X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

নারী দিবস উপলক্ষে ৭ রূপে সেজেছেন নওশাবা

বিনোদন রিপোর্ট
০৮ মার্চ ২০২১, ০২:১৯আপডেট : ০৮ মার্চ ২০২১, ১৫:২০

অভিনেত্রী নওশাবা আহমেদ বরাবরই আলাদা কিছু করার চেষ্টা করেন। সেটা বাচ্চাদের জন্য পাপেট শো হোক আর মানবসেবা। সঙ্গে নাটক-সিনেমা-বিজ্ঞাপনের বৈচিত্র্যময় উপস্থিতি তো থাকছেই।

তবে এবার নারী দিবসকে (৮ মার্চ) কেন্দ্র করে নওশাবা আহমেদ যেন নিজেকে ছড়িয়েছেন আরও বিস্তৃত পরিসরে। এই শহরের ৭টি পেশায় দায়িত্বরত নারীদের কাছে গিয়েছেন তিনি, মিশে গেছেন তাদের কর্মস্থলে। তুলেছেন একই সাজে ছবি। যার পুরোটাই নওশাবা করেছেন একান্তই নিজস্ব ভাবনা ও উদ্যোগে। ছবিগুলো গণমাধ্যমে প্রকাশ করেছেন রবিবার (৭ মার্চ) দিবাগত রাতে—নারী দিবসের শুভেচ্ছা বার্তা হিসেবে।

ছবিগুলোতে নওশাবা সেজেছেন অভিনেত্রী, গার্মেন্টসকর্মী, পরিচ্ছন্নতাকর্মী, ফটোজার্নালিস্ট, চিকিৎসক, গৃহিণী ও পুলিশ। এই ৭টি পেশায় থাকা নারী ও তাদের প্রতিনিয়ত যুদ্ধ করে জয়ী হয়ে ফেরাকে সম্মান জানাতে এই আয়োজন করেছেন তিনি।

নওশাবা বলেন, ‘‘অর্ধেক তার গড়িয়াছে নারী অর্ধেক তার নর’। আমাদের আশপাশে প্রতিটি ক্ষেত্রে সর্বস্তরেই তো নারীর বিচরণ। সেই নারীদের কোন অবদান আর কোন ভূমিকাকে অস্বীকার করবো আমরা? আমি একজন শিল্পী, এটা আমার সবচেয়ে বড় পরিচয়।’’

তিনি আরও বলেন, ‘অভিনয়ের সাথে দীর্ঘদিনের পথচলায় আমি বিভিন্ন ভূমিকায় নারীকে পোট্রেইট করেছি। চেষ্টা করেছি যখন যেই চরিত্রে অভিনয় করতে হয়েছে সেটিকে সবার আগে অন্তরে ধারণ করতে। সেটা যেন সবার সামনে যথার্থভাবে তুলে ধরতে পারি সেই চেষ্টা করেছি। নারীর জন্য কোনও দিবস নেই, প্রতিটি দিনই একেকটি নারী দিবস। তবু আনুষ্ঠানিকতার নিরিখে এই একটি দিনকে সামনে রেখে একা একাই কাজটি করার চেষ্টা করেছি।’

নওশাবা জানান, ৭ পেশায় দায়িত্বরত নারীদের সম্মান জানানোর এ উদ্যোগটি ফ্রেমবন্দি করেছেন সাকিব এহতেশাম।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার