X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

বেটিসকে হারাতে পারলো না রিয়াল

স্পোর্টস ডেস্ক
২৫ এপ্রিল ২০২১, ০৩:৩৩আপডেট : ২৫ এপ্রিল ২০২১, ০৩:৩৪

সবশেষ তিন মৌসুমে নিজেদের মাঠে রিয়াল বেটিসের বিপক্ষে জিততে পারেনি রিয়াল মাদ্রিদ। এবার লা লিগায় তাই ম্যাচ জেতাটা ছিলো অনেকটা চ্যালেঞ্জের। কিন্তু জিনেদিন জিদানের দল তা করে দেখাতে পারলো কই? বরং রিয়াল বেটিসের সঙ্গে গোলশূন্য ড্র করে মাঠ ছেড়েছে লস ব্লাঙ্কোসরা।

এই ড্রতে লা লিগার শিরোপা লড়াই থেকে রিয়াল মাদ্রিদ কিছুটা পিছিয়ে পড়লো। ৩৩ ম্যাচে অষ্টম ড্রতে ৭১ পয়েন্ট সংগ্রহ তাদের। আতলেতিকো মাদ্রিদ ৩২ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে। আর বার্সেলোনা আছে এক ম্যাচ কম খেলে ৬৮ পয়েন্ট নিয়ে।

লা লিগায় যদিও প্রথম লেগে বেটিসের মাঠে ৩-২ গোলে ম্যাচ জিতেছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু নিজেদের ভেন্যুতে কেন জানি পেলেগিনির দলের বিপক্ষে পয়েন্ট হারাতে হচ্ছে তাদের।

এই ম্যাচে এক মাস পর চোট কাটিয়ে এডেন হ্যাজার্ড খেলেছেন। দ্বিতীয়ার্ধে। তারপরও ম্যাচের ভাগ্য পরিবর্তন হয়নি।

শনিবার রাতে শুরুতে বল দখলের লড়াইয়ে রিয়াল বেটিস এগিয়ে। রিয়াল মাদ্রিদের সীমানায় বল নিয়ে আতঙ্কও ছড়িয়েছে। কিন্তু সফল গোলকিপার থিবো কোর্তোয়ার পরীক্ষা নিতে পারেনি। ধীরে ধীরে অবশ্য জিনেদিন জিদানের দল ম্যাচের নিয়ন্ত্রন নিয়ে নেয়। মধ্যমাঠ দখলে নিয়ে গোল প্রায় পেয়েই যাচ্ছিলো। কিন্তু বেটিসের গোলকিপার ব্রাভা তা হতে দেয়নি!

ম্যাচের ১৪ মিনিটে রিয়াল মাদ্রিদ ভালো সুযোগ পেয়েছিল। লুকা মদরিচের ক্রস বেনজেমা বল পাওয়ার আগে এক ডিফেন্ডার ক্লিয়ার করেন।

২৪ মিনিটে রিয়ালের দুর্ভাগ্য। তাদের দুটি প্রচেষ্টা নস্যাৎ করে দেন গোলকিপার ক্লদিও ব্রাভো। শুরুতে রদ্রিগোর শট রুখে দেন। ফিরতি বলে বক্সের প্রান্ত থেকে বেনজেমার জোরালো শট গোলকিপার ঝাঁপিয়ে পড়ে তালুবন্দি করেন।

প্রথমার্ধের শেষ দিকে ব্রাভোর লম্বা গোল কিক থেকে রিয়াল বেটিস আক্রমণে উঠেছিল। কিন্তু এমারসনের ক্রস থেকে ইগলেসিয়াস প্লেসিং করার আগেই ডিফেন্ডার মিলিতাও ক্লিয়ার করেন।

বিরতির পর পাল্টাপাল্টি আক্রমণে ম্যাচ জমে উঠে। ৫৫ মিনিটে রিয়াল মাদ্রিদ তো গোল প্রায় পেয়েই যাচ্ছিল। কিন্তু রদ্রিগোর দুর্ভাগ্য। তার নেওয়া ডান প্রান্ত থেকে সরাসরি ক্রসটি ক্রস বারে লেগে ফিরে আসে।

৬০ মিনিটে বেটিসও চেষ্টা চালিয়েছে। রদ্রিগুয়েজের বা পায়ের জোরালো শট কোর্তোয়া তালুবন্দি করেন।

পাঁচ মিনিট পর বেটিস ভালো সুযোগ পেয়েছিল। ইগলেসিয়াসের ক্রসে রদ্রিগুয়েজ ফাঁকায় আগুয়ান গোলকিপার কোর্তোয়ার পায়ে মেরে সুযোগ নষ্ট করেন।

বাকী সময়টুক রিয়াল মাদ্রিদ আক্রমণে এগিয়ে থেকেও গোল করতে পারেনি। ৬৬ মিনিটে বক্সের বাইরে থেকে মদরিজের শট গোলকিপার ঝাঁপিয়ে পড়ে প্রতিহত করেন। এছাড়া ভিনিসিয়ুস সহ অন্যরা বেটিসের ডিফেন্সের ওপর চাপ সৃষ্টি করলেও লক্ষ্যভেদ করতে পারেনি। ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে।

জিতেছে চেলসি

ইংলিশ প্রিমিয়ার লিগে আগের ম্যাচে ব্রাইটনের সঙ্গে ড্র করেছিল চেলসি। তবে নিজেদের ৩৩তম ম্যাচে এসে জয় পেয়েছে টমাস টুখেলের দল। টিমো ভেরনারের একমাত্র গোলে চেলসি হারিয়েছে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে।

এই জয়ে লন্ডন স্টেডিয়ামে চেলসি পয়েন্ট তালিকার চার নম্বরে আছে। ৩৩ ম্যাচে তাদের পয়েন্ট ৫৮। সমান ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটি শীর্ষে।

পিএসজি শীর্ষে

লিগ ওয়ানে প্যারিস সেন্ট জার্মেই টানা তৃতীয় জয় পেয়েছে। কিলিয়ান এমবাপের জোড়া গোলে পিএসজি ৩-১ গোলে হারিয়েছে মেসকে। বিজয়ী দলের অন্য গোলটি এসেছে ইকার্দির কাছ থেকে।

এই জয়ে পিএসজি ৩৪ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে।লিল এক ম্যাচ কম খেলে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে।

 

/টিএ/এফএএন/
সম্পর্কিত
পেনাল্টি নিয়ে বিবাদ, চেলসি কোচ যা বললেন
চাপকে উপভোগ করে ম্যানসিটি: গার্দিওলা
মাঠে খেলোয়াড় অসুস্থ, রোমা-উদিনিসে ম্যাচ স্থগিত
সর্বশেষ খবর
শিশু হাসপাতালে আগুন: পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন
শিশু হাসপাতালে আগুন: পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন
অটোরিকশায় বাসের ধাক্কা, স্বেচ্ছাসেবক দলের নেতা নিহত
অটোরিকশায় বাসের ধাক্কা, স্বেচ্ছাসেবক দলের নেতা নিহত
মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের স্বার্থ রক্ষায় উদ্যোগ নিতে হবে: জাতিসংঘ
মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের স্বার্থ রক্ষায় উদ্যোগ নিতে হবে: জাতিসংঘ
ফ্যাটি লিভার প্রতিরোধে কোন কোন খাবার এড়িয়ে চলবেন?
বিশ্ব যকৃৎ দিবসফ্যাটি লিভার প্রতিরোধে কোন কোন খাবার এড়িয়ে চলবেন?
সর্বাধিক পঠিত
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
আমানত এখন ব্যাংকমুখী
আমানত এখন ব্যাংকমুখী
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
ইসরায়েলি হামলা কি প্রতিহত করতে পারবে ইরান?
ইসরায়েলি হামলা কি প্রতিহত করতে পারবে ইরান?
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!