X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

একই দিনে ঢাকার পর্দায় হলিউডের ‘টম অ্যান্ড জেরি’

বিনোদন রিপোর্ট
২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৩৮আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৬:০৫

বিশ্বের সর্বাধিক জনপ্রিয় কার্টুন সিরিজ ‘টম অ্যান্ড জেরি’। শুধু শিশুদের কাছে নয়, সব বয়সের মানুষের কাছে এই দুটি চরিত্রের আবেদন ৮ দশক ধরে অমলিন।

বিড়াল ও ইঁদুর চরিত্র দুটি এবার হাজির হলো হলিউড হয়ে বিশ্বের বিভিন্ন দেশের বড় পর্দায়। সেই সূত্রে একই দিন ছবিটি মুক্তি পেয়েছে বাংলাদেশেও।

২৬ ফেব্রুয়ারি আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে ছবিটি। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও এটি মুক্তি পেলো। এমনটাই জানালো স্টার কর্তৃপক্ষ।

‘টম অ্যান্ড জেরি’ নামেই নির্মিত হয়েছে ছবিটি। পরিচালনা করেছেন টিম স্টোরি। প্রযোজনা করেছেন ক্রিস্টোফার ডিফারিয়া। পরিবেশিত হবে ওয়ার্নার ব্রাদার্স পিকচারের ব্যানারে।

উইলিয়াম হানা ও জোসেফ বারবেরা টম ও জেরি চরিত্র দুটোকে সৃষ্টি করেছিলেন প্রায় ৮০ বছর আগে, ১৯৪০ সালে। এরপর তাদের নিয়ে তৈরি হয়েছে ১৬৪টি অ্যানিমেটেড শর্ট স্টোরি, টিভি সিরিজ। কার্টুনের বই থেকে ছোট পর্দা মাতিয়ে এবার ‘টম অ্যান্ড জেরি’ এলো বড় পর্দায়।

কমেডি ধাঁচের এই ছবিতে মূল ভূমিকায় দেখা দেবেন মার্কিন অভিনয়শিল্পী চোলে গ্রেস মোর্টজ এবং মাইকেল পেনা। এখানে তাদের নাম কাইলা আর টেরেন্স। ছবিতে দেখা যাবে বিড়াল টম আর ইঁদুর জেরিকে বাড়ি থেকে বের করে দেওয়া হয়েছে। তারা আশ্রয় নিয়েছে একটা বিলাসবহুল হোটেলে। সেখানে বেশ আয়েশেই দিন কাটছে। মোর্টজ সেই হোটেলের কর্মচারী। তার ওপর আদেশ এসেছে, টম আর জেরিকে হোটেল থেকে বের করে দিতে হবে। যদি সে না পারে, তবে চাকরি হারাবে।

কিন্তু ‘টম অ্যান্ড জেরি’কে বের করা এত সহজ? পদে পদে জব্দ হতে হয় তাকে। এভাবেই এগিয়ে চলে ছবির গল্প।

ভ্যারাইটি জানিয়েছে, ভক্তরা টেলিভিশনে টম, জেরি ও অন্য চরিত্রগুলো যে চেহারায় দেখেছেন চলচ্চিত্রেও তারা তেমনই থাকবে। ছবিতে দেখা যাবে বাস্তব দুনিয়ার পরিবেশ ও মানুষ। তবে টম ও জেরি তার মধ্যেই থাকছে তাদের নিজেদের চেহারাতেই।

‘টম অ্যান্ড জেরি’র কাহিনি লিখেছেন কেভিন কসতেলো। বলাই বাহুল্য, এটি জোসেফ বারবারা ও উইলিয়াম হান্নার ক্ল্যাসিক কার্টুন টম অ্যান্ড জেরিকে ভিত্তি করে রচিত ও নির্মিত। দু’জনার মধ্যকার সেই পুরনো শত্রুতা এখানেও দেখা যাবে। বহু বছরের পুরনো এ শত্রুতা নিউ ইয়র্কের এক হোটেলে বিয়ের অনুষ্ঠানকে ঘিরে আবার জেগে ওঠে। টম আর জেরির ঝগড়ায় এবার বিয়ে, হোটেল ও গ্রেস মর্টেজের ক্যারিয়ার সবই হুমকির মুখে। কিন্তু ঘটনার মোড় ঘুরে যায় যখন হোটেলের এক কর্মী এ তিন জনের বিরুদ্ধেই ষড়যন্ত্রে লিপ্ত হয়।

ক্ল্যাসিক অ্যানিমেশন আর লাইভ অ্যাকশন দর্শকদের মোহিত করবে বলেই মনে করছেন পর্যবেক্ষকরা।

‘টম অ্যান্ড জেরি’র পাশাপাশি ‘দ্য রেকনিং’ ছবিটিও এদিন মুক্তি দিয়েছে রাজধানীর স্টার সিনেপ্লেক্স। অ্যাডভেঞ্চার হরর ঘরানার এ ছবি পরিচালনা করেছেন নেইল মার্শাল।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!