X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

কোয়ারেন্টিন শেষে ভারত ফেরতদের ফুল দিয়ে বিদায় জানালেন ডিসি

যশোর প্রতিনিধি
১৩ মে ২০২১, ২০:৫৫আপডেট : ১৩ মে ২০২১, ২০:৫৫

১৪ দিনের প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিন শেষে ভারত ফেরত পাসপোর্টধারী ৯৮ যাত্রীর হাতে ফুল দিয়ে যশোর থেকে বিদায় দেওয়া হয়েছে৷ ঝিকরগাছা উপজেলার ‘গাজীর দরগাহ কোয়ারেন্টিন’ সেন্টার থেকে বৃহস্পতিবার তাদের আনুষ্ঠানিকভাবে বিদায় জানান জেলা প্রশাসক (ডিসি) মো. তমিজুল ইসলাম খান। যশোর জেলা প্রশাসকের মিডিয়া সেন্টার থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারত থেকে যশোরের বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশে আগত এসব যাত্রীর বিদায়ের আগে কোভিড টেস্ট করা হয়েছে৷ তারা সুস্থ শরীরে কোয়ারেন্টিন সেন্টার থেকে দেশের বিভিন্ন জেলায় নিজেদের বাড়িতে ফিরে যাচ্ছেন। গত ২৮ এপ্রিল থেকে ঝিকরগাছায় ১৪১ জন ভারত ফেরত যাত্রী অবস্থান করছেন। এর মধ্যে ১২ মে ২৫ জনের কোয়ারেন্টিন শেষ হওয়ায় তারা বাড়ি চলে যান৷ এছাড়াও সেন্টারে অবস্থানরত আরও ছয় জনের কোয়ারেন্টিন শুক্রবার শেষ হবে৷ তারা বাড়ি ফিরে স্বজনদের সঙ্গে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করতে পারবেন।

সকালে গাজীর দরগাহ কোয়ারেন্টিন সেন্টারে সুস্থভাবে কোয়ারেন্টিন সমাপ্তকারী ব্যক্তিদের সঙ্গে দেখা করে কুশল বিনিময় করেন জেলা প্রশাসক। এ সময় তিনি বলেন, ‘যশোরসহ দেশের বিভিন্ন জেলার মানুষকে বিগত ১৪ দিন ধরে আতিথেয়তা করার সুযোগ পেয়েছি৷ একসঙ্গে এত মানুষের থাকা-খাওয়ার ব্যবস্থা করা আমাদের জন্য বড় চ্যালেঞ্জ ছিল৷ স্থানীয় জনপ্রতিনিধি, শিল্পপতি ও কোয়ারেন্টিনে অবস্থানকারীরা সহযোগিতা করায় এটা সম্ভব হয়েছে৷’ তিনি গাজীর দরগাহ কর্তৃপক্ষকেও ধন্যবাদ দেন৷ পরে তিনি গাজীর দরগাহ কোয়ারেন্টিন সেন্টারে কর্মরত আনসার ভিডিপির সদস্য ও পরিচ্ছন্নতাকর্মীদের মধ্যে ঈদ উপহার বিতরণ করেন।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রফিকুল হাসান, ঝিকরগাছার সহকারী কমিশনার (ভূমি) ও গাজীর দরগাহ কোয়ারেন্টিন সেন্টারের সমন্বয়কারী কর্মকর্তা কাজী নাজিব হাসান, যশোরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী আতিকুর রহমান, মেহেরাজ শারবীন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. রশিদুল আলম, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের উপসহকারী প্রকৌশলী অন্তরা সরকার, ঝিকরগাছা থানার পরিদর্শক (তদন্ত) মেজবাহ উদ্দিন আহমেদ, গদখালী ইউনিয়নের ভূমি উপ-সহকারী কর্মকর্তা আয়ুব হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন৷

উল্লেখ্য, ২৮ এপ্রিল থেকে ঝিকরগাছা গাজীর দরগাহ কোয়ারেন্টিন সেন্টারে জেলা প্রশাসনের নির্দেশনায় ব্যবস্থাপনার যাবতীয় দায়িত্ব পালন করে আসছেন ঝিকরগাছা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ডা. কাজী নাজিব হাসান। তিনি জানান, এই সেন্টারের নিরাপত্তার জন্য সার্বক্ষণিক ১২ জন পুলিশ, ৩০ জন ব্যাটালিয়ন আনসার ও ১২ জন অঙ্গীভূত আনসার সদস্য একজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের অধীন দায়িত্ব পালন করছেন।

জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় সবাইকে তিন বেলা খাবার, সেহরি ও ইফতার সরবরাহের ব্যবস্থা করা হয়েছে৷ এখানে অবস্থানরত নারী, শিশু ও বৃদ্ধদের প্রতি বিশেষ যত্ন নেওয়া হচ্ছে। নারীদের স্যানিটারি ন্যাপকিন ও শিশুদের প্রয়োজনীয় খাবার সরবরাহ করা হয়েছে।

/এমএএ/
সম্পর্কিত
সিলেটে আবারও শুরু হচ্ছে করোনাভাইরাসের টিকাদান কার্যক্রম
করোনার পর মাধ্যমিকে ১০ লাখের বেশি শিক্ষার্থী কমেছে
আরও ৩৯ জনের করোনা শনাক্ত
সর্বশেষ খবর
মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের স্বার্থ রক্ষায় উদ্যোগ নিতে হবে: জাতিসংঘ
মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের স্বার্থ রক্ষায় উদ্যোগ নিতে হবে: জাতিসংঘ
ফ্যাটি লিভার প্রতিরোধে কোন কোন খাবার এড়িয়ে চলবেন?
বিশ্ব যকৃৎ দিবসফ্যাটি লিভার প্রতিরোধে কোন কোন খাবার এড়িয়ে চলবেন?
শিশু হাসপাতালে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না: ফায়ার সার্ভিস
শিশু হাসপাতালে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না: ফায়ার সার্ভিস
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
সর্বাধিক পঠিত
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
আমানত এখন ব্যাংকমুখী
আমানত এখন ব্যাংকমুখী
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
ইসরায়েলি হামলা কি প্রতিহত করতে পারবে ইরান?
ইসরায়েলি হামলা কি প্রতিহত করতে পারবে ইরান?
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!