X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

ফ্ল্যাগ গার্ল প্রিয়তার তথ্যচিত্র ‘করোনাকাল’

বিনোদন রিপোর্ট
১৬ মার্চ ২০২১, ১৭:৫৯আপডেট : ১৮ মার্চ ২০২১, ১৮:৫৯

মহামারি করোনার ছোবল থেকে রক্ষার এই কৃতিত্ব সরকারের পাশাপাশি দেশের সব মানুষের—এমনটাই মন্তব্য করেছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

মঙ্গলবার (১৬ মার্চ) দুপুরে রাজধানীর সেনা কল্যাণ ভবনের স্টার সিনেপ্লেক্সে আয়োজিত প্রিয়তা ইফতেখার পরিচালিত তথ্যচিত্র ‌‌‘করোনাকাল’-এর প্রিমিয়ার শোতে এসে তিনি এসব কথা বলেন।

প্রায় ৮ মাসের প্রচেষ্টায় যুক্তরাষ্ট্রের সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) ও সাউথ-ইস্ট এশিয়া ফিল্ড এপিডেমিওলজি অ্যান্ড টেকনোলজি নেটওয়ার্ক (সেফটিনেট) যৌথ প্রয়াসে তথ্যচিত্রটি নির্মাণ হয়েছে। এটি প্রদর্শনীর আয়োজন করেছেন দ্য ফ্ল্যাগ গার্ল-খ্যাত প্রিয়তা ইফতেখার।

বিশেষ এ তথ্যচিত্রটি নির্মাণের জন্য নির্মাণ প্রতিষ্ঠান দ্য ফ্ল্যাগ গার্ল ও এর পরিচালক প্রিয়তা ইফতেখারকে অভিনন্দন জানিয়েছে সিডিসি ও সেফটিনেট। পাশাপাশি, এ তথ্যচিত্রের মাধ্যমে করোনাকালের গল্প ও আবেগগুলোকে সুন্দরভাবে উপস্থাপনের জন্য এর কলাকুশলীদেরও অভিনন্দন জানান।

নির্মাতা প্রিয়তা ইফতেখার বলেন, ‘এই মহামারি থেকে আমরা যে শিক্ষা ও অভিজ্ঞতা লাভ করলাম, ভবিষ্যৎ মহামারি মোকাবিলার জন্য তা অবশ্যই সংরক্ষণ করা প্রয়োজন। এই উদ্দেশ্যেই তথ্যচিত্রটি নির্মাণ করা হয়েছে, যা ভবিষ্যতের দিকনির্দেশনার কাজ করবে বলে আমি মনে করি।’

তথ্যচিত্রটির প্রিমিয়ার শো’তে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তা, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নেতৃবৃন্দ, দেশীয় ও আন্তর্জাতিক সাহায্য সংস্থার প্রতিনিধি, সামরিক চিকিৎসা সার্ভিসের কর্মকর্তারাসহ অনেকে।

অনুষ্ঠানে আগত অতিথিরা অনুষ্ঠানে উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী শাহ আলী ফরহাদ বলেন, ‘করোনাকাল এখনও শেষ হয়নি। তবে আমরা প্রধানমন্ত্রীর দূরদৃষ্টির কারণে প্রথম ধাপেই ভ্যাকসিন পাওয়ায় অনেকটাই সেটি প্রতিরোধে এগিয়ে আছি।’

ভ্রমণপ্রিয় প্রিয়তা পর্যটন নিয়ে বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করায় বাংলাদেশ পর্যটন করপোরেশন তাকে ‘ব্র্যান্ড অ্যাম্বাসেডর’ ঘোষণা করে। প্রিয়তা ‘দ্য ফ্ল্যাগ গার্ল’ বা ‘পতাকা বালিকা’ হিসেবে পরিচিতি পেয়েছেন তার বিভিন্ন দেশের বন্ধুদের মাধ্যমে তৈরি করা একটি নেটওয়ার্কের মাধ্যমে।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!