মকর্তা এ সময় অফিস থেকে বের হয়ে যান বলে জানান স্বতন্ত্র প্রার্থী মকসুদ আহমদ চৌধুরীর সমর্থকরা। 

এ বিষয়ে অভিযোগ জমা দিয়ে পুনরায় মনোনয়ন ফরম নিয়ে পূরণ করতে যাওয়ার সময় উপজেলা চত্বর থেকে অভিযুক্তরা আবার ফরম ছিনতাই করে নিয়ে যায়। রিটার্নিং কর্মকর্তাকে ঘটনা জানালে তিনি বলেন, প্রার্থী এলে পুনরায় মনোনয়ন ফরম দেওয়া হবে। না হলে কোনও ফরম দেওয়া হবে না।

রিটার্নিং কর্মকর্তা মো. ফারুক হোছাইন বলেন, সকাল ৯ টা ১০ মিনিটে অফিসে মনোনয়ন ফরম জমা দেওয়ার সময় কয়েকজন যুবক স্বতন্ত্র প্রার্থী মকসুদ আহমদ চোধুরীর মনোনয়ন ফরম নিয়ে যায়। মনোনয়ন ফরম নিয়ে যাওয়ার বিষয়ে ওই প্রার্থীকে লিখিত অভিযোগ দেওয়ার জন্য বলেছি এবং তাকে পুনরায় মনোনয়ন ফরম দিয়েছি। দ্বিতীয়বার দেওয়া ফরমও নাকি ছিনতাই হয়ে গেছে। তাই প্রার্থী এলে পুনরায় মনোনয়ন ফরম দেওয়া হবে। 

উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তাদের কার্যালয়ের সামনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।

সহকারী পুলিশ সুপার (মিরসরাই সার্কেল) লাবিব আবদুল্লাহ বলেন, নির্বাচন উপলক্ষে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের বাইরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। স্বতন্ত্র প্রার্থী মকসুদ আহমদ চৌধুরীর মনোনয়ন ফরম ছিনতাইয়ের বিষয়ে থানায় কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি।

এদিকে শনিবার বিকালেও উপজেলার নির্বাচন অফিসের সামনে থেকে মিরসরাই সদর ইউনিয়নে চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থী মেজবাউল আলমের মনোনয়ন ফরম ছিনতাই করে নিয়ে যায় কয়েকজন যুবক। শুক্রবার জোরারগঞ্জ ইউনিয়েনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী ফিরোজ উদ্দিন বাদলের মনোনয়ন ফরমও ছিনতাই হয়।

আগামী ১১নভেম্বর উপজেলার ১৬টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। রবিবার বিকাল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম জমা দেওয়া যাবে। উপজেলার বিভিন্ন ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিপক্ষে বিদ্রোহীরাও স্বতন্ত্র হিসেবে হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। স্বতন্ত্র প্রার্থীরা যাতে মনোনয়ন ফরম জমা দিতে না পারেন সে জন্য নৌকার প্রার্থীর লোকজন রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের বাইরে অবস্থান নিয়ে স্বতন্ত্র প্রার্থী ও তাদের লোকজনদের বাধা দিচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

 

/টিটি/

সম্পর্কিত

ইউপি নির্বাচনে প্রার্থী বদলালেও বিতর্ক পিছু ছাড়েনি

ইউপি নির্বাচনে প্রার্থী বদলালেও বিতর্ক পিছু ছাড়েনি

পচা মাংসের বিরিয়ানি বিক্রি, দোকান সিলগালা

পচা মাংসের বিরিয়ানি বিক্রি, দোকান সিলগালা

চট্টগ্রামে বাসায় বিস্ফোরণে নিহত এক, আহত ২

চট্টগ্রামে বাসায় বিস্ফোরণে নিহত এক, আহত ২

মুহিবুল্লাহ হত্যা: বান্দরবানে রোহিঙ্গা যুবক আটক

মুহিবুল্লাহ হত্যা: বান্দরবানে রোহিঙ্গা যুবক আটক

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

দাঁড়িয়ে থাকা ট্রাকে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ২

দাঁড়িয়ে থাকা ট্রাকে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ২

নিখোঁজের ৯ ঘণ্টা পর বুড়িগঙ্গা থেকে মাদ্রাসাছাত্রের লাশ উদ্ধার

নিখোঁজের ৯ ঘণ্টা পর বুড়িগঙ্গা থেকে মাদ্রাসাছাত্রের লাশ উদ্ধার

টিকিট ছাড়া ট্রেনে ওঠায় ৩২৮ যাত্রীকে জরিমানা

টিকিট ছাড়া ট্রেনে ওঠায় ৩২৮ যাত্রীকে জরিমানা

সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে গ্রেফতার ২

সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে গ্রেফতার ২

‘মোস্তফা’ পুরস্কার নিতে ইরান যাচ্ছেন বাংলাদেশি বিজ্ঞানী

‘মোস্তফা’ পুরস্কার নিতে ইরান যাচ্ছেন বাংলাদেশি বিজ্ঞানী

বাসা থেকে ডেকে নিয়ে এক ব্যক্তিকে হত্যা

বাসা থেকে ডেকে নিয়ে এক ব্যক্তিকে হত্যা

ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে সিঙ্গাপুর প্রবাসীর আত্মহত্যা

ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে সিঙ্গাপুর প্রবাসীর আত্মহত্যা

সর্বশেষ

রূপনগর খাল পুনরুদ্ধারে ডিএনসিসির অভিযান

রূপনগর খাল পুনরুদ্ধারে ডিএনসিসির অভিযান

‘বাণিজ্যমন্ত্রী না ব্যবসায়ী’

‘বাণিজ্যমন্ত্রী না ব্যবসায়ী’

এটাই আসিফ আকবরের জীবনে বিশাল ‘আনন্দ’ 

এটাই আসিফ আকবরের জীবনে বিশাল ‘আনন্দ’ 

তালেবান শিগগিরই মেয়েদের শিক্ষা পরিকল্পনা ঘোষণা করবে : জাতিসংঘ

তালেবান শিগগিরই মেয়েদের শিক্ষা পরিকল্পনা ঘোষণা করবে : জাতিসংঘ

বনানীতে ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু

বনানীতে ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু

© 2021 Bangla Tribune