X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

ফের ঘরবন্দি শাকিব খান!

সুধাময় সরকার
০৬ এপ্রিল ২০২১, ১৮:২১আপডেট : ০৭ এপ্রিল ২০২১, ০১:১৪

শেষ হলো ‘অন্তরাত্মা’র জন্য শাকিব খানের পুরো শুটিং। ৬ মার্চ থেকে পাবনার বিভিন্ন স্থানে টানা এক মাস চলে ওয়াজেদ আলী সুমন পরিচালিত আলোচিত ছবিটির কাজ। ৩ মাস পর শুটিংয়ে ফিরে, টানা ১ মাস কাজ করে ফের ঘরে ফিরলেন এই ঢালিউড কিং!

শাকিব খান পাবনা থেকে ঢাকায় ফেরেন ৫ এপ্রিল। সোহানী হোসেনের গল্প ও প্রযোজনায় এতে তার বিপরীতে কাজ করেছেন কলকাতার দর্শনা বণিক।

পাবনা থেকে ঢাকায় নেমেই শাকিব খান গ্রহণ করেন করোনাভাইরাসের টিকা। শিডিউল নোটবুকে লেখা ছিল মাঝের একদিন (আজ, ৬ এপ্রিল) বিশ্রাম নিয়ে ফের ফিরবেন নতুন শুটিংয়ে। কারণ, ঢাকাই কিং চাইছিলেন করোনাকালীন বিরতিটা সিনেমা সংশ্লিষ্টদের কড়ায়-গণ্ডায় পুষিয়ে দিতে। সেই হিসেবে তরুণ নির্মাতা তপু খানের ‘লিডার, আমিই বাংলাদেশ’ ছবিটিও ৭ এপ্রিল থেকে টানা শুটিংয়ের প্রস্তুতি ছিল।

তবে সেটি আপাতত আর মাঠে গড়াচ্ছে না, ফের ঘরবন্দি হলেন শাকিব খান। পেছনে রয়েছে দুটি বড় কারণ। শাকিব সূত্র জানায়, সরকার ঘোষিত চলমান লকডাউনের মধ্যে শুটিংয়ে সরাসরি বাধা না থাকলেও সময়টা বড় বেশি প্রতিকূল। কারণ, করোনার সংক্রমণ হু হু করে বাড়ছে। তবু তপু খানের টিম প্রস্তুত ছিল মাঠে নামার। কারণ, লক্ষ্য ছিল ছবিটি ঈদে মুক্তি দেওয়া।

কিন্তু দু’দিন আগে ঘটলো নির্মাতার জীবনে বড় দুর্ঘটনা। ৪ এপ্রিল তার শাশুড়ি মা করোনা আক্রান্ত হয়ে মারা যান। একসঙ্গেই ছিল তাদের বসবাস।

‘অন্তরাত্মা’র শুটিংয়ে পাবনায় শাকিব খান একদিকে মৃত্যু অন্যদিকে লকডাউন—‘লিডার’ ছবির খান ব্রাদার্স (শাকিব খান ও তপু খান) সিদ্ধান্ত নিলেন ৭ এপ্রিল থেকে শুটিংয়ের সিদ্ধান্তটি স্থগিতের।

তপু খান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘সম্পর্কে শাশুড়ি হলেও আমার কাছে তিনি ছিলেন আপন মা। করোনার ভয়ে উনাকে আমার বাসায় এনে রেখেছিলাম। অথচ সেই করোনাতেই আল্লাহ নিয়ে গেলেন। মানসিকভাবে আমি খুবই খারাপ অবস্থায় আছি। একদিকে মাকে হারালাম, অন্যদিকে জীবনের সবচেয়ে বড় স্বপ্নের শুটিং নিয়ে পড়েছি শঙ্কায়। তবে এ বিষয়ে আমার নায়ক শাকিব ভাই ও প্রযোজক আশিক ভাই পূর্ণ সাপোর্ট এখনও দিয়ে যাচ্ছেন। এটাই এই ক্রান্তিকালে বড় প্রাপ্তি।’

তপু খান জানান, আরটিভি প্রযোজিত ‘লিডার, আমিই বাংলাদেশ’-এর শুটিং আপাতত মাঠে গড়াচ্ছে না। প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে আসছে রোজায় একটানা শুটিংয়ের। যদি করোনা পরিস্থিতির উন্নতি হয়।

মাঝে লম্বা সময় বিরতি নিয়ে এই ছবিতে শাকিব খানের বিপরীতে ফের নায়িকা হিসেবে নাম লেখালেন বুবলী।

‘লিডার’-এর জন্য প্রস্তুত ছিলেন শাকিব-বুবলী ও নির্মাতা তপু খান করোনার কারণে এক বছরেরও বেশি সময় প্রেক্ষাগৃহে নেই শাকিব খানের নতুন ছবি। মাঝে ওটিটি প্ল্যাটফর্মে অনন্য মামুনের নির্মাণে ‘নবাব এলএল.বি’ উন্মুক্ত হলেও রয়েছে সমালোচনা। এসব মিলিয়ে প্রেক্ষাগৃহে ফেরার জন্য ব্যাকুল হয়ে আছেন ঢালিউড কিং শাকিব খানও। যদিও চলমান সংক্রমণ ও লকডাউনে আবারও তাকে ফিরতে হলো অনাকাঙ্ক্ষিত বিশ্রামে।

দেশের বেশিরভাগ প্রেক্ষাগৃহ সম্প্রতি খুললেও ফের বন্ধ হওয়ার খবর মিলছে। সিনেমাওয়ালাদের মনে নতুন আতঙ্ক, এই ঈদটাও কী তবে এভাবে যাবে!

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)