X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

করোনা পজিটিভ গীতিকবি নাসির আহমেদ, হাসপাতালে ভর্তি

বিনোদন রিপোর্ট
১৩ এপ্রিল ২০২১, ১৫:২৫আপডেট : ১৪ এপ্রিল ২০২১, ০০:৩৫

করোনা পজিটিভ হয়ে রাজধানীর শহীদ সোহ‌রাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন দেশের অন্যতম কবি, গীতিকবি ও সাংবাদিক নাসির আহমেদ।

বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পাওয়া এই কবি ১ এপ্রিল থেকে জ্বর ও কাশিতে ভুগছেন। ৪ এপ্রিল করোনা টেস্ট করানোর পর পজিটিভ ফল পান। ৬ এপ্রিল থেকে উক্ত হাসপাতালের বিশেষ করোনা ইউনিটের ১ নম্বর ওয়ার্ডের ৩৬ নম্বর বেডে চিকিৎসা নিচ্ছেন।

নাসির আহমেদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘চিকিৎসকরা জানিয়েছেন আমার ফুসফুসের ৩০ ভাগ সংক্রমিত হয়েছে। আগে থেকেই হৃদরোগ, ডায়াবেটিস ও কিডনি জটিলতা রয়েছে আমার। এবার যুক্ত হলো করোনা। এই পরিস্থিতিতে আমি সবার কাছে দোয়া চাই।’

হাসপাতাল থেকে নাসির আহমেদ আরও বলেন, ‘খবর পেলাম আমারই সতীর্থ ফরিদ আহমেদ মারা গেছেন। তার মৃত্যু আমার মনে বিষাদের কালি ঢেলে দিয়েছে। আমিও করোনার সাথে লড়াইয়ে আছি গত ৮ দিন। ফরিদ আহমেদ আমাকে মুগ্ধ করেছিলেন তার সুন্দর সুর আর অমায়িক ব্যবহার দিয়ে। অল্পদিনের আলাপ পরিচয়ে বিনম্র এই মানুষটিকে বড় আপন মনে হয়েছিল। এমন অকালে তাকে হারিয়ে ফেলবো কল্পনাও করিনি। তার আত্মার চিরশান্তি কামনা করি।’

১৯৫২ সালের ৫ ডিসেম্বর ভোলার আলীনগরে জন্মগ্রহণ করেন সংগীত-সাহিত্য ও সাংবাদিকতার এই নন্দিতজন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে স্নাতকোত্তর করা এই কবির প্রকাশিত গ্রন্থের সংখ্যা ২৫টি।

একাধারে নাট্যকার নাসির আহমেদ রেডিও বাংলাদেশ ও বিটিভির প্রথম শ্রেণির গীতিকবি হিসেবেও তালিকাভুক্ত।

১৯৭৭ সাল থেকে তিনি সাংবাদিকতার সঙ্গে যুক্ত। সাপ্তাহিক গণমুক্তি দিয়ে সাংবাদিকতার শুরু; এরপর নাসির আহমেদ দৈনিক বাংলা, দৈনিক জনকণ্ঠ, দৈনিক সমকাল ও দৈনিক বর্তমানে কাজ করেছেন। ২০১৪ সালের ২৯ ডিসেম্বর থেকে তিনি বাংলাদেশ টেলিভিশনের পরিচালক (বার্তা) পদে আছেন।

সত্তর দশকের এই কবি তার কবিতার জন্য পেয়েছেন ত্রয়ী পদক (১৯৮৭) ও কবি মোজাম্মেল হক পদক (১৯৯১)। সাহিত্যে অবদানের জন্য পেয়েছেন বাংলা একাডেমি পুরস্কার, বিষ্ণু দে পুরস্কার। নাটকের জন্য দুইবার বাচসাস পুরস্কার এবং সংগীতে লালন পুরস্কারসহ বিভিন্ন সম্মাননায় ভূষিত হয়েছেন তিনি।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!