X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

ছাড়পত্র পেলো ঢাকার গল্প, মুক্তি শিগগির

বিনোদন রিপোর্ট
০৪ মার্চ ২০২১, ১৬:৩২আপডেট : ০৪ মার্চ ২০২১, ১৯:৫৮

মুক্তির ছাড়পত্র পেলো প্রসূন রহমানের বিশেষ চলচ্চিত্র ‘ঢাকা ড্রিম’। এটি নির্মাতার তৃতীয় উদ্যোগ। যেখানে উঠে আসবে নানা কারণে রাজধানীতে আসতে চাওয়া অথবা বাধ্য হওয়া কিছু মানুষের স্বপ্ন ও স্বপ্নভঙ্গের গল্প।

১ ঘণ্টা ৪০ মিনিট দৈর্ঘ্যের এই চলচ্চিত্রটি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে চূড়ান্ত ছাড়পত্র পেয়েছে ২২ ফেব্রুয়ারি। যদিও সার্টিফিকেট হাতে পেতে আরও কিছু সময় বেশি লেগেছে।

ছাড়পত্র পেয়ে ছবিটির প্রযোজক-পরিচালক প্রসূন রহমান বলেন, ‘এখন আমরা শুভদিন দেখে নিকটতম শুক্রবারে ছবিটি সবার জন্য উন্মুক্ত করতে চাই। দেশের উল্লেখযোগ্য প্রেক্ষাগৃহগুলোতে দিতে চাই। সেই প্রস্তুতি চলছে।’

ইমেশন ক্রিয়েটর-এর ব্যানারে নির্মিত এই ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, শাহাদাৎ হোসেন, মুনিরা মিঠু, আবদুল্লাহ রানা, শাহরিয়ার ফেরদৌস সজীব, আনোয়ার হোসেন চৌধুরী, জয়ীতা মহলানবীশ, পূর্ণিমা বৃষ্টি, নাইরুজ সিফাত, সায়মা নীরা, সায়কা আহমেদ, সুজাত শিমুল, ইকবাল হোসেন, আরশ খান, ফজলুল হক, আক্তার হোসেন, জামাল রাজা, আর এ রাহুল, ফারুক আহমেদ, শরিফুল আজম পিন্টু, এস এম মহসিন, মাহবুবুর রহমান, খোরশেদ আলম, তৃষা রায়, এমিল, রানা, তাশফীসহ অনেকে।

‘ঢাকা ড্রিম’-এর গল্প সম্পর্কে প্রসূন রহমান বলেন, ‘একদিকে প্রান্তিক মানুষদের নগরমুখী স্বপ্নকে ঘিরে যেমন চলে বেঁচে থাকার নানা আয়োজন, আরেক দিকে নগরী হিসেবে ঢাকা শহর ক্রমে হারিয়েছে তার বাসযোগ্যতার পরিবেশ। সব ছাপিয়ে প্রতিদিন বেড়ে চলেছে নগরীর জনসংখ্যা। ঠিক এ বিষয়টি তুলে ধরার চেষ্টা করেছি সবার সামনে। যেখানে শহর, মানবতা, জীবন ও প্রেম সবই আছে। বাকিটা মুক্তির পর দর্শকরা ভালো বলতে পারবেন।’

এই ছবির জন্য সংগীত পরিচালক হিসেবে কাজ করেছেন কুমার বিশ্বজিৎ। তিনি ছাড়াও গানে কণ্ঠ দিয়েছেন বারী সিদ্দিকী ও মমতাজ। গানগুলো এরইমধ্যে অন্তর্জালে প্রকাশ করেছে বাংলাঢোল।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!