X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

মেহজাবীনের চোখে অঞ্জনি, শুটিং বন্ধ!

সুধাময় সরকার
১০ মার্চ ২০২১, ১০:৩৭আপডেট : ১০ মার্চ ২০২১, ১৪:৫৯

মেহজাবীন চৌধুরীর চোখের পাতায় উঠেছে অঞ্জনি। সেটি নিয়েই শুটিং করছিলেন শিহাব শাহীনের সেটে। উভয়ে ভেবেছিলেন, চোখের কোণায় ছোট্ট একটা গোটা থাকলেও সেটি ক্যামেরার চোখে খুব একটা সমস্যা হবে না।

সে আশা গুড়েবালি। আধাবেলা শুটিং করে নির্মাতা ঘোষণা দিতে বাধ্য হলেন প্যাকআপের! অনাকাঙ্ক্ষিতভাবে থামলো ঈদের টেলিছবি ‘নীল জলের কাব্য’র শুটিং। এটি শিহাব শাহীন নির্মাণ করছিলেন চ্যানেল আইর জন্য।

ঘটনা মঙ্গলবারের (৯ মার্চ)। না, অঞ্জনি নিয়ে মেহজাবীনের শুটিং করতে কোনও সমস্যা হচ্ছিলো না। তবে বিভিন্ন দৃশ্যে নায়িকার ক্লোজ শট নিতে গেলেই বাধা হয়ে দাঁড়াচ্ছিল ছোট্ট অঞ্জনি।

শিহাব শাহীন বাংলা ট্রিবিউনকে বললেন, ‘আমরা ভেবেছিলাম ছোট্ট অঞ্জনিটি শুটিংয়ে তেমন বাধা হবে না। তাই দ্বিতীয় দিনের মতো শুটিং শুরু করি। কিন্তু অনেক কারসাজি করেও লক্ষ করলাম, ক্লোজ শটে গেলেই পর্দাজুড়ে ভেসে ওঠে সেটি। এভাবে তো পর্দায় নায়িকাকে প্রেজেন্ট করা ঠিক না। তাই প্যাকআপ করে দিলাম। বাঁচলে শুটিং অনেক হবে।’

‘নীল জলের কাব্য’ টেলিছবিটিতে মেহজাবীনের বিপরীতে আছেন আফরান নিশো।

নির্মাতার প্রতি প্রশ্ন ছিল, এক অঞ্জনিতে ক্ষতি তাহলে কেমন হলো? ফের কবে শুটিংয়ে যাচ্ছেন। জবাবে বললেন, ‘দেখুন নায়িকার চোখে অঞ্জনি ওঠা মানে লক্ষ্মীর প্রতীক। এখানে ক্ষতিটা মুখ্য নয়। এটা ঠিক, যে গতি নিয়ে কাজটি শুরু করেছি, সেটি থামলো আপাতত। দেড় দিনে মাত্র ২৫ ভাগ কাজ করেছি। আশা করছি দ্রুত সময়ে আবার কাজে নামবো। তবে তার আগে মেহজাবীনের অঞ্জনি মুছে যাওয়ার জন্য প্রার্থনা করছি। আগে সুস্থতা, পরে কাজ।’

চোখের পাপড়ি যেখান থেকে বের হয়, সেই রেখা ঘেঁষে যে লাল ছোট্ট দানা বা পুঁটলি মাঝে মাঝে তৈরি হয়, তাকে চলতি কথায় অঞ্জনি বলে। চিকিৎসা বিজ্ঞানের ভাষায় বলে স্টাই বা হরডিওলাম। বেশিরভাগ ক্ষেত্রে অঞ্জনি এক সপ্তাহের মধ্যে সেরে যায়।

এদিকে টেলিছবি ‘নীল জলের কাব্য’র শুটিং অঞ্জনির দায়ে স্থগিত হলেও ৩০ মার্চ ওয়েব ফিল্মের চমক নিয়ে হাজির হচ্ছেন শিহাব শাহীন। ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম জি ফাইভের জন্য তিনি নির্মাণ করেছেন ‘যদি কিন্তু তবুও’। এর প্রধান দুটি চরিত্রে প্রথমবার এক হয়ে অভিনয় করেছেন অপূর্ব ও নুসরাত ফারিয়া। তিন জনেরই এটি প্রথম ওয়েব চলচ্চিত্র।

বলা দরকার, এই ছবিটির শুটিং করতে গিয়েও কয়েক দফা থামতে হয়েছে নির্মাতাকে। ছবিটি শুটিংয়ের প্রথম দিনই স্থগিত হলো লকডাউনের কারণে। মাঝে থামতে হয়েছে নায়ক অপূর্ব ও নায়িকা নুসরাত ফারিয়া করোনা আক্রান্ত হওয়ার কারণে।

এতে অপূর্ব-ফারিয়া ছাড়াও অভিনয় করেছেন তারিক আনাম খান, সাফায়েত মনসুর রানা প্রমুখ।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না