X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

বাংলাদেশি অভিনেত্রীর নামে যুক্তরাজ্যে প্রসাধনী

সুধাময় সরকার
০৬ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৫১আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৫১

ব্র্যান্ডের প্রসাধনীর শুভেচ্ছাদূত হওয়া বা সেই ব্যবসার সঙ্গে নিজেকে সরাসরি জড়িয়ে ফেলা- তারকাদের ক্ষেত্রে নতুন কোনও ঘটনা নয়। যদিও সেটি সাধারণত দেখা যায় ‘বিশ্ব তারকা’দের ক্ষেত্রে।

এবার সেই ধারাবাহিকতায় যুক্ত হলেন বাংলাদেশের মডেল-অভিনেত্রী স্মৃতি ফামি! তিনি নিজের নামেই বাজারে ছাড়তে যাচ্ছেন মেকআপ প্রসাধনী। শুধু নামেই নয়, সেটি তৈরির ফর্মুলাও তার নিজের। শুরু করছেন লিপগ্লস দিয়ে, শিগগিরই উৎপাদনে যাবেন লিপস্টিকসহ ঠোঁটকেন্দ্রিক নানা প্রসাধনী।

বিশ্ব ভালোবাসা দিবসকে লক্ষ্য করে ১৪ ফেব্রুয়ারি ফামি.ইউকে ব্র্যান্ডের এই লিপগ্লসটি উন্মুক্ত হবে ক্রেতাদের জন্য। যা যুক্তরাজ্যের সকল নিয়ম অনুসরণ করেই বাজারে ছাড়ার প্রস্তুতি নেওয়া হয়েছে।

ফামি জানান, ১৪ ফেব্রুয়ারি পণ্যটির উদ্বোধন হচ্ছে শুধু যুক্তরাজ্য ও ইউরোপের জন্য। তবে পর্যায়ক্রমে বাংলাদেশসহ বিশ্বের বেশিরভাগ দেশে এটি ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে তার।

হঠাৎ কেন এই প্রসাধনীতে নাম লেখালেন! বিস্ময়সূচক এমন প্রশ্ন উঠবেই। কারণ, যুক্তরাজ্যে থিতু হয়েও স্মৃতি ফামি নিজেকে জড়িয়ে রেখেছিলেন টিভি বিজ্ঞাপন ও নাটকের সঙ্গে। করোনাকালের কিছুদিন আগেও তিনি প্রযোজনা করেছেন নাটক, অভিনয় করেছেন ক্রিকেটার সাকিব আল হাসানের সঙ্গে অমিতাভ রেজার বিজ্ঞাপনে। অন্যদিকে এই করোনাকালের মধ্যেই তিনি লিখেছেন ‘ভার্চুয়াল রিয়েলিটি’ নামের সিনেমাবিষয়ক একটি দরকারি বই। যা পাওয়া যাচ্ছে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি হয়ে শীর্ষস্থানীয় অনলাইন শপ অ্যামাজন-এ।

কেন তবে ট্র্যাকের বাইরে গিয়ে প্রসাধনীর সঙ্গে নিজেকে জড়ালেন ফামি? জবাবে যুক্তরাজ্য থেকে এই প্রিয়মুখ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এক কথায় বললে এটার উদ্দেশ্য নারী কল্যাণ। বিস্তারিত এমন, আমি বহুকাল ধরে নিজের ফর্মুলায় নিজের জন্য বিশেষ লিপগ্লস তৈরি করে আসছি। এরজন্য আমাকে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে। গবেষণা করতে হয়েছে লম্বা সময় ধরে। তবে এসব শেষে দারুণ ফল পেয়েছি। লম্বা সময় নিজের ঠোঁটে সেটি অ্যাপ্লাই করলাম। চারপাশ থেকে প্রশংসা পাচ্ছিলাম। ভাবলাম, আমার এই ফর্মুলাটি নিজের ড্রেসিংটেবিলে আটকে না রেখে অন্যদের মাঝে ছড়িয়ে দিতে তো ক্ষতি নেই। একটি নতুন প্রসাধনী যুক্তরাজ্যে প্রডিউস করার জন্য যা যা লাগে তার সব শেষ করে এখন আমি প্রস্তুত সেটি প্রকাশের জন্য।’

‘অন্তঃঋণ’ নাটকে স্মৃতি ফামি স্মৃতি আরও জানান, তার তৈরি লিপগ্লসটি লিমিটেড এডিশন। যা একটি মেয়ে প্রতিদিনের স্বাভাবিক মেকআপের সাথে ব্যবহার করতে পারবে। বিশেষ করে মেয়ে শিক্ষার্থী ও কর্মজীবী নারীরা এই হালকা রঙের লিপগ্লসটি প্রতিদিন ব্যবহার করতে পারবেন। এতে কোনও রাসায়নিক বা ক্ষতিকারক উপাদান নেই বলেও জানান স্মৃতি।

স্মৃতি ফামি অভিনীত সর্বশেষ নাটক ‘অন্তঃঋণ’ আরটিভিতে প্রচার হয় গত বছর ঈদে। দারুণ সাড়া পেয়েছেন দর্শক-সমালোচকের পক্ষ থেকে। চলতি বছরে দেশে ফিরে বেশ ক’টি বড় প্রজেক্ট করার পরিকল্পনা রয়েছে স্মৃতি ফামির।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)