X
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

সেকশনস

জাভেদ আখতারের বাসায় আরিফিন শুভ

‘বঙ্গবন্ধু’র জন্য গান লিখছেন বলিউডের জাভেদ আখতার?

আপডেট : ৩১ জানুয়ারি ২০২১, ১৬:৫৩

২১ জানুয়ারি ভারতের মুম্বাইতে শুটিং শুরু হলো বহুল কাঙ্ক্ষিত চলচ্চিত্র ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের। এদিন মহরত অনুষ্ঠানে শিল্পী-কুশলীদের পাশে উপস্থিত ছিলেন বলিউডের নামজাদা সংগীত পরিচালক শান্তনু মৈত্র।

একদিন পর বাংলা ট্রিবিউন-এর দিল্লি প্রতিনিধি নিশ্চিত করেন, বিশেষ এই চলচ্চিত্রের সংগীত পরিচালনার দায়িত্ব পেয়েছেন শান্তনু। যদিও এই বিষয়ে ‘টুঁ’ শব্দটিও করছে না টিম শ্যাম বেনেগাল। প্রশ্ন করলেই ভারতীয়-বাংলাদেশি নির্বিশেষে ইউনিটের সবাই জিবে দাঁত কেটে বলেন, ‘বলতে বারণ’!

এদিকে ছবির মহরত, শুটিং, শিল্পী, কুশলী আর সংগীত পরিচালকের নাম নিশ্চিত হওয়ার পর শনিবার (৩০ জানুয়ারি) মধ্যরাতে নতুন আভাস দিলেন আরিফিন শুভ। যিনি এই ছবির প্রধান চরিত্র তথা ‘বঙ্গবন্ধু’ হিসেবে হাজির হচ্ছেন। এদিন রাতে তিনি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করলেন ভারতের কিংবদন্তি গীতিকবি জাভেদ আখতারের সঙ্গে একটি ছবি।

বলিউডের এই কবির প্রতি শুভ তার মুগ্ধতার কথা জানালেন বিস্তারিত। কৃতজ্ঞতা প্রকাশ করে জাভেদ আখতারের প্রতি বললেন, ‘আপনার ঘরে আপনার সামনে আমার এই উপস্থিতি কতটা আবেগের, সেটি ভাষায় প্রকাশ করা ‍যাবে না। এই জাদুকরি সন্ধ্যায় আপনি ছিলেন আমার কাছে কেকের ওপর একটি চেরি ফলের মতো।’

ধারণা করা যায়, শনিবার সন্ধ্যায় শ্যাম বেনেগালের নেতৃত্বে জাভেদ আখতারের বাসায় দারুণ এক সন্ধ্যা কাটিয়েছে টিম ‘বঙ্গবন্ধু’। এবং ভেবে নেওয়া যায়, ছবিটির গান লেখার সূত্র ধরেই এই সন্ধ্যাটি এলো ঢাকাই নায়ক আরিফিন শুভর জীবনে। যিনি জাভেদ আখতারের লেখায় বুঁদ হয়ে আছেন ‘শোলে’ থেকে ‘জিন্দেগি না মিলেগি দোবারা’ পর্যন্ত।

শুভর ভাষায়, ‘এই ছবিগুলোতে আপনি (জাভেদ আখতার) যা লিখেছেন, সেটি আমার জীবনে অনেক প্রভাব ফেলেছে। সেই প্রভাবের মধ্য দিয়েই আজকের এই আমি।’

জাভেদ আখতারের সঙ্গে অসাধারণ এই সন্ধ্যা কাটানোর আরও বিস্তারিত গল্প এবং ‘বঙ্গবন্ধু’তে গান লেখার বিষয়টি নিশ্চিত হতে যোগাযোগ করা হয় আরিফিন শুভর সঙ্গে। তিনি হোয়াটসঅ্যাপে কোনও সাড়া দেননি।

‘বঙ্গবন্ধু’র শুটিং গত বছরের মার্চে ঢাকায় শুরু হওয়ার কথা থাকলেও করোনা মহামারির কারণে তা বেশ কয়েক মাস পিছিয়ে যায়। কিন্তু বর্ষীয়ান পরিচালক শ্যাম বেনেগাল আর দেরি করতে চাননি। ফলে মুম্বাইয়ের করোনা পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক না হওয়া সত্ত্বেও ২১ জানুয়ারি সেখানকার একটি স্টুডিওতে ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের মহরত অনুষ্ঠান সেরে ফেললেন।

ইতোমধ্যে বাংলাদেশ থেকে একঝাঁক শিল্পী মুম্বাই পৌঁছেছেন। জানা গেছে, টানা প্রায় আড়াই মাস মুম্বাইতে ছবিটির শুটিং চলবে। তারপর পুরো ইউনিট ঢাকায় আসার কথা রয়েছে।

আগামী মাসের (ফেব্রুয়ারি) দ্বিতীয় সপ্তাহে মুম্বাইতে ‘বঙ্গবন্ধু’র শুটিং দেখতে বাংলাদেশের তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদের ভারতে যাওয়ার কথা রয়েছে। যাবেন ভারতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরানও।

A true legend who needs no introduction… An overwhelming evening.. A dream come true was it or am I still dreaming? The...

Posted by Arifin Shuvoo on Saturday, January 30, 2021

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে বাংলাদেশ যে ‘মুজিববর্ষ’ উদযাপন করছে তা চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত সম্প্রসারিত করার সিদ্ধান্ত হয়েছে। ছবির কাজ এরমধ্যেই শেষ করে সেটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে বাংলাদেশ সরকার ও পরিচালক শ্যাম বেনেগালের।

চলচ্চিত্রটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করছেন আরিফিন শুভ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া। এছাড়া তাজউদ্দীন আহমদের চরিত্রে ফেরদৌস আহমেদ এবং বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা।

অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে, খায়রুল আলম সবুজ (লুৎফর রহমান), দিলারা জামান (সাহেরা খাতুন), সায়েম সামাদ (সৈয়দ নজরুল ইসলাম), শহীদুল আলম সাচ্চু (এ কে ফজলুল হক), প্রার্থনা দীঘি (ছোট রেনু), রাইসুল ইসলাম আসাদ (আবদুল হামিদ খান ভাসানী), গাজী রাকায়েত (আবদুল হামিদ), তৌকীর আহমেদ (সোহরাওয়ার্দী), সিয়াম আহমেদ (শওকত মিয়া) ও মিশা সওদাগর (জেনারেল আইয়ুব খান)।

বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত এ চলচ্চিত্রটি হতে যাচ্ছে এ পর্যন্ত সবচেয়ে বড় ক্যানভাসের কাজ।

/এমএম/এমওএফ/

সম্পর্কিত

‘... মি মোর’ বার্তা নিয়ে যা বললেন পরীমণি

‘... মি মোর’ বার্তা নিয়ে যা বললেন পরীমণি

পরীর বাসায় ঢুকতে চাইছে পুলিশ ও র‌্যাব

পরীর বাসায় ঢুকতে চাইছে পুলিশ ও র‌্যাব

বৃষ্টিতে ভিজে এলেন তিনি, ছাতা নিয়েও আসেনি কেউ...

বৃষ্টিতে ভিজে এলেন তিনি, ছাতা নিয়েও আসেনি কেউ...

আজ থেকে বাংলাদেশ গণসংগীতহীন হলো: ফেরদৌস ওয়াহিদ

আজ থেকে বাংলাদেশ গণসংগীতহীন হলো: ফেরদৌস ওয়াহিদ

আসিফ ইকবালের লেখা গানে আবারও কিশোর  

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮:৪৬

সংগীতবিষয়ক প্রতিযোগিতা ‘ক্লোজআপ ওয়ান-২০০৬’র মৌলিক রাউন্ডে গায়ক কিশোরের জীবনের প্রথম মৌলিক গানটি লিখেছিলেন গীতিকবি আসিফ ইকবাল।

এরপর লিখেছেন তার প্রথম একক অ্যালবামেও। আবারও তারা একত্রিত হলেন। তৈরি হলো নতুন গান- ‘সবটা জুড়ে তুমি’। তবে এবারের কাজটি ভিন্ন। কারণ আসিফ ইকবালের লেখা গানটিতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি কিশোর প্রথমবারের মতো তা সুর করলেন। 

কিশোর বললেন, ‘গত ছয় মাসে আমি ও আসিফ ভাই কাজ করেছি প্রায় ১৫টি গানের। এরমধ্যেই আমার আবদার ছিল, আমার এমন একটা গান চাই যেটা শুনে মানুষ আমাকে নতুনভাবে পাবে।’
 
গান নির্বাচন নিয়ে তিনি আরও বলেন, ‘‘দুজন খুঁতখুঁতে মানুষ একসাথে প্রায় পাঁচটি গান করার পর এর ভেতর থেকে ‘সবটা জুড়ে তুমি’কে নির্বাচন করাও ছিল কঠিন। পরবর্তী সময়ে আসিফ ভাই বললেন, ‘যেহেতু তোর সুর করা গান তুই নিজেই সংগীত করিস, এই গানটার ভিন্নতার জন্য আমি সাজিদ সরকারকে দিয়ে করাতে চাই’। আর তাতে বিনা বাক্যে রাজি হয়ে গেলাম।’’ গানের ভিডিওচিত্রে কিশোর

জানা যায়, ইতোমধ্যে হয়েছে এর ভিডিও নির্মাণও। দারুণ রোমান্টিক ও চমৎকার কনসেপ্টে এটি পরিচালনা করেছেন রোহিত রায়হান সৈকত। আর ভিডিওটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন তানিম রহমান অংশু। পর্দায় কিশোরের পাশাপাশি মূল চরিত্রে কাজ করেছেন অর্ণব অন্তু ও এন্নি।

জানা যায়, শিগগিরই গানচিল মিউজিকের ইউটিউবে ভিডিওটি প্রকাশিত হবে। আর বাংলাদেশসহ বিশ্বের জনপ্রিয় স্ট্রিমিং সাইটগুলোতে গানটির অডিও ভার্সন ইতোমধ্যেই অবমুক্ত হয়েছে। 

/এম/

সম্পর্কিত

ছেলের জন্মদিনে আবেগাপ্লুত শাকিব খান

ছেলের জন্মদিনে আবেগাপ্লুত শাকিব খান

বুড়িগঙ্গায় মারা যায়নি ‘এক্সট্র্যাকশন’র টাইলার!

বুড়িগঙ্গায় মারা যায়নি ‘এক্সট্র্যাকশন’র টাইলার!

এলো বলিউড ‌‘খুফিয়া’র টিজার, নেই বাংলাদেশের কেউ

এলো বলিউড ‌‘খুফিয়া’র টিজার, নেই বাংলাদেশের কেউ

ওয়েব ফিল্মে মোশাররফের অন্যরূপ 

ওয়েব ফিল্মে মোশাররফের অন্যরূপ 

আসিফ আকবরের কণ্ঠে হেমন্ত মুখার্জির গান

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৭:১৯

হেমন্ত মুখার্জির গাওয়া কালজয়ী গান ‘আয় খুকু আয়’ নতুন করে কণ্ঠে তুললেন গায়ক আসিফ আকবর। দ্বৈত এ গানে হেমন্তর সহশিল্পী ছিলেন শ্রাবন্তী মজুমদার। তার অংশে গেয়েছেন নবীন গায়িকা রায়না। 

পুলক বন্দ্যোপাধ্যায়ের লেখা এ গানটির সুরকার ছিলেন ভি বালসারা। নতুনভাবে এর সংগীতায়োজন করেছেন শহীদ রহমান। 

ইতোমধ্যে গানটির ভিডিও নির্মাণ হয়েছে। রিয়াজ আহমেদের সমন্বয়ে এটির নির্দেশনা দিয়েছেন ইয়ামিন এলান।

নতুন শিল্পীর সঙ্গে এমন বিখ্যাত গানে কণ্ঠ দেওয়া প্রসঙ্গে আসিফ আকবর বলেন, ‘রায়না আমার মেয়ের মতো। ওর বাবাও একজন মিউজিসিয়ান। মেয়েটা চমৎকার গান করে। আমি ওর উজ্জ্বল ভবিষ্যত কামনা করি।’

জানা যায়, রায়নার জন্মদিনে (২৭ সেপ্টেম্বর) এটি ইউটিউবে আসছে। ‘আসিফ’ চ্যানেলে গানটি অবমুক্ত হবে। 

/এম/

সম্পর্কিত

আসিফ ইকবালের লেখা গানে আবারও কিশোর  

আসিফ ইকবালের লেখা গানে আবারও কিশোর  

‘টিকটক করলে সিনেমায় বাদ’ প্রসঙ্গে বিস্মিত দীঘি

‘টিকটক করলে সিনেমায় বাদ’ প্রসঙ্গে বিস্মিত দীঘি

বিমান থেকে নেমেই সোজা চাঁদপুরে কলকাতার কৌশানী

বিমান থেকে নেমেই সোজা চাঁদপুরে কলকাতার কৌশানী

মাস্ক পরা নিয়ে ট্রলের শিকার সালমান

মাস্ক পরা নিয়ে ট্রলের শিকার সালমান

‘টিকটক করলে সিনেমায় বাদ’ প্রসঙ্গে বিস্মিত দীঘি

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৬:৩৮

নতুন ছবি ‘মানব দানব’। যেখানে কলকাতার বনি সেনগুপ্তের সঙ্গে অভিনয়ের কথা শোনা যাচ্ছিলো বাংলাদেশের অভিনেত্রী প্রার্থনা ফারদিন দীঘির।

চুক্তি না হলেও অনেকেই নিশ্চিত ছিলেন, শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের নায়িকা হিসেবে আবার দেখা যাবে তাকে। কিন্তু গতকাল (২৬ সেপ্টেম্বর) গণমাধ্যমে খবর আসে, টিকটক ভিডিও না করাসহ তিনটি শর্ত না মানায় বাদ পড়েছেন দীঘি। নেওয়া হয়েছে নবাগত নায়িকা শালুককে!

তবে শর্তের বিষয়টি নিয়ে বিস্ময় প্রকাশ করলেন দীঘি। জানালেন, তিনটি কেন, কোনও শর্তই তিনি পাননি। 

দীঘি বলেন, ‘‘আমাকে তো কোনও শর্তই দেওয়া হয়নি। ছবিটি করতে পারছি না শিডিউল জটিলতার কারণে। ‘মানব দানব’ শুটিং যখন শুরু হবে, সেসময় আমার অন্য ছবির কাজ আছে। তাই আমি সিনেমাটি থেকে সরে দাঁড়িয়েছি।’’

তিনি আরও বলেন, ‘টিকটকে ভিডিও করতে পারবো না- এমন কোন শর্ত দেওয়া হয়নি। সেলিম আংকেল আমাকে পরামর্শ দিয়েছেন, টিকটক ভিডিও কম করতে। তিনি আমার মুরব্বি, তিনি আরও কিছু পরামর্শ দিয়েছেন আমাকে। এখানে শর্তের বিষয়টি কেন আসছে? বিভিন্ন গণমাধ্যমে দেখলাম, সবাই শর্ত, শর্ত লিখছে; কেন?’

এদিকে, বিষয়টি জানাতে চাওয়া হয়েছিল ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানের কাছে। তিনি বলেন, ‘দীঘি ছবিতে থাকছেন- এমন কথা আমি কখনও বলিনি। তবে যে আর্টিস্টকে সবসময় টিকটকে দেখা যায়, তাকে কেন লোকে টাকা দিয়ে হলে ছবি দেখবে- এটাও বিষয়। আমার সঙ্গে শর্ত বিষয়ে কোনও কথা হয়নি। আমার প্রডাকশনের কেউ কথা বলে থাকলে, বলতে পারে। আমি ১৭ অক্টোবরের ডেটে আর্টিস্ট (শালুক) পেয়েছি, নিয়ে নিয়েছি।’

খবরে এসেছিল, এ প্রযোজনা প্রতিষ্ঠানটি তিনটি শর্ত দিয়েছিল দীঘিকে। কিন্তু কোনোটাই মানতে রাজি হননি দীঘি। শর্তগুলো হলো- ফেসবুক বেশি বেশি ছবি বা টিকটকে ভিডিও করতে পারবেন না। 
শাপলা মিডিয়াই প্রথম ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সিনেমাতে দীঘিকে নেয়। সেজন্য তাকে শর্ত দেওয়া হয়- ব্যাক টু ব্যাক শাপলা মিডিয়ার পাঁচটি সিনেমা করতে হবে। আর ১৭ অক্টোবর থেকে শুটিং করতে হবে। 

উল্লেখ্য, ‘মানব দানব’ পরিচালনা করছেন বজলুর রাশেদ চৌধুরী। ১৬ অক্টোবর কলকাতা থেকে ঢাকায় আসবেন বনি। আগামী ১৭ অক্টোবর চাঁদপুরে শুরু হবে ছবিটির শুটিং।

/এম/

সম্পর্কিত

আসিফ ইকবালের লেখা গানে আবারও কিশোর  

আসিফ ইকবালের লেখা গানে আবারও কিশোর  

আসিফ আকবরের কণ্ঠে হেমন্ত মুখার্জির গান

আসিফ আকবরের কণ্ঠে হেমন্ত মুখার্জির গান

বিমান থেকে নেমেই সোজা চাঁদপুরে কলকাতার কৌশানী

বিমান থেকে নেমেই সোজা চাঁদপুরে কলকাতার কৌশানী

মাস্ক পরা নিয়ে ট্রলের শিকার সালমান

মাস্ক পরা নিয়ে ট্রলের শিকার সালমান

বিমান থেকে নেমেই সোজা চাঁদপুরে কলকাতার কৌশানী

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৫:৩৩

বাংলাদেশের ছবিতে আরও একজন ভিনদেশি নায়িকা যুক্ত হচ্ছেন- এমনটাই জানিয়েছিল প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল।

আর সে কারণেই আজ (২৭ সেপ্টেম্বর) ঢাকার বিমানবন্দরে নেমেছেন কলকাতার অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায়।

তবে রাজধানীতে বেশিক্ষণ দেরি করেননি। ‘পিয়া রে’ নামের ছবির কাজে একেবারে শুটিংস্পট চাঁদপুরের উদ্দেশে রওনা দিয়েছেন তিনি।

ছবিটির প্রযোজক সেলিম খান আজ দুপুর ২টার সময় বলেন, ‘‘কীভাবে যেন অনেকেই জেনেছেন ‘পিয়া রে’ ছবির কাজ হবে পূবাইলে। কিন্তু এটার লোকেশন চাঁদপুর। তাই কৌশানী কিছুক্ষণ আগে বিমানবন্দর থেকে সরাসরি চাঁদপুরে রওনা দিয়েছেন।’’

জানা যায়, আগামীকাল (২৮ সেপ্টেম্বর) থেকে পুরোদমে শুটিং করবেন কলকাতার নায়িকা। এতে তার বিপরীতে আছেন শান্ত খান। চাঁদপুরে একটানা ছবির কাজ চলবে। 

পূজন মজুমদারের পরিচালনায় ‘পিয়া রে’ সিনেমায় আরও অভিনয় করছেন রজতাভ দত্ত, খরাজ মুখার্জিসহ অনেকে। এর আগে শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের প্রযোজনায় শামীম আহমেদ রনির পরিচালনায় ‘লাগ ভেলকি লাগ’ ও ‘ছুটি’ সিনেমায় অভিনয় করেছেন কৌশানী। তার বিপরীতে কাজ করেছেন কলকাতার নায়ক বনি সেনগুপ্ত। তবে এগুলো সবই টালিগঞ্জের সিনেমা।

/এম/

সম্পর্কিত

আসিফ ইকবালের লেখা গানে আবারও কিশোর  

আসিফ ইকবালের লেখা গানে আবারও কিশোর  

আসিফ আকবরের কণ্ঠে হেমন্ত মুখার্জির গান

আসিফ আকবরের কণ্ঠে হেমন্ত মুখার্জির গান

‘টিকটক করলে সিনেমায় বাদ’ প্রসঙ্গে বিস্মিত দীঘি

‘টিকটক করলে সিনেমায় বাদ’ প্রসঙ্গে বিস্মিত দীঘি

মাস্ক পরা নিয়ে ট্রলের শিকার সালমান

মাস্ক পরা নিয়ে ট্রলের শিকার সালমান

মাস্ক পরা নিয়ে ট্রলের শিকার সালমান

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৪:২৩

বলিউডের স্টাইল আইকন বলা হয় সালমান খান। হাতে ব্রেসলেট, কপাল বা কাঁধে সানগ্লাস রাখা থেকে শুরু করে তার জিন্সও ভক্তরা অনুসরণ করেন।

এমনকি বিয়িং হিউম্যান নামে তার রয়েছে ফ্যাশন প্রতিষ্ঠানও। তেমন একজন ফ্যাশন সচেতন তারকা এবার ট্রলের শিকার হলেন মাস্ক পরে।

ছবির কাজ শেষে রাশিয়া থেকে ভারতে ফিরেছেন সালমান খান। আর তখনই কাণ্ডটি ঘটে। বিমানবন্দর থেকে বের হওয়ার সময় উল্টো মাস্কে দেখা যায় তাকে। 

কালো টি শার্টের সঙ্গে ডেনিম শার্ট পরেছিলেন সালমান। মাথায় টুপি, মুখে কালো মাস্ক। সালমানের মাস্কে সোনালি রঙের সুতো দিয়ে ফুটিয়ে তোলা তার নামের আদ্যক্ষর— ‘এসকে’। কিন্তু মাস্কটি উল্টো পরায় সেই অক্ষর দু'টিও স্বাভাবিক ভাবেই উল্টে যায়। সেই অবস্থাতেই চিত্রগ্রাহকদের ক্যামেরায় লেন্সবন্দি হন তিনি। বিমানবন্দরে সালমান

সালমানের উল্টো মাস্ক পরা দেখে অনেকেই টিপ্পনি কেটেছেন। কেউ কেউ ব্যঙ্গ করে বলছেন, ‌‌‘মাস্ক পরার অভ্যাস না থাকলে এ ধরনের ভুল হওয়াটাই স্বাভাবিক’। 

অবশ্য করণ জোহর লিখেছিলেন, ‘সালমান খান যুক্তিকে হার মানান।’

উল্লেখ্য, রাশিয়া ও তুরস্কে ‘টাইগার-৩’ ছবির কাজ করছিলেন সালমান। ‘বিগ বস’র পঞ্চদশ পর্যায় শুরু হওয়ার আগে দেশে ফিরে এসেছেন তিনি। এবারও সেই অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্ব তার কাঁধে।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

/এম/

সম্পর্কিত

আসিফ ইকবালের লেখা গানে আবারও কিশোর  

আসিফ ইকবালের লেখা গানে আবারও কিশোর  

আসিফ আকবরের কণ্ঠে হেমন্ত মুখার্জির গান

আসিফ আকবরের কণ্ঠে হেমন্ত মুখার্জির গান

‘টিকটক করলে সিনেমায় বাদ’ প্রসঙ্গে বিস্মিত দীঘি

‘টিকটক করলে সিনেমায় বাদ’ প্রসঙ্গে বিস্মিত দীঘি

বিমান থেকে নেমেই সোজা চাঁদপুরে কলকাতার কৌশানী

বিমান থেকে নেমেই সোজা চাঁদপুরে কলকাতার কৌশানী

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

‘... মি মোর’ বার্তা নিয়ে যা বললেন পরীমণি

‘... মি মোর’ বার্তা নিয়ে যা বললেন পরীমণি

পরীর বাসায় ঢুকতে চাইছে পুলিশ ও র‌্যাব

পরীর বাসায় ঢুকতে চাইছে পুলিশ ও র‌্যাব

বৃষ্টিতে ভিজে এলেন তিনি, ছাতা নিয়েও আসেনি কেউ...

তালতলায় চিরনিন্দ্রায় শায়িত ফকির আলমগীরবৃষ্টিতে ভিজে এলেন তিনি, ছাতা নিয়েও আসেনি কেউ...

আজ থেকে বাংলাদেশ গণসংগীতহীন হলো: ফেরদৌস ওয়াহিদ

স্মরণে ফকির আলমগীরআজ থেকে বাংলাদেশ গণসংগীতহীন হলো: ফেরদৌস ওয়াহিদ

করোনায় প্রাণ হারালেন গণসংগীতশিল্পী ফকির আলমগীর

করোনায় প্রাণ হারালেন গণসংগীতশিল্পী ফকির আলমগীর

মিস ইউনিভার্স মেক্সিকোর আন্দ্রে মেজা, শীর্ষ পাঁচে ভারত

মিস ইউনিভার্স মেক্সিকোর আন্দ্রে মেজা, শীর্ষ পাঁচে ভারত

অস্কার ২০২১ : সেরা ছবি নোম্যাডল্যান্ড, ইতিহাস গড়লেন ক্লোয়ি

অস্কার ২০২১ : সেরা ছবি নোম্যাডল্যান্ড, ইতিহাস গড়লেন ক্লোয়ি

সংগীত গুরু সঞ্জীব দে আর নেই

সংগীত গুরু সঞ্জীব দে আর নেই

মামলার এজাহার থেকে অভিনেত্রী স্পর্শিয়ার নাম বাদ

মামলার এজাহার থেকে অভিনেত্রী স্পর্শিয়ার নাম বাদ

আসাদুজ্জামান নূর করোনাভাইরাসে আক্রান্ত

আসাদুজ্জামান নূর করোনাভাইরাসে আক্রান্ত

সর্বশেষ

নির্বাচন কমিশনের জন্য কি মঙ্গল গ্রহ থেকে লোক আনবেন: কৃষিমন্ত্রী

নির্বাচন কমিশনের জন্য কি মঙ্গল গ্রহ থেকে লোক আনবেন: কৃষিমন্ত্রী

সৌরভের ‘বন্ধু’ ইফতেখার বিসিবি নির্বাচনে

সৌরভের ‘বন্ধু’ ইফতেখার বিসিবি নির্বাচনে

কৃত্রিম বুদ্ধিমত্তার স্বল্পমেয়াদী উদ্ভাবনীর ট্রেন্ড চারটি: গার্টনার

কৃত্রিম বুদ্ধিমত্তার স্বল্পমেয়াদী উদ্ভাবনীর ট্রেন্ড চারটি: গার্টনার

নমুনা পরীক্ষার আড়াই কোটি টাকা আত্মসাৎ করলেন টেকনোলজিস্ট

নমুনা পরীক্ষার আড়াই কোটি টাকা আত্মসাৎ করলেন টেকনোলজিস্ট

পদোন্নতিপ্রাপ্ত  ১৫৭ পুলিশ কর্মকর্তাকে বদলি

পদোন্নতিপ্রাপ্ত ১৫৭ পুলিশ কর্মকর্তাকে বদলি

© 2021 Bangla Tribune