X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

২৬ মার্চ: বিটিভিতে দিনব্যাপী বিশেষ আয়োজন

বিনোদন রিপোর্ট
২৬ মার্চ ২০২১, ০২:০৪আপডেট : ২৭ মার্চ ২০২১, ১২:০০

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ টেলিভিশন আয়োজন করেছে বিশেষ অনুষ্ঠানমালার।

শুক্রবার (২৬ মার্চ) বিটিভিতে দিনব্যাপী প্রচার হবে বিশেষ নাটক, তথ্যচিত্র, সংগীতানুষ্ঠান, কবিতা পাঠের অনুষ্ঠান, আলেখ্যানুষ্ঠান, আলোচনা ও ম্যাগাজিন অনুষ্ঠান এবং লাইভ কনসার্ট।

এমনটাই জানিয়েছেন জাতীয় গণমাধ্যমটির পরিচালক (অনুষ্ঠান ও পরিকল্পনা) জগদীশ এষ। তিনি জানান, হালুম, টুকটুকি, ইকরি ও শিকুরাও উদযাপন করবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। এসবের সমন্বয়ে শিশুতোষ অনুষ্ঠান ‘পাপেট শো’ প্রচার হবে সকাল ৯টায়।

মীর বরকতের উপস্থাপনায় মহান স্বাধীনতা দিবসের কবিতা নিয়ে কবিতা পাঠের অনুষ্ঠান প্রচার হবে সকাল ১০টা ১৫ মিনিটে। এই অনুষ্ঠানে ৮টি কবিতা পাঠ করবেন আহকাম উল্লাহ, ইকবাল খোরশেদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, রফিকুল ইসলাম, রেজীনা ওয়ালী, ডালিয়া আহমেদ, লায়লা আফরোজ ও সুপ্রভা সেবতী।

জাহিদ রেজা নূরের উপস্থাপনায় বিশেষ আলোচনা অনুষ্ঠান ‘৫০শে বাংলাদেশ’ প্রচার হবে সকাল ১১টা ২৫ মিনিটে। মহান স্বাধীনতার পটভূমি, ইতিহাস, বঙ্গবন্ধুর অবদান এসব বিষয় নিয়ে আলোচনায় অংশগ্রহণ করবেন অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, সেলিনা হোসেন, আমিনুল ইসলাম আমিন ও মারুফ রসুল।

নাচ, গান, নাট্যাংশ, তথ্যচিত্র ও সাক্ষাৎকারের সমন্বয়ে বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান প্রচার হবে বেলা ১২টা ১৫ মিনিটে। কবি জাহিদুল হকের উপস্থাপনায় বিশিষ্ট কবিদের অংশগ্রহণে স্বরচিত কবিতা পাঠের অনুষ্ঠান প্রচার হবে বিকাল ৩টায়। অংশগ্রহণে কবি তারিক সুজাত, নাসির আহমেদ, অসীম সাহা, অঞ্জনা সাহা, আসলাম সানি ও শিহাব শাহরিয়ার।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে প্রচারিত শিল্পীদের গান নিয়ে বিশেষ সংগীতানুষ্ঠান ‘স্বাধীনতার গান’ প্রচার হবে বিকাল ৩টা ২৫ মিনিটে। উপস্থাপনায় প্রিয়াংকা গোপ। আলোচনা ও সংগীত পরিচালনায় আছেন সুজেয় শ্যাম।

জাতীয় প্যারেড স্কয়ার, শেরেবাংলা নগর থেকে সরাসরি অনুষ্ঠান সম্প্রচার হবে বিকাল ৪টা ৩০ মিনিটে। ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু-বাপু মিউজিয়াম উদ্বোধন করবেন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারিত হবে রাত ৮টা ১০ মিনিটে।

বিশেষ নাটক ‘খুনঘর’ প্রচার হবে ৯টায়। নাটকটি রচনা করেছেন হারুন রশীদ। প্রযোজনা ও পরিচালনা করেছেন আবু তৌহিদ। অভিনয় করেছেন মামুনুর রশীদ, মনির আহাম্মেদ শাকিল, ঝুনা চৌধুরী, আহসানুল হক মিনু, রেজওয়ান পারভেজ সামস, আরেফিন, সাজনাদুল ইসলাম (সাজু), দিলরুবা দোয়েল, রমিজ রাজু, অবাক রায়হান, শাকিলা আকতার, জাহিদুল ইসলাম প্রমুখ।

ওয়ারফেজ ব্যান্ডের অংশগ্রহণে লাইভ কনসার্ট সরাসরি সম্প্রচার হবে রাত ১০টা ৩০ মিনিটে।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা