X
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪
৫ চৈত্র ১৪৩০

মহসিন স্যারের প্রস্থানে কাঁদছে ছাত্র-সতীর্থরা

বিনোদন রিপোর্ট
১৮ এপ্রিল ২০২১, ১৩:০৩আপডেট : ১৮ এপ্রিল ২০২১, ১৫:০০

করোনাভাইরাসের সঙ্গে যুদ্ধ করে হেরে গেলেন একুশে পদকপ্রাপ্ত অভিনেতা এস এম মহসিন। রবিবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন এই অভিনেতা। এস এম মহসিনের এই প্রস্থানে শোকে ভেঙে পড়েছে সাংস্কৃতিক অঙ্গন হয়ে সোশ্যাল মিডিয়া। বিশেষ করে নাটক পাড়ায় বইছে সবার প্রিয় মহসিন স্যারকে হারানোর ক্রন্দনধ্বনি—

চয়নিকা চৌধুরী, নির্মাতা
আপনার না আমার সাথে ১২/১৩ এপ্রিল শুটিং ছিল? আপনি না স্ক্রিপ্ট খুব পছন্দ করলেন? তো! না বলে এইভাবে ফাঁকি দিয়ে চলে গেলেন আপনি???

স্যার, এমন তো কথা ছিল না। অসাধারণ মানুষগুলো কেন চলে যাচ্ছে স্যার?

হায় ঈশ্বর! কত স্মৃতি, কত কথা, কত আবদার। আংকেল সেই ছোটবেলা থেকে বিনা স্বার্থে খবর নিতেন নিজ থেকে! আহারে আংকেল! এত ভালো একজন মানুষ ছিলেন আপনি! আপনার হাসি, আপনার আদর, আপনার স্নেহ- সব মিস করবো।

মাসুম রেজা, নাট্যকার
আহারে মহসিন ভাই... আপনার মতো ভালো মানুষ আমি খুব কম দেখেছি। খুব খারাপ লাগছে, খুবই।

ফারজানা চুমকি, অভিনেত্রী
মহসিন আংকেলও চলে গেলেন? একজন একজন করে শূন্য হচ্ছে সব!

কৌশিক শংকর দাস, নির্মাতা
কী অসাধারণ একজন অভিনেতা ছিলেন...।

উত্তম গুহ, শিল্পনির্দেশক
মহসিন ভাই,

অনেক ভালো কাজ আপনার সাথে আমার হয়েছে। আপনার কণ্ঠে আদরের উত্তম ডাকটা আজও কানে বাজে। আপনি ছিলেন একজন সাত্ত্বিক মানুষ। আপনার চলে যাওয়াটা খুব কষ্টের।

ওপারে শান্তিতে থাকুন, কামনা করি অহর্নিশ।

সাজু খাদেম, অভিনেতা
মহসিন স্যার, আপনিও চলে গেলেন!

শিহাব শাহীন, নির্মাতা
ভালো থাকবেন মহসিন ভাই...।

হিল্লোল, অভিনেতা
কোভিড আক্রান্ত হয়ে চলে গেলেন এস এম মহসিন স্যার। তার প্রস্থান আমার জন্য খুবই বেদনার। ওনার মতো ফাইনেস্ট অভিনেতা বাংলাদেশে খুব বেশি নাই।

কত স্মৃতি, কত কত দুষ্টুমি তার সাথে।

গোলাম ফরিদা ছন্দা, অভিনেত্রী
মহসিন স্যার আপনিও! কি হলো!! অন্তত আপনার বেলায় ভেবেছিলাম এত সুস্থ একজন মানুষ আপনি, যার কোনোদিন জ্বর পর্যন্ত হয়নি—ঠিকই সারভাইব করে ফেলবেন।

আমরা তো স্যার গত মাসের ৯ তারিখে একসাথে কাজ করলাম! সেই একইভাবে আমাকে ‘বাবু’ ‘বাবু’ বলে কথা বললেন, সতীর্থকে ফোন করলেন। আমার মোবাইলে টাপুর টুপুরের ছবি দেখলেন! আমার হাত থেকে নিয়ে ঠান্ডা কোক খেলেন।

এক শিল্পীর সংলাপ প্রক্ষেপণ ঠিক হচ্ছে না বলে কি মন খারাপ করলেন। কিন্তু আজ কি হলো স্যার, সব আশা পণ্ড করে দিয়ে আপনি চলে গেলেন। এভাবে একের পর এক সবার চলে যাওয়া! মেনে নেওয়া খুব কষ্টকর স্যার। আপনারা এতকিছু বুঝতেন, কিন্তু এটা কিছুতেই বুঝতে চাইছেন না!

ভালো থাকুন স্যার, নিশ্চিন্তে ঘুমান প্রিয় শিল্পী- চিরশান্তিময় হোক এ যাত্রা।

দীপংকর দীপন, নির্মাতা
মহসিন স্যার আমার অভিভাবক ছিলেন, ১৯৯৮ সাল হতে। তখন জাহাঙ্গীরনগরে পড়াতেন আমাদের। এই ক’দিন আগে পরিচালক সমিতির ভোটের দিনও স্যার বলেছিলেন, অনেক দিন কাজ হয় না দীপংকর। আমি বলেছিলাম, সামনেই হবে স্যার। হলো না স্যার। আই অ্যাম সো সরি স্যার। আমার কান্না পাচ্ছে স্যার।

অরণ্য আনোয়ার, নির্মাতা
প্রাণের মানুষ ফরিদ ভাই যেতে না যেতে কবরী আপার সংবাদ পেলাম। তারপরই ওয়াসিম! ওয়াসিমের সংবাদ পড়ে শেষ করতে পারিনি, পেলাম মহসিন ভাইয়ের খবরটা।

আমাদের প্রিয়, আমাদের ভালোবাসার, আমাদের আত্মার হাসিমুখ মহসিন ভাই। বিদায়ের এই মহা আয়োজনে কাঁপছি আমি। হাউ-মাউ করে কান্না আসছে মহসিন ভাই। আকাশের দিকে তাকিয়ে আছি...।

ইমতিয়াজ বর্ষণ, অভিনেতা
মহসিন স্যারের সঙ্গে যতদিন দেখা হয়েছে, সব সময় উৎসাহ দিয়েছেন। আপনি সব তরুণকেই উৎসাহ দিয়ে গেছেন আমৃত্যু। ওপারে শান্তিতে থাকুন স্যার।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
একুশে পদকপ্রাপ্ত অভিনেতা এসএম মহসিন আর নেই
একুশে পদকপ্রাপ্ত অভিনেতা এসএম মহসিন আর নেই
বিনোদন বিভাগের সর্বশেষ
গানের শহরে খালিদ খালিদ কান্না...
গানের শহরে খালিদ খালিদ কান্না...
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
পরীর টলিউড অধ্যায় শুরু
পরীর টলিউড অধ্যায় শুরু
নিজের যে স্বভাব লুকিয়ে রাখেন সারা
নিজের যে স্বভাব লুকিয়ে রাখেন সারা