X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

ঐতিহাসিক ৭ মার্চ: বিটিভির আয়োজনে বৈচিত্র্য

বিনোদন রিপোর্ট
০৬ মার্চ ২০২১, ১৭:১১আপডেট : ০৬ মার্চ ২০২১, ১৭:১১

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে এবারও বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করছে বাংলাদেশ টেলিভিশন। তবে অন্য যে কোনও বছরের তুলনায় এবার থাকছে বেশ বৈচিত্র্য।

এমনটাই জানালেন, রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যমটির অনুষ্ঠান ও পরিকল্পনা পরিচালক জগদীশ এষ। তিনি বলেন, ‘পুরো মার্চমাস জুড়েই বিটিভিতে বিশেষ আয়োজন থাকে। তবে এবার ৭ মার্চকে কেন্দ্র করে আমরা চেষ্টা করেছি অন্য বছরগুলোর চেয়ে সমৃদ্ধ ও বৈচিত্র্যময় অনুষ্ঠান সম্প্রচারের। আশা করছি ৭ মার্চ বিটিভিতে চোখ রাখলে দর্শকরা সেটা অনুভব করবেন।’

বিটিভির এই কর্মকর্তা জানান, এদিন সকাল ৯টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচারের মধ্য দিয়ে শুরু হবে বিশেষ আয়োজন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত ৭ মার্চ উদযাপন অনুষ্ঠান গণভবন থেকে সরাসরি সম্প্রচার হবে বিকাল ৩টায়।

৭ মার্চ বঙ্গবন্ধুর ভাষণের ওপর শিশু-কিশোরদের বিশেষ অনুষ্ঠান ‘একটি কবিতার জন্য’ প্রচার হবে বিকাল ৫টা ৩৫ মিনিটে। অনুষ্ঠানটি সাজানো হয়েছে শিশুদের অভিনয়ের মাধ্যমে বঙ্গবন্ধুর ভাষণ তুলে ধরা এবং সেই ভাষণের তাৎপর্য শিশু-কিশোরদের অবহিত করা।

ভাষণের ওপর কবিতা পাঠ ও আবৃত্তি নিয়ে বিশেষ অনুষ্ঠান প্রচার হবে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে। কবিতা আবৃত্তি করবেন জয়ন্ত চট্টোপাধ্যায়, লায়লা আফরোজ, ডালিয়া আহমেদ, ভাস্কর বন্দ্যোপাধ্যায়, আসলাম সানি, আনজীর লিটন, শাহাদাৎ হোসেন নিপট, রুপা চক্রবর্তী ও তারিক সুজাত।

কবিতা আবৃত্তি করছেন জয়ন্ত চট্টোপাধ্যায় ৭ মার্চের ভাষণের ওপর বিশেষ আলোচনা অনুষ্ঠান প্রচার হবে রাত ৯টায়। শবনম আজিমের উপস্থাপনায় আলোচনায় অংশ নেবেন অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন ও কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ নিয়ে বিশেষ প্রামাণ্য অনুষ্ঠান প্রচার হবে রাত সাড়ে ৯টায়। ইউনেস্কো কর্তৃক বঙ্গবন্ধু ৭ মার্চের ঐতিহাসিক ভাষণকে মেমোরি অব দ্য ওয়ার্ল্ড রেজিস্ট্রার-এর অন্তর্ভুক্তিকরণ এবং ওয়ার্ল্ড ডকুমেন্টারি হ্যারিটেজ-এর অংশ হিসাবে স্বীকৃতি প্রদানে দেশ-বিদেশের সংশ্লিষ্ট ব্যক্তির অভিব্যক্তি নিয়ে সাজানো হয়েছে প্রামাণ্য অনুষ্ঠানটি।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
জানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
প্রয়াণ দিনে স্মরণজানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
‘ওপারে ভালো থেকো বন্ধু’
অভিনেতা রুমির মৃত্যু‘ওপারে ভালো থেকো বন্ধু’
ফ্লপে হ্যাটট্রিক, মুখ খুললেন অভিনেত্রী
ফ্লপে হ্যাটট্রিক, মুখ খুললেন অভিনেত্রী