X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

টিসিবি কর্মকর্তাকে সাত দিনের মধ্যে প্রত্যাহার না করলে সাংবাদিক দেবেন আত্মাহুতি

রংপুর প্রতিনিধি
১৮ ফেব্রুয়ারি ২০২১, ০৩:১০আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২১, ০৩:১০

দৈনিক সংবাদ ও দৈনিক করোতোয়া পত্রিকায় প্রতিবাদের নামে রংপুর টিসিবির কর্মকর্তা প্রতাপ চন্দ্রের হুমকি দেওয়ার ঘটনায় মানববন্ধন করেছেন স্থানীয় সাংবাদিকরা। ধৃষ্টতাপূর্ণ ওই চিঠিতে ওই দুই পত্রিকা কর্তৃপক্ষকে রংপুরের প্রতিনিধিদের চাকরিচ্যুত করে তাকে লিখিতভাবে জানানোর আদেশ দিয়েছেন টিসিবি কর্মকর্তা। গণমাধ্যমের স্বাধীনতার পরিপন্থী এই আদেশ দিয়ে ওই কর্মকর্তা সীমা অতিক্রম করায় তাকে সাত দিনের মধ্যে রংপুর থেকে প্রত্যাহার ও শাস্তির দাবি করেন তারা। এসময় দৈনিক করোতোয়ার রংপুর প্রতিনিধি সাজ্জাদ হোসেন বাপ্পী বলেন, টিসিবি’র এই বিতর্কিত কর্মকর্তাকে সাতদিনের মধ্যে প্রত্যাহার করা না হলে তিনি রংপুর প্রেসক্লাবের সামনে নিজ শরীরে আগুন ধরিয়ে আত্মাহুতি দেবেন।

বুধবার দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে আয়োজিত এ মানববন্ধনে রংপুরে কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রনিক মিডিয়া ও অনলাইন গণমাধ্যমগুলোর সাংবাদিকরা অংশ নেন।

সমাবেশে দৈনিক করতোয়া পত্রিকার রংপুর প্রতিনিধি সাজ্জাদ হোসেন বাপ্পী বলেন, টিসিবির পচা পেঁয়াজ বিক্রি এবং ১০ কেজি পেঁয়াজ না কিনলে অন্য পণ্য বিক্রি না করার ব্যাপারে টিসিবির কর্মকর্তা প্রতাপ চন্দ্রের নির্দেশনা নিয়ে ভোক্তাদের অভিযোগের ওপর ভিত্তি করে দৈনিক করতোয়া, দৈনিক সংবাদসহ বেশ কয়েকটি জাতীয় ও স্থানীয় পত্রিকা ও অনলাইনে খবর প্রকাশিত হয়। কিন্তু, এসব খবর প্রকাশিত হওয়ার পর ওই কর্মকর্তা দৈনিক সংবাদ ও করতোয়া পত্রিকা অফিসে চিঠি দিয়ে প্রতিনিধিদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে তাকে লিখিত ভাবে জানানোর আদেশ দেন। তার এ রকম ধৃষ্টতাপূর্ণ চিঠির মাধ্যমে সাংবাদিক সমাজকে অপমানিত করা হয়েছে। তিনি খবরের প্রতিবাদ করতেই পারেন কিন্তু, প্রতিবাদের নামে এভাবে হুমকি দেওয়ার ঘটনায় আমরা বিস্মিত।

এসময় আগামী সাত দিনের মধ্যে ওই কর্মকর্তাকে অপসারণ ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা না হলে আগামী শনিবার রংপুর প্রেসক্লাবের সামনে নিজের শরীরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দিয়ে আত্মহুতি দেবেন বলে ঘোষণা দেন সাজ্জাদ হোসেন বাপ্পী।

সমাবেশে অন্যান্য বক্তারাও একই অভিযোগ করেন রংপুরে টিসিবি কর্মকর্তা প্রতাপ চন্দ্রের বিরুদ্ধে। তারা বলেন, সংবাদপত্র অফিসে চিঠি দিয়ে সাংবাদিকদের চাকরিচ্যুত করে তাকে লিখিতভাবে জানানোর আদেশ দিয়ে ধৃষ্টতার পরিচয় দিয়েছেন টিসিবির ওই কর্মকর্তা। প্রকাশিত সংবাদের কোনও অংশ নিয়ে আপত্তি থাকলে যে কেউ প্রতিবাদ পাঠাতেই পারেন। কিন্তু, সরকারি-বেসরকারি কোনও অফিসের কোনও কর্মকর্তা কোনও গণমাধ্যমে এ ধরনের চিঠি পাঠাতে পারেন না। এমন আদেশমূলক চিঠি স্বাধীন গণমাধ্যম বরদাশত করে না। 

সভাপতির বক্তৃতায় রংপুর প্রেসক্লাবের সভাপতি রশীদ বাবু আগামী ৭ দিনের মধ্যে ওই কর্মকর্তাকে রংপুর থেকে প্রত্যাহার করার আলটিমেটাম দেন। অন্যথায় কঠোর কর্মসূচি দেওয়ার কথা জানান।

মানববন্ধন আরও বক্তব্য দেন রিপোটার্স ক্লাবের সাধারণ সম্পাদক শাহ বায়েজিদ আহাম্মেদ, সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর মানিক, রংপুর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম জীবন, ভিডিও জার্নালিস্ট অ্যাসোসিয়েশন টিসিএ এর সাধারণ সম্পাদক এহেসানুল হক সুমন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রিপন মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাবলু, রংপুর সদর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খন্দকার মিলন, বাংলাভিশন রংপুর অফিস প্রধান জুয়েল আহাম্মেদ, কলকাতা টিভির প্রতিনিধি রফিকুল ইসলাম।

সমাবেশ পরিচালনা করেন যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার মাযহার মান্নান।

/টিএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
খালি বাসায় ফ্যানে ঝুলছিল কিশোরী গৃহকর্মীর লাশ
খালি বাসায় ফ্যানে ঝুলছিল কিশোরী গৃহকর্মীর লাশ
গরমে রেললাইন বেঁকে যাওয়ার শঙ্কায় ধীরে চলছে ট্রেন
গরমে রেললাইন বেঁকে যাওয়ার শঙ্কায় ধীরে চলছে ট্রেন
মন্দিরে সেলফি তুলতে গিয়ে প্রদীপে দগ্ধ নারীর মৃত্যু
মন্দিরে সেলফি তুলতে গিয়ে প্রদীপে দগ্ধ নারীর মৃত্যু
সর্বাধিক পঠিত
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
কুষ্টিয়ায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
কুষ্টিয়ায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা